God  

(Search results - 223)
  • <p>দুর্গা রূপে সম্পূর্ণা, মহালয়ার প্রাক্কালে নতুন চমক নিয়ে টলিউড অভিনেত্রী&nbsp;</p>

    Bengali Cinema16, Sep 2020, 11:27 PM

    দুর্গা রূপে সম্পূর্ণা, মহালয়ার প্রাক্কালে নতুন চমক নিয়ে টলিউড অভিনেত্রী

    মহালয়ার প্রাক্কালে দুর্গা রূপে সম্পূর্ণা। গা ভর্তি গয়নায় সেজে উঠেছেন তিনি। সাবেকিয়ানায় ধার দিতেই উন্মাদনা নেটদুনিয়ায়। পুজোর আমেজে আপামর বাঙালি।

  • <p>মহালয়ার দিন আসছে 'মহামায়া' এনা, অসুর বধ করতে ভিন্ন রূপে অভিনেত্রীর</p>

    Bengali Cinema15, Sep 2020, 10:28 PM

    মহালয়ার দিন আসছে 'মহামায়া' এনা, অসুর বধ করতে ভিন্ন রূপে অভিনেত্রী

    বছরের ঠিক এই সময়টা আপামর বাঙালির কাছে বড়ই প্রিয়। সমস্ত আবেগ যেন উঠে আসে ঠিক এই সময়। প্রত্যেক বাঙালি পৃথিবীর যেকোনও কোণায় থাকুক না কেন, এই মুহূর্তে তাদের মনে কেবল একটাই অনুভূতি। পুজো। দূর্গা পুজোর এই অনুভূতি, বাতাসে পুজো পুজো গন্ধ, আকাশের রঙের ভোলবদল, এগুলি কেবল এক বাঙালির পক্ষেই অনুভব করা সম্ভব। এই বছর আর পাঁচটা বছরের মত আনন্দ, উৎসবে মেতে উঠবে কিনা জানা নেই, তবে অনুভূতির কাছে হার মানায় যেকোনও ভয়। সেই অনুভূতিকেই আরও জাগিয়ে তুলতেই এনা সাহার বিশেষ প্রয়াস।

  • <p>বাংলা_অশোকনগরে অগ্নিকাণ্ড</p>

    West Bengal13, Sep 2020, 4:10 PM

    অশোকনগর বাজারে গোডাউনে ভয়াবহ আগুন, বিধ্বংসী আগুনে এলাকায় আতঙ্ক

    অশোকনগর কল্যাণগড় বাজারে একটি দোতলায় আগুন লেগে আতঙ্ক ছড়াল এলাকায়। মিষ্টির দোকানে গোডাউনে আগুন লেগে চারিদিকে কালো ধোঁয়ায় ভরে যায়। ঘটনাস্থলে পুলিশ ও দমকল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

  • <p>মহালয়ার আগেই বিশেষ বার্তা মধুমিতার, নিয়ে এলেন পুজোর আমেজ</p>

    Bengali Cinema12, Sep 2020, 7:58 PM

    মহালয়ার আগেই বিশেষ বার্তা মধুমিতার, নিয়ে এলেন পুজোর আমেজ

    দেবীরূপে ধরা দিলেন মধুমিতা সরকার। মহালয়ায় সীতা রূপে দেখা যাবে অভিনেত্রীকে। তাঁর এই নয়া রূপে স্নিগ্ধতার ছোঁয়া। পুজোর আভাস নিয়ে অভিনেত্রীর বিশেষ পোস্ট।

  • undefined

    Bollywood8, Sep 2020, 5:10 PM

    'ঈশ্বর আমাদের সঙ্গেই রয়েছেন', রিয়াকে গ্রেফতারের পরেই টুইট সুশান্তের দিদি শ্বেতার

    রিয়ার গ্রেফতারির খবর পেতেই টুইট করেছেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি। সুশান্তের মৃত্যুর ঠিক ৮৭ দিনের মাথায় গ্রেফতার হলেন রিয়া চক্রবর্তী। সত্যমেব জয়তে বলেও টুইট করেছেন সুশান্তের ভক্তরা। জেরার মুখে পড়ে কান্নায় ভেঙে পড়েছেন রিয়া।

