Business News  

(Search results - 43)
  • <p><span style="font-size:18px;"><strong>किसान विकास पत्र (KVP)</strong></span></p>

<p>अगर आप किसान विकास पत्र (KVP) स्कीम लेते हैं और इस स्कीम पर आपको 6.9% ब्याज मिल रहा है तो रुल ऑफ 72 &nbsp;पैसा डबल होने में समय 10.43 साल (72/6.9) लगेंगे। यहां 124 महीनों में आपका पैसा डबल होगा।&nbsp;हालांकि, किसान विकास पत्र (KVP) में निवेश करने पर कोई टैक्स बेनिफिट नहीं मिलता है। लेकिन ये निवेश करने की एक बेहतरीन स्कीम है।</p>

    Business15, May 2020, 4:34 PM

    বাড়ি বসেই পৌঁছে যাবে নগদ টাকা, লকডাউনে নয়া উদ্যোগ পেটিএম-এর

     লকডাউনের জেরে টাকা তুলতে গিয়ে হিমশিম খাচ্ছেন অনেকেই। বয়স্ক মানুষদের কথা মাথায় রেখে সাহায্যের হাত বাড়িয়ে দিল পেটিএম। এবার বাড়ি বাড়ি টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল এই সংস্থা। এই পরিষেবার মাধ্যমে ১০০০ টাকা ৫০০০ টাকা পর্যন্ত তোলা যাবে।

  • <p><strong>gold sook</strong></p>

    Business13, May 2020, 2:05 PM

    লকডাউনে সুখবর, চতুর্থ পর্ব শুরু হতেই কমল সোনার দাম

    দেশে জুড়ে একটানা লকডাউন। শুরু হল লকডাউনের চতুর্থ পর্ব। আর এই মারণ ভাইরাসের জেরে বড় সড় ধাক্কা পড়েছে অর্থনীতির উপর। দেশজোড়া লকডাউনে মধ্যেই তাই ওঠা-নামা করছে সোনার দাম। আজ আবারও একধাক্কায় কিছুটা কমেছে সোমার দাম। করোনা আতঙ্কের মধ্যে থাকলেও দেশের সমস্ত মেট্রো শহর-সহ কলকাতাতেও ফের সস্তা হয়েছে সোনা। তবে শুধু সোনাই নয়, রূপোর দামও অনেকটাই সস্তা হয়েছে। জেনে নিন আজকের দর।

  • <p>ఇక టీటీడీ ఈ దఫా భారీగా నగదును బ్యాంకుల్లో డిపాజిట్ చేసింది.ఐదేళ్ల తర్వాత ఇంత మొత్తంలో నిధులను డిపాజిట్ చేయడం ఇదే ప్రథమం.2019-20 ఆర్ధిక సంవత్సరానికి టీటీడీ రూ. 700 కోట్లు బ్యాంకుల్లో ఫిక్స్ డ్ చేసింది.&nbsp;</p>

    Business11, May 2020, 5:37 PM

    কীভাবে সুরক্ষিত রাখবেন আপনার টাকা, কোটি কোটি গ্রাহককে সুরক্ষা কবচ দিল 'এসবিআই'

    গোটা বিশ্বে চালু হয়েছে তৃতীয় দফার লকডাউন। অনলাইনের মাধ্যমেই প্রতারণার শিকার হয়েছে লক্ষ লক্ষ মানুষ। কোটি কোটি গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার টিপস দিল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। নিজেদের গ্রাহকদের বাঁচাতে  স্মার্ট টিপস  দিয়েছে এসবিআই।

  • সোনা আসল না নকল, কতটা খাঁটি তা ওই হলমার্কের মাধ্যমেই বোঝা যাবে।

    Business26, Apr 2020, 1:48 PM

    লকডাউনের জের, অক্ষয় তৃতীয়ায় অগ্নিমূল্য সোনার দাম

    করোনাভাইরাস থাকায় লকডাউনটি ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা ভাইরাসের কারণে বিনিয়োগকারীদের মধ্যে এই কারণে এক ভারী আর্থিক পতনের সম্ভাবনার দুঃশ্চিন্তা দেখা গিয়েছে। বিনিয়োগকারীরা তাদের অর্থ অন্য খাতে না দিয়ে করে সোনায় বিনিয়োগ করছে। এই কারণেই সোনার দর ৪৬ হাজার প্রতি ১০ গ্রামের চেয়ে বেশি ব্যয়বহুল হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে যদি আপনিও সোনায় বিনিয়োগ করতে চান তবে সোনার ইটিএফগুলিতে বিনিয়োগ সঠিক হতে পারে। সোনায় বিনিয়োগের সহজ উপায় হ'ল সোনার বিনিময় ট্রেড ফান্ড বা ইটিএফ। 

