Bandhan Bank  

(Search results - 8)
  • <p>Bandhan bank</p>

    Life StyleFeb 15, 2021, 12:27 PM IST

    দেশের গ্রামীণ অঞ্চলগুলিকে শিক্ষিত ও স্বাবলম্বী করার লক্ষ্যে কাজ করছে এই ব্যাঙ্কিং সংস্থা

    লকডাউনের ফলে প্রভাব পড়েছে দেশীয় অর্থনীতিতে। কর্মহীন হয়েছে পড়েছে দেশের কয়েক লক্ষ মানুষ। পাশাপাশি যাঁদের কাজ রয়েছে মূল্যবৃদ্ধির ফলে খাদ্যের যোগানও অসম্ভব হয়ে উঠেছে একাংশের। আর্থিক সামর্থ্য না থাকায় অনেকেই সন্তানদের স্কুলে পাঠাতে পারেন না। বন্ধন ব্যাঙ্ক তাদের এই এডুকেশন প্রোগ্রামের মাধ্যমে সমাজের অনগ্রসর শ্রেণির ছেলেমেয়েদের জন্য বিনামূল্যে পঠন-পাঠনের ব্যবস্থা করেছে। ২০০৮ সালে শুরু করে এখনো অবধি নিয়ম মাফিক গ্রামের বাচ্চাদের স্কুলে নিয়ে যাবার ব্যবস্থা করা হয়। প্রাথমিকভাবে চতুর্থ শ্রেণী পর্যন্ত পড়াশুনার বন্দোবস্ত করা হয়। তারপরে আগ্রহী শিক্ষার্থীদের সরকারি স্কুলে ভর্তি হতে সাহায্য ও করা হয়। ৫টি রাজ্য, পশ্চিমবঙ্গ, বিহার, অসম, ত্রিপুরা ও ঝাড়খণ্ডে এই শিক্ষার প্রকল্প চলছে। 

  • <p>গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয় জেনে নিন ব্যাঙ্ক কি বলছে<br />
&nbsp;</p>

    BusinessJan 21, 2021, 5:55 PM IST

    অবিশ্বাস্য, বিগত অর্থ বর্ষের তুলনায় ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে বন্ধন ব্যাঙ্ক এর ব্যবসা

    দেশে আনলক পর্ব শুরু হয়েছে। অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ৩০ শতাংশ হারে বেড়েছে।  দেশের অন্যতম সার্বজনীন ব্যাঙ্ক- বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২০-২১ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। সমাবেশি ব্যাঙ্কিং ব্যবস্থা বন্ধনের মননেই রয়েছে। বন্ধন ব্যাঙ্কের  মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ২৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৫১ লক্ষ কোটি টাকা। 

  • মেট্রোর ছবি

    Life StyleNov 24, 2020, 1:04 PM IST

    ৪০ বছরের মেট্রো রেলের ইতিহাসে এই প্রথম, মেট্রোর ইস্যু করা স্মার্ট কার্ডে যুক্ত হল বন্ধন ব্যাঙ্ক

    চল্লিশ বছরের মেট্রো রেলের ইতিহাসে এই প্রথম। কলকাতা মেট্রো এতদিন সরাসরি কোনও ব্র্যান্ডের সঙ্গে হাত মেলায়নি। এত বছর পর এই প্রথম এক্সক্লুসিভ মিডিয়াম ব্যবহারের মাধ্যমে মেট্রোর বিপুল ইউজার বেসের মধ্যে নিজেদের ছড়িয়ে দেওয়ার সুযোগ পাবে। এমন সুযোগ এর আগে কোন ব্র্যান্ড পায়নি। বন্ধন ব্যাঙ্ক এবার কলকাতাবাসীর দৈনন্দিন জীবনের সঙ্গে আরও এক নতুন পথে যুক্ত হল। সূত্রের খবর অনুযায়ী, কলকাতা মেট্রোর যাত্রীদের জন্য ইস্যু করা স্মার্ট কার্ডে এবার থেকে বন্ধন ব্যাঙ্কের লোগো দেখা যাবে। 
     

  • <p>বাড়িতে একটি অ্যাকোয়ারিয়াম রাখুন সেখানে কালো এবং সোনালি মাছও রাখুন । এই মাছগুলি নেতিবাচক শক্তি অপসারণ করে ধনাত্মক শক্তি বাড়াতে কাজ করে।<br />
&nbsp;</p>

