Harmful  

(Search results - 36)
  •  Astrology30, Jul 2020, 12:12 PM

    এই ধরনের মানুষের থেকে দূরত্ব বজায় রাখুন এরা ক্ষতিকর, জানায় চাণক্য নীতি

    চাণক্য ছিলেন একজন অর্থনীতিবিদ এবং শিক্ষকের পাশাপাশি একজন মহান বিদ্বান। তিনি মানবকে প্রভাবিত করে এমন প্রতিটি সূক্ষ্ম ও সূক্ষ্ম বিষয় অধ্যয়ন করেছিলেন। এই অধ্যয়ন এবং অভিজ্ঞতার ভিত্তিতে তিনি জানিয়েছেন কোনও ব্যক্তির যদি জীবনে সফল হতে হয় তবে বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনদের বেছে নেওয়ার বিষয়ে দুর্দান্ত যত্ন নেওয়া উচিত। পাশাপাশি এই ধরনের লোকদের থেকে সর্বদা সতর্ক হওয়া উচিত।

  • Life Style25, Jul 2020, 5:12 PM

    স্যানিটাইজারই কেড়ে নিতে পারে আপনার দৃষ্টিশক্তি, এমনকী রয়েছে কোমা-র সম্ভাবনাও

    করোনার থেকে নিজেকে বাঁচাতে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। স্যানিটাইজারে ক্ষতিকর অ্যালকোহল থেকেই বিভিন্ন সমস্যার সৃষ্টি হতে পারে। কিন্তু এই স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। মিথানল দিয়ে তৈরি স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • <p>কর্মজীবনে উন্নতির জন্য মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন বাধা</p>

    Life Style22, Jun 2020, 1:55 PM

    কর্মক্ষেত্রে বুলিং বা নেপোটিজমের সমস্যা, হতাশ না হয়ে শক্তহাতে সামলান পরিস্থিতি

    কর্মক্ষেত্র বা অফিস মানেই প্রতি মুহূর্তে প্রতিযোগিতামূলক কঠিন পরিস্থিতি সম্মুখিণ হওয়া। তবে কর্মক্ষেত্রে কাজের চাপ আর উত্পীড়ন এর মধ্যে পার্থক্য করা কঠিন হয়ে পড়ে অনেক সময়। অফিসে অনেক সময়েই এই সমস্যার সম্মুখীণ হতে হয় বেশিরভাগ কর্মচারীকে। তবে শুধুমাত্র চাকরি বাঁচানোর তাগিদে তারা মুখ খোলেন না। যা এই সমস্যা দিনে দিনে বৃদ্ধি পাওয়ার প্রধাণ কারণ। এই সমস্যার সম্মুখীণ হওয়া মানেই আপনার অন্তঃকরণের ক্ষতি। এই সমস্যা আপনার কাজ করার স্বাভাবিক ক্ষমতাকে প্রভাবিত করবেই। অনেক সময় এমনও দেখা যায় এই সমস্ত সমস্যার সম্মুখীণ হয়ে অনেকেই চাকরি ছেড়ে দিতে বাধ্য হন। তাই জেনে নিন কিভাবে কর্মক্ষেত্রে বুলিং এর সমস্যা কাটানো যায়।

  • <p>কালসর্প দোষে জর্জরিত, এই মাসেই কাটিয়ে উঠুন এই যোগ</p>

     Astrology16, Jun 2020, 11:14 AM

    কালসর্প দোষে জর্জরিত, এই মাসেই কাটিয়ে উঠুন এই যোগ

    কালসর্প দোষ কী? কেন কোনও ব্যক্তির এই যোগ দেখা দেয়! জ্যোতিষ মতে, যদি রাহু ও কেতু এক ঘরে থাকে আর পাঁচটা ঘরের মধ্যে যদি বাকী গ্রহ থাকে, তবে সেই যোগকে পূর্ণ কালসর্প যোগ বলা হয়। কোনও ব্যক্তির জন্মকুণ্ডলিতে রাহু ও কেতুর অবস্থান নিয়ে বিন্দু দুটির মাঝখানে যদি বাকি গ্রহগুলি আটকে পড়ে, তাঁর কালসর্প যোগ রয়েছে বলে ধরে নিতে হবে। পাশাপাশি ষষ্ঠে রাহু এবং দ্বাদশে কেতু থাকলে ব্যক্তির জীবনে সম্পর্ক নিয়ে বিপর্যয় লেগে থাকে। এই যোগকে বলা হয় মহাপদ্ম কালসর্প যোগ। 

  • <p>sleep</p>

    Health28, May 2020, 5:14 PM

    মানসিক অবসাদ থেকে হৃদরোগের সমস্যা, অতিরিক্ত ঘুমেই নিজের ক্ষতি করছেন

    বেশি ঘুমের জন্য শরীরের বিশেষ ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। রাতে আট ঘন্টার বেশি ঘুম রক্তের গ্লুকোজ নিয়ন্ত্রণের ক্ষমতা হারায়। যার ফলে টাইপ ২ ডায়াবেটিসের আশঙ্কা বেড়ে যায়।  বেশি ঘুমোলে হৃদরোগেরও সমস্যা দেখা দিতে পারে।

  • Health12, May 2020, 5:35 PM

    'হট ওয়াটার বাথ' শরীরের জন্য ভাল না ক্ষতিকারক, জেনে নিন

     ওয়ার্ক ফর্ম হোম করতে গিয়েই শরীরের বারোটা বাজছে। অনেকেই কাজের শেষে রাতের বেলা বেশিরভাগ দিন স্নান করছেন । নিজেদের এই গাফিলতিতে অজান্তে শরীরের ক্ষতি হচ্ছে। এটি রোজ করলে হার্ট অ্যাটাকেরও সম্ভাবনা বাড়ে।

