Asianet News BanglaAsianet News Bangla

আজ থেকেই ব্যবহার করুন এই পাঁচটি উপাদান, দ্রুত বন্ধ হবে অধিক চুল পড়ার সমস্যা

চুল পড়ার সমস্যা করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করেন তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ বানান ঘরোয়া প্যাক। তবে, সঠিক নিয়ম মেনে না চললে বাড়তে থাকবে এই সমস্যা। আজ রইল পাঁচটি উপাদানের হদিশ। চুলরে যত্নে অনেকেই ভরসা করেন ঘরোয়া টোটকার ওপর। এবার ব্যবহার করুন এই পাঁচটি উপাদান। মিলবে উপকার।

Use those 5 ingrediencies to solve hair fall problems ABSC
Author
Kolkata, First Published Aug 19, 2022, 5:15 AM IST

সারা বছর লেগেই আছে চুল পড়ার সমস্যা। বিশেষ করে বর্ষার মরশুমে এই সমস্যা যেন আরও বড় আকার নিয়ে থাকে। সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই শ্যাম্পু বদল করেন। কিন্তু, এতে তেমন সুরাহা হয় না। চুল পড়ার সমস্যা করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করেন তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ বানান ঘরোয়া প্যাক। তবে, সঠিক নিয়ম মেনে না চললে বাড়তে থাকবে এই সমস্যা। আজ রইল পাঁচটি উপাদানের হদিশ। চুলরে যত্নে অনেকেই ভরসা করেন ঘরোয়া টোটকার ওপর। এবার ব্যবহার করুন এই পাঁচটি উপাদান। মিলবে উপকার।

ব্যবহার করুন আমলা। আমলকি চুলের জন্য বেশ উপকারী। এতে আছে ভিটামিন সি। আমলকি বেটে তার রস বের করে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান শুকিয়ে গেলে শ্যাম্পর করে নিন। 

ব্যবহার করতে করেন পারেন পেঁয়াজ। পেঁয়াজ কেটে তা ব্লেন্ডারে বেটে নিন। এবার তার থেকের রস বের করুন। রসটি তুলোয় করে স্ক্যাল্পে লাগান মিলবে উপকার। 

ব্যবহার করতে পারেন জবা ফুল। জবা ফুলের সবুজ অংশটি বাদ দিন। জবা ফুলে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও ভিটামিন। এই ফুল বেটে তা স্ক্যাল্পে লাগান। সপ্তাহে ২ থেকে তিন ব্যবহারে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। 

ব্যবহার করতে পারেন মেথি। চুল পড়া বন্ধ করত মেথি খুবই উপকারী। একটি বাটিতে মেথি নিয়ে তা সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে উঠে তা বেটে নিন। এবার মিশ্রণটির সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

নিমপাতার গুণেও চুল পড়া বন্ধ হয়। এতে অ্যান্টি ফ্যাঙ্গাল প্রপাটি আছে। নিমপাতা বেটে প্যাক বানিয়ে নিন। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

এর সঙ্গে বদল আনুন খাদ্যতালিকায়। প্রচুর পরিমাণে জল খান। তেমনই, খাদ্যতালিকায় রাখুন ভিটামিন এ। গাজর, আম, মিষ্টি আলু, সবুজ সবজিতে প্রচুর পরিমাণে ভিটামিন এ থাকে। এতে শরীর থাকবে সুস্থ সঙ্গে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। খেতে পারেন ভিটামিন সি। ব্রকোলি, কমলালেবু, পাতিলেবু, পেঁপে, কিউই-র মতে ফলে আছে ভিটামিন সি। এগুলো স্বাস্থ্যের জন্য উপকারী। এতে শরীর থাকবে সুস্থ সঙ্গে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। মিলবে উপকার। 

আরও পড়ুন- ১০ সন্তানের জন্ম দিলেই সম্মান আর ১৩ লক্ষ টাকা, দেশের জনসংখ্যা বাড়াতে বড় ঘোষণা

আরও পড়ুন- Noise ColorFit Ultra 2 Buzz ভারতে লঞ্চ হয়েছে, জেনে নিন এর দাম ও স্পেসিফিকেশন

আরও পড়ুন- জন্মাষ্টমীতে উপবাস করে কৃষ্ণের আরাধনার রীতি প্রচলিত, এই দিন সুস্থ থাকতে মাথায় রাখুন কয়টি টিপস

   
   
 

Follow Us:
Download App:
  • android
  • ios