Astrological Tips  

(Search results - 75)
  • <p>৫৫৮ বছর পর অবিশ্বাস্য যোগ, একত্রিত হচ্ছে রাহু-কেতু-বৃহস্পতি ও শনি</p>

     Astrology6, Aug 2020, 11:35 AM

    কুম্ভ রাশিতে চন্দ্র থাকায় শুভশক্তির যোগ, ৬ রাশির জন্য অত্যন্ত ভালো সময়

    ২৪ আগস্ট সোমবার চন্দ্র শুভশক্তি নক্ষত্রের সঙ্গে কুম্ভ রাশিতে থাকবে। যার কারণে বজ্র নামক অশুভ যোগ তৈরি হচ্ছে। এই অশুভ যোগের কারণে মেষ, মিথুন, কর্কট, কন্যা, বৃশ্চিক ও ধনু রাশির লোকদের কাজকর্ম বাধাগ্রস্ত হতে পারে। চাকরি ও ব্যবসায়ের মধ্যে বিবাদের সম্ভাবনাও রয়েছে। দিনভর উত্তেজনা ও অজানা ভয়ও থাকবে। তবে জ্যোতিষশাস্ত্রের মতে, এই যোগ এই ৬ রাশির জন্য অত্যন্ত শুভ বৃষ, সিংহ, তুলা,  মকর, কুম্ভ ও মীন রাশির লোকদের জন্য মঙ্গলজনক হবে। একইভাবে, ১২টি রাশিচক্রের মধ্যে ৬ টির জন্য এই যোগ শুভ হবে।

  • প্রতিদিন সকালে সূর্যদেবকে প্রণাম করে জল নিবেদন করলে সুফল পাওয়া যায়। কাটিয়ে উঠতে পারবেন সকল বাধা।

     Astrology26, Jul 2020, 10:12 AM

    রবিবার এই পদ্ধতিতে সূর্যদেবের আরাধনা, মুক্তি দেবে সকল দুর্দশা থেকে

    রবিবার সূর্য দেবের উপাসনা করার নিয়ম রয়েছে। হিন্দু ধর্মের পৌরাণিক বিশ্বাস অনুসারে, সূর্য ঈশ্বর প্রত্যক্ষ দৃশ্যমান দেবতা। পৌরাণিক বেদে সূর্যকে পৃথিবীর প্রাণ এবং ঈশ্বরের চক্ষু হিসাবে উল্লেখ করা হয়েছে। সূর্যের উপাসনা জীবনশক্তি, মানসিক শান্তি, শক্তি এবং জীবনে সাফল্য নিয়ে আসে। এই কারণেই মানুষ উদীয়মান সূর্য দেখা শুভ বিবেচনা করে এবং সূর্যকে অর্ঘ্য অর্পণ করা পবিত্র বলে মনে করা হয়। আরেকটি বিশ্বাস হ'ল রবিবার সূর্য দেবের পুজো করলে সমস্ত ইচ্ছা পূরণ হয়।

  • <p>দুঃস্থকে সাধ্যমতো কিছু না কিছু অবশ্যই দান করুন, এতে পূণ্যলাভ হবে আপনারও।</p>

    Astrology 20209, Jul 2020, 2:26 PM

    শ্রাবণ মাসে সূর্যাস্তের পর এই জিনিসগুলি দান করবেন না, অন্যথায় দেখা দেবে চরম দুর্ভোগ

    প্রতিটি শাস্ত্রের মতো জ্যোতিষশাস্ত্রেরও কিছু একক আছে। জন্মরাশি সেই এককগুলির একটি। অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। 

  • <p>Ants</p>

     Astrology9, Jul 2020, 1:23 PM

    বাড়িতে পিঁপড়ের আগমন, জীবনে ঘটতে চলছে ভালো না খারাপ ঘটনা জেনে নিন

    জ্যোতিষশাস্ত্রের বৈধতা পরীক্ষা করা কঠিন হতে পারে কারণ জ্যোতিষবিদদের মধ্যে জ্যোতিষশাস্ত্র কী বা এটি কী ভবিষ্যদ্বাণী করতে পারে এই ব্যাপারে কোনও ঐক্য নেই । অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। এই জ্যোতিষশাস্ত্র মতে, আপনার জীবনে ভালো বা খারাপ কিছু ঘটতে চললে তার আগাম আভাস নাকি পাওয়া যায় পিঁপড়ের থেকে। 

