Fatigue  

(Search results - 13)
  • <p>stress depression</p>

    Health24, Jun 2020, 2:27 PM

    কী করে বুঝবেন আপনি মানসিক অবসাদের শিকার, নিজেকে করুন এই ১০ প্রশ্ন

    কোনও ব্যক্তি ডিপ্রেশনে রয়েছে কি না তা জানতে হলে নজর রাখুন, যদি সেই ব্যক্তির মধ্যে কয়েকটি লক্ষণ দেখতে পান, তবে বুঝতে হবে তিনি মানসিক অবসাদে ভুগছেন। বর্তমানে প্রত্যেকের জীবনে ডিপ্রেশন বা মানসিক অবসাদ খুব সাধারণ বিষয়। কর্ম জীবনে কাজের চাপ তার সঙ্গে রয়েছে পারিবারিক আরও নানান সমস্যাও। বাড়ি অফিস ছাড়াও থাকে পারিপার্শ্বিক আরও নানান সমস্যা। আর ক্রমাগত এই সমস্যা কাটিয়ে উঠার তাগিদে বা বার বার সমস্যার সম্মুখীন হওয়ার ফলে ডিপ্রেশন বা মানসিক অবসাদে ভুগে থাকেন অনেকেই। 

  • <p><br />
মানসিক রোগ একটি ভয়াবহ জটিল রোগ। বর্তমান কঠিন পরিস্থিতিতে আমি, আপনি, যে কেউ এই পরিস্থিস্তির শিকার হতে পারি। কিন্তু এই সমস্যা নিয়ে মুখ বুজে থাকলেই বড় বিপদ।</p>

     Astrology18, Jun 2020, 11:38 AM

    মানসিক অবসাদে ভুগছেন, মেনে চলুন এই নিয়ম কাটিয়ে উঠুন মানসিক অসুস্থতা

    শাস্ত্রমতে দেবাদিদেব মহাদেবের পুজোয় জীবন হয়ে ওঠে সুন্দর ও সুস্থির। অনেকেই মনে করেন, সোমবার ও শুক্রবারে শিবের পুজো করলে সকল মনের ইচ্ছে পূরণ হয়। জানলে অবাক হবেন শুক্রবারেও শিবের পুজো করলে মুক্তি পাবেন মানসিক অবসাদ থেকে। এই পুজোর সঙ্গে সঙ্গে সহজ কিছু নিয়ম পালন করলে জীবনে দারুণ সুফল পাওয়া যায়। মানসিক অবসাদ ও মানসিক চাপ থেকে মুক্তি পেতে এই বিশেষ নিয়মে করুন শিবের পুজো।

  • <p><strong>चौथा उपाय</strong><br />
घर में बाल गोपाल को जब भी भोग लगाएं तो उसमें तुलसी के पत्ते जरूर डालें। अगर भोग में तुलसी के पत्ते नहीं डालेंगे तो भगवान भोग स्वीकार नहीं करते हैं।</p>

    Health16, Jun 2020, 1:23 PM

    অবসাদ থেকে মুক্তি এবং ইমিউনিটি বৃদ্ধি করতে প্রতিদিন পান করুন তুলসী দুধ

    তুলসীর পাতা গুণাবলী সম্বন্ধে সকলেরই জানা। তুলসী পাতা খেলে শুধুমাত্র যে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় তা নয়, অনেক রোগ থেকে মুক্তিও পাওয়া যায়। করোনার মহামারির সময়, লোকেরা তুলসী পাতার গরম জলে ফুটিয়ে প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করতে পান করেছেন। তবে আপনি কি জানেন যে, তুলসী পাতা দুধের সঙ্গে ফুটিয়ে নিলে তা আরও উপকারী করে তোলা যায়। এই পানীয় আপনাকে অনেক রোগের সঙ্গে লড়তে সাহায্য করবে। জেনে নিন তুলসীর দুধ পান করে আপনি কোন রোগগুলি এড়াতে পারেন এবং এটি তৈরি করার সঠিক উপায় এবং পান করার সঠিক সময় কোনটি।

  • <p>জীবনের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত অবসাদ, আকাশ ছোঁয়া সাফল্যকেও গ্রাস করতে পারে  </p>

