Diabetes  

(Search results - 72)
  • <p>aloe vera for face</p>

    Life StyleJul 16, 2021, 2:57 PM IST

    রূপচর্চাতেই শুধু নয়, ওজন কমানো থেকে মুখের ট্যান তুলতেও ম্যাজিকের মতোন কাজ করে অ্যালোভেরা

    ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার। শরীরের যত্ন থেকে, চুলের যত্ন, সবতেই কেল্লাফতে হয় এই একটি জিনিসে। অনেকের বাড়িতেই এই অ্যালোভেরা গাছ রয়েছে। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  কিন্তু কীভাবে ব্যবহার করবেন সেই দুশ্চিন্তায় তা আর ব্যবহার করা হয়ে ওঠে না। কিন্তু এই অসামান্য জিনিসটির প্রাকৃতিক সর্বগুণে সম্পন্ন। কী কী ভাবে এই অ্যালোভেরাকে ব্যবহার করা যায়। দেখে নিন একনজরে।

  • <p>High Blood Pressure</p>

    Life StyleJul 13, 2021, 5:39 PM IST

    ব্লাড প্রেশার হাই, অতিরিক্ত ওষুধ খেলেই বাড়ছে ঝুঁকি, এই ৫খাবার খেলেই মিলবে মুক্তি

    ডায়াবেটিস, উচ্চ রক্তচাপের মতো সমস্যা দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসকেরা, উচ্চ রক্তচাপকে সাইলেন্ট কিলার বলে থাকেন। এই রোগ শরীরে একবার বাসা বাঁধলে নিমেষে শেষ হয়ে  যাবে জীবন।  হাইপারটেনশন কখন আপনার শরীরে প্রবেশ করেছে তা বোঝার আগেই শরীরে অনেক ক্ষতি হয়ে যাবে অজান্তেই। তবে নিত্যদিনের জীবন যাপনে সামান্য কিছু রদবদল আনলেই বাঁচতে পারবেন  মারণ রোগের হাত থেকে। মুঠো মুঠো ওষুধ না খেয়ে সামান্য ৫ খাবারেই সুস্থ থাকবেন আপনি।

  • <p><strong>എട്ട്...</strong></p>

<p>&nbsp;</p>

<p>ചർമ്മത്തിന്റെ ആരോഗ്യത്തിനും പേരയ്ക്ക &nbsp;നല്ലതാണ്. ആന്റി ഏജിംങ് ഗുണങ്ങള്‍ പേരയ്ക്കയ്ക്കുണ്ട്. ഇത് ചര്‍മ്മത്തിലെ ചുളിവുകൾ തടയാൻ സഹായിക്കുന്നു. &nbsp;ഇതിലെ മറ്റ് വിറ്റാമിനുകളുടെയും ധാതുക്കളുടെയും സാന്നിധ്യം ചർമ്മത്തിന് ശരിയായ പോഷണം നൽകുകയും ചെയ്യും.&nbsp;</p>

    HealthJul 8, 2021, 3:07 PM IST

    যৌন রোগ থেকে ডায়াবেটিস, একটি মাত্র ফলেই মুক্তি পাবেন হাজারো রোগ থেকে

    শরীরকে সুস্থ রাখতে গেলে অনেক কিছু নিয়ম মেনে চলতে হবে। হাতের কাছে থাকা সামান্য জিনিস দিয়ে করে ফেলতে পারেন হাজারো সমস্যার সমাধান। চুলের যত্ন থেকে, ডায়াবেটিস, কাশির সমস্যা, যৌন রোগ এই সমস্ত কিছু দূর হবে  একটি মাত্র উপাদানেই। এই সব কিছুর মহৌষধ হল পেয়ারা পাতা।

  • undefined

    HealthJul 6, 2021, 3:25 PM IST

    সর্বনাশ, ওজন বাড়ার ভয়ে ডিম খাওয়া বন্ধ করে দিয়েছেন, শরীরের কী ক্ষতি হচ্ছে জেনে নিন

    প্রোটিনের একটি বড় উৎস হল ডিম। খাদ্যতালিকায় ডিম থাকলে অন্য অনেক কিছুই বাদ দেওয়া চলে। এমনই বলে থাকেন পুষ্টিবিদেরা। কিন্তু অনেকেই আছেন যারা দিনের মধ্যে অতিরিক্ত ডিম খান। আবার অনেকেই ওজন বাড়ার ভয়ে ডিম খাওয়া বন্ধ করে দিয়েছেন। তবে জানেন কি, ডিম খাওয়া বন্ধ করে দিলে কী কী ক্ষতি হতে পারে শরীরের।

