Bajrangbali  

(Search results - 9)
  • <p style="text-align: justify;">ಭಗವಾನ್ ಹನುಮನನ್ನು ಆರಾಧಿಸು<br />
ವೈದಿಕ ಜ್ಯೋತಿಷ್ಯದ ಪ್ರಕಾರ ಗ್ರಹ ಶನಿಯನ್ನು ಮೆಚ್ಚಿಸಲು ಭಗವಾನ್ ಹನುಮನನ್ನು ನಿಯಮಿತವಾಗಿ ಪೂಜಿಸಬೇಕು. ಭಗವಾನ್ ಹನುಮಾನ್ ಶನಿಯ ಆಳುವ ದೇವತೆ ಎಂದು ಹೇಳಲಾಗುತ್ತದೆ. ಆದ್ದರಿಂದ, ಈ ದೇವತೆಯನ್ನು ಪೂಜಿಸುವ ಮೂಲಕ ನೀವು ಸಾಧ್ಯವಾದಷ್ಟು ಬೇಗ ಯಶಸ್ಸಿನ ಹೆಜ್ಜೆಯನ್ನು ತಲುಪುವಿರಿ.</p>

     Astrology24, Nov 2020, 10:57 AM

    শনির দশায় জর্জরিত, সমস্যা কাটাতে মঙ্গলবার করুন বজরঙ্গবলির পুজো

    রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত। হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। শনির দোষ কাটাতে মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি-

  • <p>এই দিনে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললেই হতে পারে আপনার সার্বিক উন্নতি, মিলবে সৌভাগ্য। সেই নিয়মগুলি সম্বন্ধে জেনে নেওয়া যাক।</p>

     Astrology28, Jul 2020, 10:43 AM

    ঘরে বজরঙ্গবলীর এই ছবি, কোনওদিন টাকার অভাব দেখা দেবে না

    যারা হিন্দু ধর্মে বিশ্বাসী তাদের ঘরে অবশ্যই ঈশ্বরের কোনও না কোনও রূপের ছবি রয়েছে। এই ছবিগুলি আমাদের ইতিবাচক শক্তি দেয়। তবে ঠাকুরের ছবি ঘরে রাখার অনেকগুলি বিধি রয়েছে। যেমন মনে করা হয় পবনপুত্র হনুমান এর কোন ছবি বাড়িতে রাখলে নেতিবাচক প্রভাব বৃদ্ধি পায়। কোনও রকম বাধা বিপত্তি ঘরে প্রবেশ করতে পারে না। 

  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
&nbsp;</p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • undefined

     Astrology9, Jun 2020, 10:44 AM

    জীবনে সুখ ও সমৃদ্ধি ফিরিয়ে আনতে, মঙ্গলবার করুন বজরঙ্গবলির পুজো

    হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত। 

  • <p>জীবনের জটিলতর সময়ে সমস্ত বাধা ও বিপত্তি দূর করতে, সঙ্কটমোচন বজরঙ্গবলীকে স্মরণ করুন</p>

     Astrology25, May 2020, 11:02 AM

    জীবনের জটিলতর সময়ে সমস্ত বাধা ও বিপত্তি দূর করতে, সঙ্কটমোচন বজরঙ্গবলীকে স্মরণ করুন

    হিন্দু শাস্ত্র ও পুরাণ মতে জীবনের সকল বাধা বিপত্তি কাটিয়ে উঠতে সংকোটমোচন হনুমানজীর স্মরণ করা উচিত। হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত।

  • <p>বৈশাখের প্রথম শনিবারে বজরঙ্গবলির পুজো করুন, পাঠ করুন হনুমান চল্লিশা</p>

    Astrology 202018, Apr 2020, 10:04 AM

    বৈশাখের প্রথম শনিবারে বজরঙ্গবলির পুজো করুন, পাঠ করুন হনুমান চল্লিশা

    শনিবার, ১৮ এপ্রিল বৈশাখ মাসের কৃষ্ণপক্ষের একাদশী। একে বলা হয় বরুথিনী একাদশী। এই দিনে ভগবান বিষ্ণুর উপাসনা করা উচিত । এছাড়াও শনির জন্য বিশেষ উপাসনা করা উচিত। জ্যোতিষশাস্ত্রের মতে, শনির দোষ দূর করতে শনিবার হনুমানের সামনে প্রদীপ জ্বালিয়ে হনুমান চলিশা পাঠ করা উচিত। শনিবার হনুমানজির উপাসনায় কী কী রাখা উচিত তা জেনে নিন।

  • জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে আরাধনা করুন বজরঙ্গবলির

    Astrology 20208, Apr 2020, 10:11 AM

    জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে এই ভাবে পুজো করুন বজরঙ্গবলির

    হিন্দু পুরাণ মতে হনুমানের জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে পূরাণ কাহিনিতে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। 

  • সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে স্মরণ করুন বজরঙ্গবলীকে, রইল হনুমান জয়ন্তীর নির্ঘন্ট

    Astrology 20207, Apr 2020, 11:51 AM

    সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে স্মরণ করুন বজরঙ্গবলীকে, রইল হনুমান জয়ন্তীর নির্ঘন্ট

    হিন্দু শাস্ত্র ও পুরাণ মতে জীবনের সকল বাধা বিপত্তি কাটিয়ে উঠতে সংকোটমোচন হনুমানজীর স্মরণ করা উচিত। আগামীকাল চৈত্র মাসের পূর্ণিমাতে সারা দেশে পালিত হবে হনুমান জয়ন্তী। এটি হিন্দুধর্মাবলম্বীদের একটি অন্যতম উৎসব। আগামী ৮ এপ্রিল বুধবার পালিত হবে হনুমান জয়ন্তী। মনে করা হয় এই দিনেই মাতা অঞ্জনার কোলে রামনবমীর পরেই জন্মগ্রহণ করেন পবনপুত্র হনুমান।

  • undefined

    Astrology 201918, Jun 2019, 11:21 AM

    বজরঙ্গবলির আশীর্বাদ পেতে মঙ্গলবার এই জিনিসগুলি দান করুন

    দান করার কোনও নির্দিষ্ট দিন হয় না। আপনার মন যদি চায়,তাহলে আপনি যেকোনও দিনেই যে-কোনও কিছুই দান করতে পারেন। কারণ দান করার থেকে বড় পুণ্য আর কিছু হয় না। তবে আপনারা যাঁরা বজরঙ্গবলীর ভক্ত, তাঁরা যদি চান যে বজরঙ্গবলীর আশীর্বাদ সর্বদা আপনার মাথার ওপর থাকুক, তাহলে এই জিনিসগুলি দান করুন।