    Health15, Jun 2020, 2:45 PM

    জীবনের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত অবসাদ, যা গ্রাস করতে পারে আকাশ ছোঁয়া সাফল্যকেও

    বলিউডের অন্যতম এক সফল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অবসাদর বিষয়টি আলোচনার বিষয় বস্তু হয়ে উঠেছে। অনেকেই এই বিষয়ে জানতে আগ্রহ প্রকাশ করেছে, যে কীভাবে অবসাদ একটা মানুষের জীবন নিয়ে নিতে পারে? এর চাপ কি এতটাই শক্তিশালী, যে নিজেকে নিয়ন্ত্রণ করা অসম্ভব হয়ে ওঠে?

  • Health11, Jun 2020, 5:55 PM

    প্যাচপ্যাচে গরমে শরীর ক্লান্ত লাগছে,হিট স্ট্রেসে বাড়ছে বিপদের ঝুঁকি

    গরমে শরীর ক্লান্ত লাগার প্রধান কারণ হল হিট স্ট্রেস। বদ্ধ ঘরের মধ্যে বসে সারাদিন কাজ করলে হিট স্ট্রেস হওয়ার সম্ভাবনা বেশি থাকে। অতিরিক্ত ঘাম হলে শরীর ডিহাইড্রেটেড হয়ে পড়ে। অতিরিক্ত জনসমাগমেও এই হিট স্ট্রেস হতে পারে।
     

  • <p>আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয হল ঘুমের সময় মোবাইলটা সবার আগে দূরে রাখুন। এতে ঘুম তো আসবেই না উল্টে আপনি আরও বেশি স্ট্রেসড হয়ে পড়বেন৷ এই সময় নিজের শরীরের খেয়াল না রাখলে কিন্তু আরও বিপদ  নিজেই ডেকে আনবেন৷ </p>

    Life Style12, May 2020, 4:19 PM

    গোপনে বাড়ছে পরকীয়া, একলাফে ১০ লক্ষ বাড়ল ডেটিং অ্যাপের সদস্য সংখ্যা

    পরকীয়ায়  ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা। যারা ওয়ার্ক ফ্রম হোম করছেন দিনের শেষে ক্লান্তি দূর করতে এই সমস্ত অ্যাপকেই বেছে নিচ্ছেন। এই ভার্চুয়াল সম্পর্কেই নিজেদের তৃপ্তি খুঁজে পাচ্ছেন মহিলাদের একাংশ। গোটা ভারতে  ১০ লক্ষ ইউজার আরও বেড়ে গিয়েছে এই ডেটিং অ্যাপে।

  • <p>ঘরবন্দিতে অনেকেই ভুগছেন মানসিক অবসাদে, সারাদিনের ক্লান্তি ও চাপের পরেও মন রাখুন ফুরফুরে<br />
 </p>

    Life Style26, Apr 2020, 1:13 PM

    ঘরবন্দিতে অনেকেই ভুগছেন মানসিক অবসাদে, সারাদিনের ক্লান্তি ও চাপের পরেও মন রাখুন ফুরফুরে

    করোনা উপসর্গ বদলে বদলে ক্রমশ আরও ভয়াবহ হয়ে উঠছে। প্রতিষেধক আবিষ্কারের মরিয়া চেষ্টার পরেও করোনা রোখার এখনও কোনও উপায় আবিষ্কার করে উঠতে পারেননি বিজ্ঞানীরা। এই পরিস্থিতিতে লক্ষ লক্ষ মানুষের ভরসা স্য়ানিটাইজার, গ্লাভস আর মাস্কে। এমন পরিস্থিতিতে ঘরবন্দি সকলে। তার উপরে রয়েছে অফিসের চাপ, কারও সংসার সামলানোর চাপ, আরও নানান সমস্যা। এমন অবস্থায় মানসিক অবসাদ আসাটাই স্বাভাবিক। লকডাউনে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে কিছুটা হলেও বদলে গিয়েছে রোজকার রুটিন।