  • <p><strong>এই বিবৃতিতে সীমান্ত সমস্যা মেটানোর বিষয়ে ভারতকে এগিয়ে আসার দাবি জানিয়েছে চিন। বলে হয়েছে, “চিনের প্রেসিডেন্ট শি জিংপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে যা আলোচনা হয়েছিল তা বাস্তবায়িত করুক ভারত এবং আলাপ-আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান হোক। দু’দেশেরই লক্ষ্য থাকা উচিত নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটানো। স্থিতিশীলতা, শান্তি ও সীমান্তের সামগ্রিক অবস্থা উন্নত করতে উদ্যোগী হওয়া উচিত দুই দেশের।”</strong></p>

    India 8, Sep 2020, 8:06 AM

    লাদাখে ফের চিন-কে সমুচিত জবাব ভারতীয় সেনার, অভিযোগের বন্যায় গ্লোবাল টাইমস

    প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ফের উত্তেজনা। ভারতীয় সেনার বিরুদ্ধে অভিযোগ চিনের। যদিও এই নিয়ে চুপচাপ রয়েছে ভারত। সূত্রে খবর চিন ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ায় সমস্যা হয়। 

  • <p><br />
కాగా.. విరాట్ కోహ్లీ ఫోన్ నెంబర్ కనుక్కోవడం కోసం ఇప్పుడు ఫ్యాన్స్ తెగ తంటాలు పడుతున్నారు. ఈ స్లాం బుక్ లో.. విరాట్ నెంబర్ ఉందా లేదా అని వెతికే పనిలో పడ్డారు.</p>

    Cricket3, Sep 2020, 5:01 PM

    পুত্র না কন্যা, কে আসতে চলেছে বিরুষ্কার জীবনে, ভবিষ্যদ্বাণী বিখ্যাত জ্যোতিষীর

    আগামি জানুয়ারি মাসেই বিরাট কোহলি ও অনুষ্কার শর্মার পরিবারে আসতে চলেছে নতুন অতিথি।  ভারতীয় দলের অধিনায়ক ও বলি তারকার সন্তান বলে কথা। পুত্র সন্তান নাকি কন্যাসন্তান তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে বিশ্ব জুড়ে। তবে জানুয়ারি মাস আসার আগেই ভবিষ্যদ্বাণী বিখ্যাত জ্যোতিষীর। জানিয়ে দিলেন বিরুষ্কার কোল আলো করে আসতে চলেছে কে।
     

  • <p><strong>করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে সহজে ঋণ প্রদানের বিষয়ে ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এদিনের ঘোষণাতেও সেই নীতিতে অনড় থাকছে রিজার্ভ ব্যাঙ্ক। রেপো রেট কম হওয়ায় ব্যাঙ্কগুলিতে কম সুদের হারে ঋণ প্রদানের সুযোগ করে দেওয়া হচ্ছে। গত এক দশকে বাজারে এটাই নুন্যতম সুদের হার, জানালেন শক্তিকান্ত দাস। &nbsp;</strong></p>

     Astrology31, Aug 2020, 10:46 AM

    বছরের এই ৫ দিন মেনে চলুন নিয়ম, আর দূর করুন আর্থিক সমস্যা

    হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে, সপ্তাহের প্রতিটা দিন কোনও না কোনও দেবদেবীর প্রতি নিবেদিত থাকে। বৃহস্পতিবারে দেবী লক্ষ্মীর পুজো হয়। দেবী লক্ষ্মী হলেন ধন সম্পদ ও অর্থের দেবী। তিনি তার উপর কৃপা করেন, তাঁর অর্থ সমস্যা চির জীবনের মত দূর হয়। শাস্ত্রে বর্ণিত বছরের পাঁচটি বিশেষ দিন রয়েছে, যে দিন মা লক্ষ্মী পুজো করলে তিনি সন্তুষ্ট হন। এই পাঁচ দিনে পুজো করুন আর দূর করুন সমস্ত আর্থিক সমস্যা।