  • <p><br />
আজই হয়তো কাজের শেষ দিন। এই চিন্তাটাই যেন সবচেয়ে গভীর প্রভাব ফেলেছে। কারণ এহেন পরিস্থতিতে যে কোনও সময়ে আগাম নোটিশ ছাড়াই কর্মী ছাঁটাই হয়ে যাচ্ছে।&nbsp;</p>

    Life StyleJul 6, 2021, 1:48 PM IST

    অতিরিক্ত দুশ্চিন্তা, হু হু করে কেন বাড়ছে মৃত্যুর ঝুঁকি, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

    করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। কিন্তু সমীক্ষায় দেখা যাচ্ছে,  করোনা ভাইরাসে যাদের মৃত্যু হয়েছে, তাদের বেশিরভাগই অন্য রোগে আক্রান্ত ছিলেন। একনজরে দেখে নিন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর কোনও রোগগুলির কারণে লাফিয়ে বাড়ছে।

  • undefined

    HealthJul 5, 2021, 4:38 PM IST

    ডায়াবেটিস-এর সমস্যায় কষ্ট পাচ্ছেন, আপনার জন্য রইলো কিছু সহজ সমাধান

    আজকের দিনে ডায়াবেটিস বা মধুমেহ খুবই পরিচিত একটি রোগ। সারা বিশ্বেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডায়াবেটিসে আক্রান্ত রোগীর সংখ্যা। ডায়াবেটিস রোগীদের কাছে এ যেন এক অভিশাপ। নানা রকম অসুবিধার সম্মখীন হতে হয় তাদের। এই রোগের সবচেয়ে দুর্ভাগ্যজনক বিষয় হল এই রোগ কখনোই পুরোপুরি ভালো হয় না। তাই ডায়াবেটিসকে কন্ট্রোল করা প্রয়োজন। 

  • <p>দীর্ঘক্ষণ ধরে একটানা শরীরের কোনও অংশের উপর চাপ পড়লে সাময়িকভাবে সেই জায়গা অবশ হয়ে যেতে পারে। বিশেষজ্ঞদের মতে, স্নায়ুতে যদি বেশি চাপ পড়ে তবে শরীরের সেই অংশে আর কোনও অনুভূতি কাজ করে না। তখনই ঝিন ঝিন করে বা অবশ লাগে।</p>

    HealthJul 3, 2021, 11:11 AM IST

    হাত-পা অসাড় হয়ে যাওয়া কোন কঠিন রোগের লক্ষণ, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

    দীর্ঘক্ষণ হাতের উপর ভর দিয়ে শুয়ে থাকলে বা পায়ের উপর পা তুলে রাখলে অসাড় লাগে। কিন্তু  তা বারংবার হওয়াটা ঠিক নয়। কাজ করতে গেলেই হাত-পা অবশ হয়ে আসছে। এমনটা বার বার যদি হতে থাকে তাহলে সাবধান হতে হবে এখনি। মাল্টিপল স্ক্লেরোসিসের কারণে এমনটা হতে পারে। এই সমস্যায় স্নায়ুতন্ত্রের মায়োলিন সিথ ক্ষতিগ্রস্থ হতে পারে। এরম সমস্যায় বারবার ভুগলে চিকিৎসকের কাছে যাওয়াটা ভীষণ জরুরি।

  • undefined

    HealthJul 2, 2021, 3:00 PM IST

    জানেন কি, এই বিশেষ ৪ ধরনের রুটি খেলেই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস, কমবে কোলেস্টেরল মাত্রাও

    ডায়াবিটিসের মতো কঠিন রোগে আক্রান্ত দেশের প্রায় ৭০ মিলিয়ন মানুষ। আর যার কারণেই সকলে সচেতন। সঠিক খাওয়াদাওয়ার পাশাপাশি সুস্থ জীবনযাপনও ডায়াবিটিসকে নিয়ন্ত্রণে আনতে সাহায্য করে। তবে আটা কিংবা ময়দার রুটি নয়,  এমন কিছু স্বাস্থ্যকর রুটি রয়েছে যা ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। দেখে নিন তালিকাটি।
     