  • undefined

    Business8, Apr 2020, 4:56 PM

    করোনার কোপ এবার মধ্যবিত্তের সঞ্চয়ে, একধাক্কায় কমল সুদের হার

    এবার করোনা থাবা পড়ল মধ্যবিত্তের সঞ্চয়ে। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া তাদের সমস্ত সেভিংস অ্যাকাউন্টের সুদের হার কমিয়েছে। নতুন এই সুদের হার কার্যকরী হবে চলতি মাসেই ১৫ তারিখ থেকেই। গত মার্চ মাসেও স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া বিভিন্ন ফিক্সড ডিপোজিটের সুদের হার কমিয়েছিল।

  • undefined

    India 26, Mar 2020, 10:15 PM

    করোনায় চাকরি হারানোর ভয়ে আত্মঘাতী ২ বাঙালি, বৃদ্ধির হার পিছিয়ে যাবে ৫০ বছর আগে

    ফিল্ম যে আরও বাকি আছে তা স্পষ্ট করে দিয়েছে ব্রিটিশ বোকারেজ সংস্থা বার্কলেজের একটি সমীক্ষা আপাতত দেশে চার সপ্তাহ সম্মূর্ণ লকডাউন চলবেআংশিক লকডাউন চলবে আরও অন্তত আট সপ্তাহতাই খুব স্বাভাবিকভাবেই নতুন অর্থবর্ষের প্রথম ত্রৈমাশিক জুড়ে দেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে এই করোনা পরিস্থিতিআর তার ফলে, তলানীতে থাকা বৃদ্ধির হার আরও তলানিতে গিয়ে দাঁড়াবে ২.৫ শতাংশ

  • করোনা জেরে নিম্নমুখী শেয়ার, আবারও বাড়ল সোনার দাম

    Life Style15, Mar 2020, 2:39 PM

    করোনা জেরে নিম্নমুখী শেয়ার, আবারও বাড়ল সোনার দাম

    গত তিনদিন ধরে সোনার দামের পতন হলেও। রবিবার আবারও বৃদ্ধি পেল সোনার দাম। সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই মানুষের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে। সোনার দাম নিয়েই নাজহাল মধ্যবিত্ত। বিশ্ব অর্থনীতির সঙ্গে তাল মিলিয়ে সোনার দামেও ওঠা নামা চলতেই থাকে। আর এর মধ্যেই আবারও বৃদ্ধি পেল সোনার দাম।   বৃহস্পতি, শুক্র ও শনিবারে দাম খানিকটা কমে গিয়েছিল সোনার। আজ আবার তা বৃদ্ধি পায়।

  • হলমার্ক সোনার গয়না কেনার ক্ষেত্রে বিএসআই চিহ্ন, শুদ্ধতার গ্রেড, প্রস্তুতকারকের নাম ও চিহ্ন পরীক্ষণ কেন্দ্রের ছাপ দেখে তবেই কিনুন।

    Life Style29, Feb 2020, 10:23 AM

    মধ্যবিত্তের পকেটে টান, দেশ জুড়ে আবারও বাড়ল সোনার দাম

    গতকাল সারা দেশ জুড়ে সোনার দামের পতন হলেও। শনিবার আবারও বৃদ্ধি পেল সোনার দাম। সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই মানুষের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে।

  • all india bank strike

    Kolkata9, Feb 2020, 2:51 PM

    ফের ধর্মঘটের হুমকি, মার্চে টানা পাঁচদিন বন্ধ থাকবে ব্য়াঙ্ক-এটিএম


     ফের আগামী ১১ মার্চ থেকে ব্য়াঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠন। 'আইবিএ'-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির নতুন আলোচনা শুরু হয়েছে। কমপক্ষে ১৫% মজুরি বৃদ্ধির দাবি জানিয়েছে ব্য়াঙ্ক ইউনিয়নগুলি। দাবি না মানা হলে  অনির্দিষ্ট কালের ধর্মঘটের হুমকিও দিয়েছে তারা।
     