    BusinessAug 18, 2020, 5:47 PM IST

    লকডাউনে বড় ঘোষণা, সেভিংস অ্যাকাউন্টে বিপুল হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি

    লকডাউনে পরিস্থিতিতে ৭ শতাংশ সুদ দিচ্ছে একাধিক ব্যাঙ্ক। সেভিংসে সবচেয়ে বেশি সুদ  দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক। ছোট প্রাইভেট ব্যাঙ্কই নয়, স্মল ফাইন্যান্স ব্যাঙ্কও সুদের হারে ব্যাপক সুদ দিচ্ছে। স্টেট ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ২.৭৫ শতাংশ সুদ নিচ্ছে।

  • <p>গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয় জেনে নিন ব্যাঙ্ক কি বলছে<br />
&nbsp;</p>

    BusinessJul 16, 2020, 2:12 PM IST

    মহামারি পরিস্থিততেও গ্রাহকদের সক্রিয় পরিষেবা বন্ধন-এর, ফলস্বরূপ ২ কোটি ছাড়াল গ্রাহক সংখ্যা

    ২০১৫-১৬ আর্থিক বছরে ব্যাঙ্কিং অপারেশন শুরু করেছিল বন্ধন। চলতি বছরের অগাস্ট মাসে পূর্ণ হবে পাঁচ বছর। মাত্র পাঁচ বছরেই গোটা দেশে ৪৫৫৯ টি ব্যাঙ্কিং আউটলেট গড়ে তুলেছে বন্ধন ব্যাঙ্ক এবং তাদের মাধ্যমে ২.০৩ কোটি গ্রাহককে পরিষেবা দিচ্ছে। ২০২০-২১ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে ব্যবসার ফলাফল গতকাল ঘোষণা করেছে বন্ধন ব্যাঙ্ক। গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় ব্যাঙ্কের মোট ব্যবসার আয়তন ২৪.৯৯ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১,৩৪,৯৪১ কোটি টাকা।  বর্তমানে বন্ধন ব্যাঙ্কের মোট কর্মীসংখ্যা ৪১৫৬৩। 

  • <p>গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয় জেনে নিন ব্যাঙ্ক কি বলছে<br />
&nbsp;</p>

    BusinessMay 27, 2020, 5:10 PM IST

    গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয়ে জেনে নিন ব্যাঙ্ক কি বলছে

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ভাইরাল হয়েছিল। যা হল দুর্যোগের দিনে বন্ধন ব্যাঙ্ক তার গ্রাহকদের ঋণ মুকুব করে দিয়েছে। এই বিষয়ে বন্ধন ব্যাঙ্কের পক্ষ থেকে তাদের সমস্ত গ্রাহক ও সাধারণ জনগণের উদ্দেশ্যে এক বিশেষ বিবৃতি জারি করেছে ব্যাঙ্ক। তাতে তারা জানিয়েছে, "সোশ্যাল মিডিয়াতে ঋণ মুকুব খবরের পোস্টটি সম্পূর্ণ ভুয়ো। বিভ্রান্তিকর এই পোস্ট ছড়ানো হচ্ছে যেগুলিতে বলা হচ্ছে বন্ধন ব্যাঙ্কের ঋণের কিস্তি মকুব করে দেওয়া হয়েছে। এই খবরটি মোটেও বৈধ নয়।"

  • ছাঁটাইয়ের প্রতিবাদ, বন্ধন ব্যাঙ্কের সামনে বিক্ষোভ
    Video Icon

    KolkataOct 30, 2019, 5:39 PM IST

    বন্ধন ব্যাঙ্কে কর্মী ছাঁটাই, থালা হাতে বিক্ষোভে নামলেন কর্মীরা

     ছাঁটাইয়ের  বিরুদ্ধে আন্দোলনে নামেলন  বন্ধন ব্যাঙ্কের ঠিকা শ্রমিকরা। ব্যাঙ্ক কর্তৃপক্ষ অনৈতিক ভাবে ঠিকা শ্রমিকদের ছাঁটাই করছে বলে অভিযোগ আন্দোলনকারীদের।