  • undefined

    HealthJun 29, 2021, 10:53 AM IST

    টাইপ ২ ডায়াবেটিসে আক্রান্ত, এই ভুল করলেই বাড়বে বিপদের ঝুঁকি, ক্ষতি এড়াতে যা করবেন

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। আতঙ্কের আরেক নাম করোনা। করোনা রুখতে চলছে হাজারো প্রচেষ্টা। । যত দিন যাচ্ছে মৃত্যুমিছিল যেন ত্রমশ বাড়ছে। তবে বিশ্বজুড়ে যে করোনাভাইরাসের মহামারী চলছে, তাতে অনেককেই গ্রাস করছে মানসিক অবসাদ। সারাদিন অঢেল সময়। কী করবেন কিছুই বুঝে পাচ্ছেন না। অগত্যা ঘুমকেই নিজের সঙ্গী করে নিচ্ছেন। বেশি ঘুমের জন্য শরীরের বিশেষ ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। যার ফলে টাইপ ২ ডায়াবেটিসের আশঙ্কা বেড়ে যাচ্ছে। এহেন পরিস্থিতিতে কী করবেন, জেনে নিন বিস্তারিত।

  • undefined

    India Jun 13, 2021, 8:12 PM IST

    প্রয়াত বিশ্বের সর্ববৃহৎ পরিবারের প্রধান, ৩৯ স্ত্রী আর ৯৪ সন্তান রেখে পরলোকে জিয়ানা চানা

    ৩৯ জন স্ত্রী আর ৯৪ জন সন্তানকে রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিশ্বের সবথেকে বড় পরিবারের প্রধান জিয়ানা চানা। রবিবার তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। উচ্চ রক্তচাপ আর জায়াবেটিসের কারণের তাঁর শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। আইজলের ট্রিনিটি হাসপাতালে ভর্তী করা হয়েছিল। কিন্তু তারপরেও শেষরক্ষা হল না। 
     

  • <p><strong>কার্বোহাইড্রেট-</strong></p>

<p>&nbsp;</p>

<p>যে কার্বোহাইড্রেটগুলিতে ফাইবার থাকে না তা ইনসুলিনের মাত্রাও বাড়ায় এবং অতিরিক্ত খাবার গ্রহণও স্থূলত্ব এবং ওজন বৃদ্ধির ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। সাদা ভাত এবং আলু জাতীয় জিনিসের উচ্চ গ্লাইসেমিক সূচক থাকে, তাই এমন একটি ডায়েট তৈরি করা উচিত যাতে গ্লাইসেমিক সূচক কম থাকে।</p>

    Life StyleJun 12, 2021, 12:53 PM IST

    ভাত না রুটি, কী খেলে রোগা হবেন তাড়াতাড়ি, ক্যালোরি ঝরিয়ে কোনটা বেশি এনার্জি জোগাবে শরীরে

    রোগা হওয়ার জন্য চলছে কড়া ডায়েট। আর রোগা হতে গেলে সবার আগে বন্ধ করতে হবে।  দুপুরের লাঞ্চে ভাত থাকলেও রাতের বেলা ভাত একেবারে নৈব নৈব চ । অনেকে আবার রোগা হওয়ার জন্য ভাত খাওয়া পুরোপুরি ছেড়ে দিয়ে সারাদিন শুধু রুটিই খাচ্ছেন। ভাত ও রুটির ক্যালোরি নিয়ে বেশিরভাগেরই ভুল ধারণা রয়েছে। ভাত না রুটি , রোগা হতে গেল কোনটা বেশি উপকারি, জেনে নিন বিশদে।
     

  • <p>రొమాన్స్ ఎప్పుడూ రోమాంఛితంగానే ఉంటుంది. శరీరంలో వేడిని పుట్టించి, మనసును ఉత్తేజితం చేసి.. నరాల్లో తీపి సుఖాన్ని అందిస్తుంది. అయితే అసలు పనిలో దిగేముందు.. ఒకరిమీద ఒకరికి ఇష్టమే కాదు.. వేసుకునే బట్టలు కూడా ముఖ్యమే.</p>

    RelationshipJun 9, 2021, 5:21 PM IST

    যৌনমিলনের পর হাঁপাচ্ছেন,মাত্রাতিরিক্ত সঙ্গমে বাড়ছে হৃদরোগের ঝুঁকি, সতর্ক না হলেই বিপদ


