অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার জন্য তৈরি, রঞ্জি ট্রফি ম্যাচে বুঝিয়ে দিলেন জাদেজা

| Jan 25 2023, 07:47 AM IST

Ravindra Jadeja

সংক্ষিপ্ত

চোটের জন্য বেশ কিছুদিন মাঠের বাইরে থাকার পর প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি এই ম্যাচে ফিটনেসের প্রমাণ দিলেন।

হাঁটুর চোটের জন্য প্রায় ৬ মাস মাঠের বাইরে থাকার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ফিট হয়ে উঠেছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। মঙ্গলবার রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে খেলতে নামলেন তিনি। এমএ চিদম্বরম স্টেডিয়ামে এলিট গ্রুপ বি-র ম্যাচের প্রথম দিন ১৭ ওভার বল করেন জাদেজা। তিনি ৩৬ রান দিয়েছেন এবং উইকেট পাননি। তবে তিনি যে সম্পূর্ণ ফিট হয়ে উঠেছেন, সেটা প্রথম দিন মাঠে নেমেই বুঝিয়ে দিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচের জন্য ঘোষিত ভারতীয় দলে জাদেজাকে রাখা হয়েছে। তবে তাঁকে রঞ্জি ট্রফি ম্যাচ খেলে ফিটনেসের প্রমাণ দিতে বলা হয়েছিল। জাদেজা সেই ফিটনেস টেস্টে উত্তীর্ণ হয়েছেন। ফলে তাঁর আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে খেলতে বাধা নেই। মূলত জাদেজার ফিটনেস দেখতেই এদিন এমএ চিদম্বরম স্টেডিয়ামে ছিলেন জাতীয় নির্বাচক শ্রীধরণ শরৎ। তাঁকে প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর জাদেজার সঙ্গে কথা বলতে দেখা যায়।

এই ম্যাচে সৌরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন জাদেজাই। এই ম্যাচে সৌরাষ্ট্রের নিয়মিত অধিনায়ক জয়দেব উনাদকাট ও চেতেশ্বর পূজারাকে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই কারণেই দলের নেতৃত্বে জাদেজা

Subscribe to get breaking news alerts

গত বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপ চলাকালীন হাঁটুতে চোট পান জাদেজা। এই চোটের কারণে তাঁর পক্ষে টি-২০ বিশ্বকাপে খেলা সম্ভব হয়নি। গত বছরের শেষদিকে বাংলাদেশ সফরে ভারতীয় দলে ফেরার কথা ছিল এই অলরাউন্ডারের। কিন্তু তখনও তিনি ১০০ শতাশ ফিট না হয়ে ওঠায় জাতীয় দলে ফিরতে পারেননি। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজে খেলবেন জাদেজা। এই সিরিজ জিততে পারলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে যেতে পারে ভারতীয় দল। সেই লক্ষ্যেই মাঠে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

রঞ্জি ট্রফির এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তামিলনাড়ুর অধিনায়ক প্রদোষরঞ্জন পাল। দিনের শেষে অবশ্য তাঁর দল খুব একটা ভালো জায়গায় নেই। ৯০ ওভারে ৪ উইকেট খুইয়ে ১৮৩ রান করেছে তামিলনাড়ু। ৪৫ রান করেছেন ওপেনার সাই সুদর্শন, ৩ নম্বরে ব্যাটিং করতে নামা বাবা অপরাজিত ও ৪ নম্বরে ব্যাটিং করতে নামা বাবা ইন্দ্রজিৎ। ১৯ রান করেছেন তামিলনাড়ুর অধিনায়ক। দিনের শেষে ১১ রানে অপরাজিত বিজয় শঙ্কর। ২ উইকেট নিয়েছেন চিরাগ জানি। ১ উইকেট করে নিয়েছেন ধর্মেন্দ্রসিং জাদেজা ও যুবরাজসিং দোদিয়া।

আরও পড়ুন-

ডেভন কনওয়ের লড়াই সত্ত্বেও নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারতীয় দল

বিরাট কোহলি, শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে বাবর আজমকে স্পর্শ করলেন শুবমান গিল

বর্ষসেরা টেস্ট দলে একমাত্র ভারতীয় ঋষভ পন্থ, ওডিআই-তে শ্রেয়াস, সিরাজ

 
Read more Articles on