  • Health18, Mar 2020, 4:10 PM

    মানসিক অবসাদে ভুগছেন, এই ৮টি প্রশ্ন জানিয়ে দেবে সঠিক উত্তর

    প্রত্যেকের মানুষের জীবনে ডিপ্রেশন বা মানসিক অবসাদ খুব সাধারণ বিষয়। বর্তমান সময়ে কর্মজীবন বা কাজের চাপ ক্রমাগত বেড়েই চলেছে। তার সঙ্গে রয়েছে পারিবারিক আরও সমস্যা। বাড়ি অফিস ছাড়াও থাকে পারিপার্শ্বিক আরও নানান সমস্যা। তাতে একটা চাপ কমলে অন্য একটি সমস্যা হাজির হয়। আর ক্রমাগত এই সমস্যা কাটিয়ে উঠার তাগিদ বা সমস্যার সম্মুখীন হওয়ার ফলে ডিপ্রেশন বা মানসিক অবসাদে ভুগে থাকেন অনেকেই। 

  • Sleeping

    Life Style20, Jan 2020, 9:00 AM

    রাতের বেলা না দুপুরের বেলা, কোন ঘুম শরীরের জন্য উপকারী জেনে নিন

    দুপুরের ঘুমের ফলে ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকে। প্রতিদিন দুপুরে আধঘন্টা করে ঘুমোন। দুপুরের ঘুমে সারাদিনের ক্লান্তি কেটে যায়। সৃজনশীলতা বাড়াতেও সাহায্য করে এই ভাতঘুম।

  • মানসিক অবসাদ থেকে মুক্তি মেতে, প্রতি শুক্রবার মেনে চলুন এই নিয়ম

     Astrology9, Jan 2020, 11:11 AM

    মানসিক অবসাদ থেকে মুক্তি মেতে, প্রতি শুক্রবার মেনে চলুন এই নিয়ম

    শিব হলেন হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ দেবতা। সনাতন ধর্মের শাস্ত্রসমূহে তিনি পরমসত্ত্বা রূপে ঘোষিত। শিব সৃষ্টি-স্থিতি-লয়রূপ তিন কারনের কারন, পরমেশ্বর- এটা তার প্রণাম মন্ত্রেই বার বার উঠে এসেছে। 

  • mental depression

    Life Style1, Jan 2020, 4:15 PM

    মানসিক অবসাদে ভুগছেন, জানতে নিজেকে করুন এই প্রশ্নগুলি

    প্রত্যেকের জীবনে ডিপ্রেশন বা মানসিক অবসাদ খুব সাধারণ বিষয়। কর্ম জীবনে কাজের চাপ বেড়েই চলেছে ক্রমাগত। তার সঙ্গে রয়েছে পারিবারিক আরও সমস্যাও। বাড়ি অফিস ছাড়াও থাকে পারিপার্শ্বিক আরও নানান সমস্যা। তাতে একটা চাপ কমলে অন্য একটি সমস্যা হাজির হয়।

  • office fatigue

    Life Style15, Dec 2019, 5:01 PM

    অফিসের ক্লান্তি কাটিয়ে ফেলুন নিমিষে, সারাদিন চাপের পরেও মন থাকবে ফুরফুরে

    অফিসে বসে দীর্ঘসময় কাজ করার পর ক্লান্তি আসাটাই স্বাভাবিক। তাই সারাদিনে অক্লান্ত পরিশ্রমের পর রাতের ঘুম ভীষণ জরুরি। এসবের কারণেই ঘুমটা পর্যাপ্ত পরিমাণে হচ্ছে না। এই অনিয়মিত ঘুমের কারণেই শরীরে দানা বাঁধছে নানান রোগ

  • stress from work

    Life Style13, Aug 2019, 12:53 PM

    সারাদিন ক্লান্ত লাগছে! এর কারণগুলি ভয়ঙ্কর হতে পারে

    সারা দিন ক্লান্তি বোধ হলে কোনও কাজই ঠিক মন দিয়ে করা যায় না। খাওয়া দাওয়া, ঘুম সমস্ত ঠিক ঠাক হওয়া সত্তেও অনেক সময়ে ক্লান্তি বোধ কিছুতেই দূর হয় না। বিশেষজ্ঞরা বলছেন প্রতি ১০ জনের মধ্যে ১ জন এর শিকার হন। কিন্তু এর পিছনেও কিছু কারণ রয়েছে। জেনে নেওয়া যাক কাজ না করেও ক্লান্তি বোধের পিছনে ঠিক কী কী কারণ থাকতে পারে