  • gold

    Life Style4, Feb 2020, 4:46 PM

    স্বস্তির হাসি মধ্যবিত্তের মুখে, দেশ জুড়ে বেশ খানিকটা কমল সোনার দাম

    সামনেই যাঁদের বিয়ে তাঁদের জন্য সুখবর। দেশ জুড়ে সোনার দামের ভারী পতন। সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই মানুষের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে। সোনার দাম নিয়েই নাজহাল মধ্যবিত্ত। তার উপর চলছে বিয়ের মরশুম। আর এর মধ্যেই এল সুখবর। মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। 

  • undefined

    Life Style13, Jan 2020, 4:08 PM

    ফের কাঠগড়ায় আমাজন, শিখ ভাবাবেগকে আঘাত দেওয়ার অভিযোগ

    ফের নয়া বির্তকে জড়াল সর্ববৃহদ অনলাইন সংস্থা আমাজন। স্বর্ণমন্দিরের ছবি দেওয়া পাপোষ বিক্রি করে নয়া বির্তকে জড়াল এই অনলাইন সংস্থা। কিছুদিন আগে ভারতের জাতীয় পতাকার ছবি দেওয়া চটি বিক্রি করায় অভিযোগ উঠেছিল আমাজনের বিরুদ্ধে।আইনি নোটিস পাঠানো হয়েছে আমাজনকে।
     

  • কর্মী ছাটাই করল হোটেল পরিষেবা সংস্থা ওয়ো

    India 11, Jan 2020, 4:12 PM

    ১,২০০ কর্মী ছাটাই করল হোটেল পরিষেবা সংস্থা ওয়ো, কর্মহীন হওয়ার পথে তালিকায় আরও অনেকেই

    কর্মী ছাটাই করল হোটেল পরিষেবা সংস্থা ওয়ো, ১,২০০ কর্মী ছাটাই করা হয়েছে, কর্মী ছাটাই চিন থেকেও, আগামী দিনে আরও কর্মী ছাটাইয়ের সম্ভাবনা। 

  • ভোডাফোন-আইডিয়া নিয়ে মোদী সরকারকে চাপ বিড়লার, পাল্টা চাল দিলেন রাজীব চন্দ্রশেখর

    India 7, Dec 2019, 5:12 PM

    ভোডাফোন-আইডিয়া নিয়ে মোদী সরকারকে চাপ বিড়লার, পাল্টা চাল দিলেন রাজীব চন্দ্রশেখর

    সম্প্রতি শিল্পনীতি নিয়ে সরব হয়েছিলেন রাহুল বাজাজ। এই নিয়ে প্রবল বিতর্ক ছড়ায় শিল্প ও বাণিজ্য মহলে। মোদী সরকারের বিরুদ্ধে অনেকেই একে সরাসরি আক্রমণ বলেছিল। এবার মোদী সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন কুমারমঙ্গলম বিড়লা।  

  • ইনফোসিস

    India 22, Oct 2019, 6:21 PM

    সঙ্কটে কি ইনফোসিস, একদিনেই ধস সংস্থার শেয়ারে

    ইনফোসিসের শেয়ারের ব্যাপক পতন। মঙ্গলবার ইনফোসিসের শেয়ারের ১৭ শতাংশ পতন। ছয় বছরে ইনফোসিসের শেয়ারে সব থেকে বড় ধস। ইনফোসিসের ৫৩ হাজার কোটি টাকার সম্ভাবনা।

  • ব্যাঙ্ক ধর্মঘট,ফাইল চিত্র

    India 21, Sep 2019, 8:57 PM

    সামনের সপ্তাহে ব্যাঙ্ক ধর্মঘট, টানা ৪ দিন বন্ধ থাকতে পারে ব্যাঙ্ক শাখা গুলি

    চারটি ব্যাঙ্ক অফিসার ইউনিয়নের ক্লাস্টার টানা চারদিন ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এই ব্যাঙ্ক ধর্মঘট হওয়ার কথা।বেতন বৃদ্ধির দাবি নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছে ব্যাঙ্ক ইউনিয়নগুলি।ব্যাঙ্ক ধর্মঘটের জেরে এটিএম পরিষেবাতেও বিঘ্ন ঘটার আশঙ্কা রয়েছে।