    সারাক্ষণই সঙ্গমের চিন্তা মাথায় ঘুরছে। আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন। এই ধরনের বিষয়গুলি অনেকেরই হয়ে থাকে। অনেক পুরুষই আবার মেয়ে দেখলেই যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের ইচ্ছা। গবেষকরা আরও জানিয়েছেন, এর ফলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। তবে শুধু হৃদযন্ত্রই নয়, হার্ট অ্যাটাকও হতে পারে।

  • <p><strong>ಅಲೋವೆರಾ ಜ್ಯೂಸ್</strong><br />
ಕೆಲವು ಅಧ್ಯಯನಗಳ ಪ್ರಕಾರ, ಅಲೋವೆರಾ ಜ್ಯೂಸ್ ಟೆಸ್ಟೋಸ್ಟೆರಾನ್ ಉತ್ಪಾದನೆಯನ್ನು ಹೆಚ್ಚಿಸುವ ಸಾಮರ್ಥ್ಯವನ್ನು ಹೊಂದಿದೆ, ಇದು ಪ್ರಾಥಮಿಕ ಪುರುಷ ಲೈಂಗಿಕ ಹಾರ್ಮೋನ್ ಆಗಿದೆ.&nbsp;</p>

    HealthJun 5, 2021, 4:22 PM IST

    ওজন কমাতেই শুধু নয়, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিন সকালে চুমুক দিন এই পানীয়

    ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার। শরীরের যত্ন থেকে, চুলের যত্ন, সবতেই দারুণ কাজ করে অ্যালোভেরা। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  কিন্তু কীভাবে ব্যবহার করবেন সেই দুশ্চিন্তায় তা আর ব্যবহার করা হয়ে ওঠে না। প্রাকৃতিক সর্বগুণে সম্পন্ন অ্যালোভেরাকে কী কী ভাবে ব্যবহার করা যায়, দেখে নিন একনজরে।

  • <p style="text-align: justify;">However, these issues are not restricted to old age; younger people are also susceptible to these problems if a proper lifestyle is not followed and the body is subjected to harsh chemical products.<br />
&nbsp;</p>

    Life StyleJun 3, 2021, 4:06 PM IST

    চোখের কোণা থেকে কপালের ভাঁজ, বুড়িয়ে যাওয়া থেকে বাঁচতে পাতে রাখুন সস্তার এই সব্জি

    গরমে সবথেকে বেশি যে সব্জিটি বাজারে পাওয়া  যায় সেটি হল পটল। পটলের মধ্যে ভিটামিন এ, বি ১, সি, ক্যালসিয়াম এবং অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। বয়সের ছাপ দূর করতে ত্বককে দৃঢ় রাখতে  দারুণ উপকারি পটল। পুষ্টিকর খাদ্য হিসেবেও এর যেমন ব্যবহার রয়েছে, তেমনই শরীরের একাধিক সমস্যা নিয়ন্ত্রণেও দারুণ কাজ করে সস্তার এই পটল।

  • <p><br />
গবেষকদের প্রধান ডেভিড লুইস হজসন পরামর্শ দিয়েছেন দুশ্চিন্তা বা ক্লান্তিভাব দূর করতে 'ওয়েটলেস' গানটি শোনা যায়। তবে গাড়ি চালানোর সময় এটি না শোনার পরামর্শ দিয়েছেন।</p>

    CoronavirusMay 27, 2021, 11:15 AM IST

    অতিরিক্ত ঘুমোলেই কি মৃত্যু, করোনাকালে বাড়ছে সঙ্কট, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

    সারা দেশে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে করোনা দ্বিতীয় ঢেউয়ে। কোনওভাবে আটকানো যাচ্ছে না মারণ ভাইরাসকে। হু হু করে বাড়ছে করোনার প্রকোপ। করোনা আতঙ্কে গ্রাস করেছে সারা বিশ্বকে।  সম্প্রতি গবেষণায় এক নথা তথ্য প্রকাশ্যে এসেছে, যা শুনে ঘুম উড়েছে। করোনার প্রভাব নাকি এবার ঘুমে পড়েছে। করোনা সংক্রমণের হার কমানো গেলেও তা মারাত্মক প্রভাব ফেলেছে মানুষের জীবনযাত্রায়।