  • <p>ঠাকুর বলেছিলেন, জীবনের ক্রিয়াকলাপ তোমাকে ঘিরে থাকবে, তবে উত্পাদনশীলতা তোমাকে মুক্তি দেবে। তাই জীবনকে বিশ্লেষণ করা বন্ধ কর, এটি জীবনকে আরও জটিল করে তোলে।&nbsp;</p>

     Astrology31, Aug 2020, 9:42 AM

    'বাসনায় ডুবে থাকলে ঈশ্বরের প্রতি ভক্তি হয় না', রামকৃষ্ণ চরিতামৃত

    রামকৃষ্ণ পরমহংস ছিলেন স্বামী বিবেকানন্দের গুরু তথা পথ প্রদর্শক। তিনি কালী দেবীর প্রগাঢ় ভক্ত ছিলেন। তাঁর জীবনে এমন অনেক ঘটনা রয়েছে, যার মধ্যে জীবনকে সুখী করার সূত্র লুকিয়ে রয়েছে। এই সূত্রগুলিকে জীবনে প্রয়োগ করলে, আমাদের অনেক সমস্যা নির্মূল করা যেতে পারে। প্রচলিত ঘটনা অনুসারে, একদিন রামকৃষ্ণ পরমহংসের শিষ্য জিজ্ঞাসা করলেন যে, পার্থিব জিনিস পেতে এবং আকাঙ্ক্ষাগুলি পূরণে মানুষের মনে বিভ্রান্তি রয়েছে। মানুষ এই পার্থিব বাসনাগুলি পূরণ করার চেষ্টা চালিয়ে যায়। ঈশ্বরকে খুঁজতে এবং ভক্তি করতে কেন এমন কোনও বিচলন নেই?
     

  • <p>nirmala sitaraman</p>

    India 28, Aug 2020, 10:37 AM

    ২.৩৫ লাখ কোটি টাকার জিএসটি ঘাটতি, ঈশ্বরের বিধানেই সংকুচিত অর্থনীতি যুক্তি নির্মলার

    চলতি অর্থবর্ষে জিএসটি ঘাটতি ২.৩৫ লাখ টাকায় ঠেকবে, করোনা অতিমারিকে ‘দৈবদুর্বিপাক’ আখ্যা দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী, তাঁর আশঙ্কা, এর ধাক্কায় অর্থনীতির সঙ্কোচন হতে পারে, তবে  কেন্দ্রের পক্ষে রাজ্যগুলিকে অর্থ সাহায্য করা সম্ভব নয় জানিয়ে দিলেন।

  • undefined

     Astrology25, Aug 2020, 12:07 PM

    মা দুর্গার নয়টি রূপ ও তার ভিন্ন গুরুত্ব

    উমা শৈলপুত্রি গিরিজ হিম্বানের মেয়ে। এটা বিশ্বাস করা হয় যে আগের জন্মে তিনি সতী রূপে আবির্ভূত হয়েছিলেন প্রজাপতির কন্যা রূপে। ভগবান শিবের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। প্রজাপতি মহাদেবকে যজ্ঞের আয়োজনে আমন্ত্রণ জানায়নি। এই অপমানে ক্ষোভে হয়ে সতী যজ্ঞের আগুনে ঝাঁপ দেয়। পরবর্তী জীবনে তিনি হিমালয়ের কন্যা শৈলপুত্রি হিসাবে জন্মগ্রহণ করেছিলেন।

  • <p>এই স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে অবশ্য ধর্ষণের মতো গুরুতর অভিযোগ রয়েছে। ২০১৯ সালের অক্টোবরে তিনি ভারত ছেড়ে পালিয়েছিলেন বলে মনে করা হয়।</p>

<p>&nbsp;</p>

    India 24, Aug 2020, 6:58 PM

    ছয়মাসের মধ্যেই গঠিত হচ্ছে 'হিন্দু সংসদ', কীভাবে ধর্ষণে অভিযুক্ত গডম্যান গড়ে তুললেন আপন দেশ

