সোমবার, স্পেনে লকডাউনের নিয়ম ভেঙে টেনিস কোর্টে ফিরে গেলেন সার্বিয়ার তারকা টেনিস প্লেয়ার নোভাক জকোভিচ। তিনি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন যাতে দেখা গিয়েছে যে তিনি স্পেনের বন্দর শহর মার্বেল্লায় একজনের সাথে শট আদান প্রদান করেছেন। বর্তমানে বেশ কয়েকদিন ধরে স্পেনেই রয়েছেন সার্বিয়ান টেনিস খেলোয়াড়। ওই ভিডিও টি জকোভিচ নিজেই করেছেন এক হাতে টেনিস খেলতে খেলতে। তাকে বলতে শোনা গেছে যে আবার টেনিস খেলতে পেরে তিনি খুশি। 

আরও পড়ুনঃভারতীয় দলের বোলিং কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ শোয়েব আখতারের

সোমবার থেকে লকডাউন সংক্রান্ত কিছু কিছু নিয়ম শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ সরকার। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে মার্চের মাঝামাঝি থেকে চলছিল এই কড়াকড়ি। পেশাদার খেলোয়াড়দের একা একা ট্রেনিং সেন্টারে গিয়ে ট্রেনিং করার অনুমতি দিয়েছিল স্প্যানিশ প্রশাসন। যদিও ক্রীড়া বিভাগ গুলি আগামী সপ্তাহ অবধি বন্ধ রাখার কথা জানিয়েছে স্প্যানিশ প্রশাসন। দেশের বেশিরভাগ অঞ্চলেই এই নিয়ম বজায় থাকবে। 

আরও পড়ুনঃমদের দোকান খোলার সিদ্ধান্তকে কড়া ভাষায় সমালোচনা হরভজন সিংয়ের

করোনা ভাইরাসের সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে অন্যতম স্পেন। তবুও সাধারণ মানুষ এবং অর্থনীতির কথা ভেবে কিছু নিয়ম শিথিল করছে তারা। মার্চের ১৪ তারিখ থেকে ওই দেশে চলছিল লকডাউন। সম্প্রতি সংক্রমণের হার কিছুটা কমায় লকডাউন শিথিলের কথা ভাবছে স্পেন।

আরও পড়ুনঃঅনলাইনেই হল চুনী গোস্বামীর স্মরণ সভা,শ্রদ্ধা জানালেন প্রাক্তন প্লেয়ার থেকে ফুটবল কর্তারা