  • <p>अंगारक चतुर्थी की सुबह स्नान आदि करने के बाद मंगलदेव की पूजा करें और रुद्राक्ष की माला से <strong>ऊं अं अंगारकाय नमः</strong> मंत्र का जाप करें।</p>

    Astrology 20208, Jul 2020, 10:23 AM

    শ্রাবণ মাসে রুদ্রাক্ষ ধারণ, জীবনের সমস্ত দুর্ভোগ থেকে মুক্তি দেয়

    রুদ্রাক্ষ একমাত্র ফল যা বিশ্বাস, অর্থ, ধর্ম, কাজ ও মোক্ষ প্রদানে কার্যকর বলে মনে করা হয়। শিবপুরাণ, পদ্মপুরাণ, রুদ্রাক্ষালপ, রুদ্রাক্ষ মহাত্ম্য ইত্যাদি গ্রন্থে বলা হয়েছে। রুদ্রাক্ষ যে কোনও উপায়েই উপকারী তবে মুখের মতে এর গুরুত্ব বিভিন্ন রকম হয়। প্রতিটি রুদ্রাক্ষের উপর দাগ থাকে, এই দাগগুলিকে রুদ্রাক্ষের মুখ বলা হয়। এই দাগের সংখ্যা ১ থেকে ২১ পর্যন্ত হতে পারে। এই দাগগুলি গণনা করে, রুদ্রাক্ষকে ১ থেকে ১২ মুখী হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে, অর্থাৎ রুদ্রাক্ষে দাগের সংখ্যা, তত বেশি মুখী রুদ্রাক্ষ বলা হবে।

  • <p>সমস্যা দেখা দিলে প্রতিক্রিয়া কেমন হয়, জেনে নিন রাশি অনুযায়ী</p>

     Astrology1, Jul 2020, 12:25 PM

    সমস্যা দেখা দিলে প্রতিক্রিয়া কেমন হয়, জেনে নিন রাশি অনুযায়ী

    প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয় প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। আবার জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। সে রকমভাবেই সম্পর্ক ভেঙ্গে গেলে বা ব্রেকআপ হলে ব্যক্তি অনুযায়ী তাদের প্রতিক্রিয়া দেখা যায়। জ্যোতিষশাস্ত্র মতে, রাশি অনুযায়ী সম্পর্ক ভেঙ্গে গেলে কোন রাশির কেমন প্রতিক্রিয়া হবে তা জেনে নেওয়া যাক।

  • শুক্রবার মাটির পাত্রে সাধারন এই কাজ, ফিরবে আপনার আর্থিক ভাগ্য

     Astrology30, Jun 2020, 12:57 PM

    মঙ্গলবারে মাটির পাত্রে করা এই টোটকাতেই ফিরবে আপনার অর্থভাগ্য

    জীবনে আসা জটিল সমস্যাগুলোকে কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। কারণ তার জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের। যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। এই সমস্ত কিছু ছাড়া এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন।

  • রাশি অনুযায়ী কোন ধরণের গহণা রয়েছে পছন্দের তালিকায়

     Astrology30, Jun 2020, 11:56 AM

    কোন ধরনের গহনা পছন্দ করেন সঙ্গী, জেনে নিন রাশি অনুযায়ী

    জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয়। ঠিক সেরকম ভাবেই প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। সে রকম নানান ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ। দেখে নিন রাশি অনুযায়ী কোন গহনা আপনার জন্য উপযুক্ত।

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • <p>इस योजना के तहत अकाउंट होल्डर अपने अकाउंट में एक फाइनेंशियल ईयर में कम से कम 250 रुपये और मैक्सिमम 1.5 लाख रुपये निवेश कर सकता है। खाता खोलने के दिन से लेकर 15 साल तक कन्या समृद्धि योजना खाते में पैसा जमा कराया जा सकता है।</p>

     Astrology29, Jun 2020, 11:46 AM

    কোন ব্যবসায় হবে উন্নতি মিলবে সাফল্য, জেনে নিন জ্যোতিষশাস্ত্রের এই গুরুত্বপূর্ণ নিয়মগুলি

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়। কোন ধরনের ব্যবসা আপনার জন্য শুভ জেনে নিন।