    এর আগে জানিয়েছিলেন 'হিন্দু দেশ' কৈলাস স্থাপন করেছেন তিনি। তারপর দিন দুয়েক আগে সেই দেশের মুদ্রা প্রকাশ করে 'রিজার্ভ ব্যাঙ্ক' তৈরির কথাও ঘোষণা করেছিলেন পলাতক ধর্মগুরু নিত্যানন্দ। এরপর আরও এক বড় ঘোষণা করলেন তিনি। জানালেন আগামী ছয় মাসের মধ্যে একটি হিন্দু সংসদ গঠন করবেন তিনি।

     

  • <p>Ganesh Chaturthi 2020</p>

     Astrology22, Aug 2020, 9:51 AM

    গণেশ চতুর্থীতে কোন কোন রাশি পাবে শুভ যোগ, জেনে নিন

    ২২ আগস্ট অর্থাৎ আজ গণেশ চতুর্থী উত্সব উদযাপিত হচ্ছে। এই শুভ দিনে একটি বিশেষ কাকতালীয় তৈরি হচ্ছে। প্রকৃতপক্ষে, গণেশ চতুর্থীতে ১২৬ বছর পরে, সূর্য ও ঙ্গল তাদের স্বরাশিতে অবস্থান করছে। সূর্য তার নিজস্ব রাশির চিহ্ন সিংহতে অবস্থান করছে । উভয় গ্রহের এই সমন্বয় কিছু রাশিচক্রের জন্য খুব শুভ। আসুন জেনে নেওয়া যাক সমস্ত রাশির চিহ্নগুলিতে এর প্রভাব কেমন পড়বে।

  • <p>Image of hand</p>

    Life Style20, Aug 2020, 5:11 PM

    আঙুলের ভাঁজে ইতিহাসের ইঙ্গিত, জেনে নিন সাঙ্কেতিক চিহ্নের আসল অর্থ


    প্রাচীন কাল থেকেই কথা বলার মাধ্যমে ভাব প্রকাশ করা ছাড়াও আরও বিভিন্ন ভাবেই ভাব প্রকাশ করা হত। যেমনটা আজও হয়। যার একটুকুও কথা বলতে পারে না, তাঁদের জন্য সাইন ল্য়াঙ্গুয়েজ রয়েছে। আবার খেয়াল করে দেখলে যাদের এই প্রতিবন্দকতা নেই, তারাও সারাদিন বহুবার হাতের নানা অঙ্গভঙ্গি বা সাঙ্কেতিক চিহ্ন তৈরি করে বিশেষ কিছু বোঝাতে চায়। কখনো জয়ী হয়ে কখনও বা অত্যন্ত রাগের মুহূর্তেও। তবে সমকালীন এই জনপ্রিয় হাতের মুদ্রা বা সাঙ্কেতিক চিহ্ন গুলি অনেক ক্ষেত্রে তাঁর আসল অর্থ থেকে এক আলোকবর্ষ দূরে। এর আসল অর্থ তাহলে আজকে জেনে নেওয়া যাক। যা আমাদের শিরাশিরায় ইতিহাসের শিকড়ে নিয়ে পৌছে দেবে।

  • <p>lakshmi</p>

     Astrology20, Aug 2020, 9:52 AM

    সর্বদা লক্ষ্মী দেবীর কৃপা বজায় রাখতে, এই কাজগুলো কখনই করবেন না

    লক্ষ্মী হলেন হিন্দু দেব-দেবীর মধ্যে অন্যতম এক দেবী। তিনি ধনসম্পদ, আধ্যাত্মিক সম্পদ, সৌভাগ্য ও সৌন্দর্যের দেবী। তিনি বিষ্ণুর পত্নী। তার অপর নাম মহালক্ষ্মী। জৈন স্মারকগুলিতেও লক্ষ্মীর ছবি দেখা যায়। লক্ষ্মীর বাহন পেঁচা। লক্ষ্মী ছয়টি বিশেষ গুণের দেবী। তিনি বিষ্ণুর শক্তিরও উৎস। বিষ্ণু রাম ও কৃষ্ণ রূপে অবতার গ্রহণ করলে, লক্ষ্মী সীতা ও রাধা রূপে তাদের সঙ্গিনী হন। কৃষ্ণের স্ত্রীদেরকেও লক্ষ্মীর অবতাররূপে কল্পিত হন।