Baishakh Month  

(Search results - 15)
  • <p><strong>స్నానం చేసేప్పుడు స్పాంజి, స్క్రబ్, బ్రష్ లతో చర్మాన్ని రుద్దకుండా ఉండడమే బెస్ట్. దీనివల్ల చర్మంలోని సహజనూనెలు తగ్గిపోతాయి. ఒకవేళ వాడినా మరీ గట్టిగా రుద్దకుండా ఉంటే మంచిది. స్నానం తరువాత ఒంటిని తుడుచుకునేటప్పుడు కూడా బాగా రుద్దకుండా పైపైన అద్దడం వల్ల చర్మాన్ని పగుళ్ల బారినుండి రక్షించవచ్చు.&nbsp;</strong></p>

<p>&nbsp;</p>

     AstrologyApr 20, 2021, 11:16 AM IST

    সামান্য এই একটি উপাদানের ব্যবহারে বৈশাখ মাসেই ফিরিয়ে আনুন সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। তবে বাস্তুমতে এমন কিছু উপাদান রয়েছে যার সঠিক ব্যবহারের ফলে  জীবনে এই খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন সহজেই।

  • <p>বৃহস্পতিবার বৈশাখ মাসের শেষ পূর্ণিমা, নিয়ম মেনে এদিনেই কাটিয়ে উঠুন সকল বাধা</p>

     AstrologyMay 6, 2020, 11:03 AM IST

    বৃহস্পতিবার বৈশাখ মাসের শেষ পূর্ণিমা, নিয়ম মেনে এদিনেই কাটিয়ে উঠুন সকল বাধা

    ৭ মে বৃহস্পতিবার বৈশাখ মাসের শেষ পূর্ণিমা। এর পরে, ৮ মে থেকে শুরু হবে জৈষ্ঠ মাস। ভগবান বুদ্ধের জন্মবার্ষিকী পালিত হবে ওই দিন। জ্যোতিশশাস্ত্র মতে, পূর্ণিমা দিবসে বিশেষ ধর্মীয় অনুষ্ঠান করার রীতি রয়েছে  বৈশাখী পূর্ণিমায়। কী কী শুভ কাজ করা যায় তা এখানে জেনে নিন…

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মীন রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 30, 2020, 8:51 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মীন রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশতম রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি।

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কুম্ভ রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 29, 2020, 9:06 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কুম্ভ রাশির উপর, দেখে নিন

     এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রচুর বাধা বিপত্তি থাকলেও এরা পরবর্তী সময়ে সুখ ভোগ করে। এরা অত্যন্ত ধর্ম পরায়ণ। অন্যায়ের বিরুদ্ধে কোনও রকম আপোস এরা একেবারেই পছন্দ করেন না। তবে অনেক সময় গ্রহদোষের ফলে এদের বিপথে চালিত হতে দেখা যায়। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 28, 2020, 8:59 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

    প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের দশমতম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Daily HoroscopeApr 27, 2020, 8:51 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। 

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 26, 2020, 8:47 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। 

  • <p><br />
বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 25, 2020, 8:47 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না। তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 23, 2020, 8:58 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা।

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 22, 2020, 8:55 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
     

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 21, 2020, 9:00 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, দেখে নিন

    পৈতৃক সম্পত্তি নিয়ে ঝামেলা বৃদ্ধি পেতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে সমস্যার সৃষ্টি হতে পারে। সংসারের জন্য কোনও মঙ্গলজনক কাজ হবে। বিবাহিত জীবনে সুখের সময়। শারীরিক সমস্যা দেখা দিতে পারে। অনেক দিনের কোনও মনের ইচ্ছে পূরণ হওয়ার যোগ আছে। এই মাসে ব্যবসায় নতুন কিছু ঘটতে পারে। 

  • <p>বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, দেখে নিন&nbsp;</p>

    Astrology 2020Apr 20, 2020, 8:44 AM IST

    বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, দেখে নিন

    গ্রেগরীয় বর্ষপঞ্জির এপ্রিল মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। 

  • <p>বৈশাখ মাসে একটি উপাদানেই ফেরান সৌভাগ্য, বাস্তুমতে জেনে নিন নিয়মগুলি</p>

    Astrology 2020Apr 19, 2020, 2:50 PM IST

    বৈশাখ মাসে একটি উপাদানেই ফেরান সৌভাগ্য, বাস্তুমতে জেনে নিন নিয়মগুলি

    দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। তবে বাস্তুমতে এমন কিছু উপাদান রয়েছে যার সঠিক ব্যবহারের ফলে  জীবনে এই খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন সহজেই।

  • <p>মানসিক শান্তি পেতে চান, রাশি অনুযায়ী জেনে নিন কী করবেন</p>

    Astrology 2020Apr 19, 2020, 9:57 AM IST

    মানসিক শান্তি ফেরাতে পারবেন বৈশাখ মাসেই, রাশি অনুযায়ী জেনে নিন প্রতিকার

    অনেকেই শান্তিতে থাকাকে সুস্থ ও সভ্য মানুষের প্রতিচ্ছবি এবং চাপ ও দুঃশ্চিন্তার বিপরীত স্থান হিসেবে মনে করে থাকেন। সচরাচর মানসিক শান্তিকে পরম সুখ ও সুখী জীবনের সঙ্গে সম্পৃক্ত বলে গণ্য করা হয়। ধর্মীয় বিশ্বাসের ফলে প্রায়শই মানব জীবনের যাবতীয় সমস্যা, চিন্তা-ভাবনাকে চিহ্নিত করে তা সমাধানের সুযোগ তৈরি করা হয়। অভ্যন্তরীণ শান্তি বা মানসিক শান্তি বলতে মানসিক ও আধ্যাত্মিকভাবে অর্জিত শান্তিকে বুঝায়। তাই জ্যোতিষ মতে, মানসিক ভাবে শান্তি পাওয়ার জন্য কোন রাশির কী করা উচিৎ, জেনে নেওয়া যাক।

  • <p>বৈশাখ মাসের প্রতি সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়েই ফিরে পান সৌভাগ্য, জেনে নিন পদ্ধতি</p>

    Astrology 2020Apr 18, 2020, 2:52 PM IST

    বৈশাখ মাসের প্রতি সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়েই ফিরে পান সৌভাগ্য, জেনে নিন পদ্ধতি

    হিন্দু ধর্মাবলম্বী স্বীয় ধর্মমতকে সনাতন ধর্ম নামেও অভিহিত করেন। হিন্দুধর্ম সারা পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া এক সনাতন ধর্ম। এই ধর্মের কোনও একক প্রতিষ্ঠাতা নেই। অনাদি কাল থেকে এই পরম্পরা চলে আসছে। লৌহযুগীয় ভারতের ঐতিহাসিক বৈদিক ধর্মে এই ধর্মের শিকড় নিবদ্ধ। হিন্দুধর্মকে বিশ্বের "প্রাচীনতম জীবিত ধর্মবিশ্বাস" বা "প্রাচীনতম জীবিত প্রধাণ মতবাদ" হিসেবে আখ্যা দেওয়া হয়। হিন্দু বিশ্বাস অনুযায়ী গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে আছে পুরুষার্থ, যা মানব জীবনের সঠিক উদ্দেশ্য। এর মধ্যে আছে ধর্ম, অর্থ, কাম এবং মোক্ষ যার অর্থ, জন্ম মৃত্যুর পুন: পুন: জন্ম, কর্ম এবং বিভিন্ন ধরনের যোগ সাধনা।