  • <p>১৮ জুন রাশি পরিবর্তন করছে মঙ্গল, সমস্যায় পড়তে পারে এই ৫ রাশি</p>

     Astrology25, Jun 2020, 10:25 AM

    অশ্লেষা নক্ষত্রের সঙে বজ্র নামক অশুভ যোগ, নাজেহাল করবে ৪ রাশিকে

    অশ্লেষা নক্ষত্রের সঙে বজ্র নামক অশুভ যোগ তৈরি হচ্ছে। এই সময় চন্দ্র কর্কট রাশিতে থাকবে। এখানে চাঁদ নির্দিষ্ট রাশিচক্রের জন্য উপকারী পরিস্থিতি তৈরি করবে। তবে দিনভর বজ্র নামে অশুভ যোগও থাকবে। এই কারণে, ৪ রাশি সমস্যার সম্মুখীন হতে পারে। নাজেহাল অবস্থা হতে পারে এই ৪ রাশির।

  • ব্যক্তির নখের গড়ন ও এই চিহ্ন, জানান দেয় আগাম ভবিষ্যৎ ও ব্যক্তিত্ব সম্পর্কে

     Astrology24, Jun 2020, 11:36 AM

    আপনার নখেও কি এই সাদা দাগ রয়েছে, এই চিহ্নই ইঙ্গিত দেয় আগাম ভবিষ্যৎ এর

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। একইসঙ্গে গ্রহ প্রতিকারের জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের, যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। তবে জ্যোতিষ মতে আমাদের নখে এমন অনেক কিছু চিহ্ন লুকিয়ে আছে যা দেখে সহজেই কোনও ব্যক্তির আগাম ভবিষ্যৎ সম্পর্কে ধারনা করা যায়। জ্যোতিষশাস্ত্র মতে, নখ দেখে সেই ব্যক্তির ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ সম্পর্কে ধারনা করা সম্ভব। 
     

  • <p>বার বার সমস্যায় পড়ছেন, ঘুম থেকে উঠেই হাত দেখে ফেরান নিজের ভাগ্য</p>

     Astrology24, Jun 2020, 10:16 AM

    বার বার সমস্যায় পড়ছেন, ঘুম থেকে উঠেই হাত দেখে ফেরান নিজের ভাগ্য

    জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করেন। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। 

  • <p>সূর্যগ্রহণের পরবর্তী ২৪ ঘন্টায় এই কাজ ভুলেও নয়, আসতে পারে চরম দুর্ভোগ<br />
 </p>

    Astrology 202020, Jun 2020, 1:45 PM

    সূর্যগ্রহণের পরবর্তী ২৪ ঘন্টায় এই কাজ ভুলেও নয়, আসতে পারে চরম দুর্ভোগ

    ২০২০ সালের প্রথম সূর্যগ্রহণ ২১ জুন রবিবার হবে। ভারতীয় সময় অনুসারে, এই সূর্যগ্রহণ সকাল ৯ টা বেজে ১৫ মিনিট থেকে শুরু হয়ে বেলা ৩টা বেজে ০৪ মিনিট অবধি থাকবে। এর জন্য সূচণা হবে ২০ জুন শনিবার রাত ৯ টা বেজে ১৬ থেকে। এটি এই বছরের দীর্ঘতম সূর্যগ্রহণ হবে। এই সূর্যগ্রহণের আগে ২১ জুন ২০০১ সালে হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহণ চলাকালীন যেমন বিধি নিষেধ রয়েছে, ঠিক সেরকমই গ্রহণের পরবর্তী ২৪ ঘন্টায় মেনে চলা উচিত কিছু নিয়ম। যা হয়তো অনেকেরই অজানা। জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্রের সেই নিয়মগুলি-

  • <p>প্রতি শনিবারে ঠাকুর ঘরে এই নিয়ম আপনার জীবনে আনতে পারে সুখ ও সমৃদ্ধির ছোঁয়া</p>

     Astrology20, Jun 2020, 12:37 PM

    প্রতি শনিবারে ঠাকুর ঘরে এই নিয়ম আপনার জীবনে আনতে পারে সুখ ও সমৃদ্ধির ছোঁয়া

    প্রতিটি মানুষের চাহিদা যেন তার সংসার ভরা থাকে সুখ ও সমৃদ্ধিতে। শাস্ত্র মতে, মানব জীবনে কর্মফল অনুযায়ী ব্যক্তি তাঁর জীবন ভোগ করেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় আর্থিক কোনও সমস্যা না থাকা সত্ত্বেও অনেকেই অযাচিত কিছু সমস্যায় বার বার জড়িয়ে পরেন। যার ফলে দুর্বিসহ হয়ে ওঠে জীবন যাপন। তাই সেই সকল ছোটখাটো সমস্যা কাটিয়ে সংসার সুখ ও সমৃদ্ধিতে ভরে তুলতে প্রতি শনিবারে ঠাকুর ঘরের মেনে চলা উচিত কিছু নিয়ম।