  • <p>ट्रम्प ने कहा, मैं यह नहीं कहना चाहता। लेकिन निश्चित तौर पर कोरोना चीन से बाहर आया। इसे रोका जा सकता था। काश इसे रोका गया होता। उन्होंने कहा, शायद यह वुहान तक ही रुक जाता। या इसमें चीन भी शामिल हो सकता है। उन्होंने कहा, चीन इसे रोक नहीं सकता था या फिर इसे रोकना नहीं चाहता था। अब पूरी दुनिया इसका परिणाम भुगत रहा है। </p>

    International11, May 2020, 4:57 PM

    পুরুষের শরীরেই বেশি ক্ষতিকর করোনা ভাইরাস, গবেষণায় মিলল ভয়ঙ্কর তথ্য

    নারীদের তুলনায় পুরুষদের শরীরে অনেক বেশি ভয়ঙ্কর করোনা ভাইরাস। পুরুষদের শরীরে এমন কয়েকটি এনজাইম রয়েছে যা করোনা সংক্রমণে সাহায্য 
    করছে। মহিলাদের তুলনায় পুরুষদের শরীরে এই ধরনের এনজাইমের পরিমাণ অনেক বেশি। এই কারণে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পুরুষেরই বেশি।

  • <p>पेरिस में एक मीडिया हाउस से बातचीत में हैमर ने बताया कि उसे दिसंबर में कोरोना हो गया था।  सबसे हैरानी की बात तो ये है कि हैमर कभी चीन नहीं गया था। </p>

    Life Style6, May 2020, 5:25 PM

    করোনা সংক্রান্ত ১২ গুজব, বিশ্বাস করলেই ঠকতে হবে আপনাকে

    করোনা উপসর্গের তালিকায় ঢুকে পড়েছে একের পর এক নয়া নয়া উপসর্গ। সময়ের সঙ্গে সঙ্গে করোনা নিয়ে বিভিন্ন গুজব যেন বাতাসে ছড়িয়ে যাচ্ছে। গুজবে কান দিলেই ঠকতে হবে । করোনা নিয়ে সকলের মধ্যেই  প্যানিক সৃষ্টি হয়েছে।

  • corona

    Coronavirus World10, Apr 2020, 5:06 PM

    উকুন মারার ওষুধে মাত্র ৪৮ ঘণ্টাতেই 'মরবে' করোনাভাইরাস, দাবি অস্ট্রেলিয়ার বিজ্ঞানীদের

     কিছুটা হলেও আশার আলো দেখিয়েছেন অস্ট্রেলিয়ার একদল বিজ্ঞানী ও চিকিৎসক। তাঁদের দাবি উকুন মামার ওষুধ আইভারমিক্টিন করোনাভাইরাসের প্রতিষেধক হতে উঠেত পারে। এই ওষুধ ব্যহারের মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই মারাত্মক ছোঁয়াছে এই জীবানুর মৃত্যু হয়।  অ্যান্টি ভাইরাল রিসার্চ জার্নালে প্রকাশিত হওয়া অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিসিন ডিসকভারি ইনস্টিটিউট ও পিটার দোহার্টি ইনস্টিটিউট অব ইনফেকশন অ্যান্ড ইমুনিটির বিজ্ঞানীদের লেখায় তেমনই দাবি করা হয়েছে। বিজ্ঞানীরা আরও দাবি করেছেন একটি মাত্র ডোজে ৪৮ঘণ্টার মধ্যেই জীবানু থেকে মুক্তি পাওয়া যাবে।
  • ক্ষতিকর রাসায়নিক নয়, রঙ খেলায় মেতে উঠুন ভেষজ রঙ দিয়ে

    Life Style7, Mar 2020, 3:46 PM

    ক্ষতিকর রাসায়নিক নয়, রঙ খেলায় মেতে উঠুন ভেষজ রঙ দিয়ে


    দোল হোক বা হোলি শুধু নামেই তফাৎ, উৎসবের বিশেষত্ব একই। সমস্ত ভেদাভেদ ভুলে শুধু উৎসবের রঙে রাঙিয়ে তুলুন নিজেকে। প্রকৃতি ইতিমধ্যেই সেজে উঠেছে, কৃষ্ণচুড়া, রাধাচুড়া, শিমুল, পলাশ নানান ফুলে। তাই এই সুন্দর উৎসবে সুস্থ থাকতে বাজারে পাওয়া সস্তা রাসায়নিকযুক্ত রঙ-কে বলুন না। 

  • Newspaper

    Life Style28, Feb 2020, 4:35 PM

    দিনে চার থেকে পাঁচ কাপের বেশি চা খেলে কী কী বিপদ দেখা দিতে পারে জেনে নিন

    এখন কথা হল, চায়ের অনেক উপকারিতা আছে ঠিকই কিন্তু দিনে চার থেকে পাঁচবার তার বেশি খেলে কিন্তু হিতে বিপরীত হতেই পারে তাই চা খান, কেউ বারণ করছে না তবে একটু হিসেব করে আর জেনে নিন বেশি চা খেলে কী কী সমস্য়া হতে পারে

  • hair care 2

    Life Style18, Feb 2020, 3:42 PM

    ভিজে চুলে শুয়ে পড়েন, নিজের অজান্তেই ডেকে আনছেন বিপদ

    শুকনো চুলের তুলনায় ভেজা চুলে বেশি জট হয়। চুলে যত জট বেশি হবে তত চুল বেশি পড়বে। ভেজা চুল বেধে রাখলে চুলের ত্বকে ছত্রাকের সংক্রমণ হয়। ভেজা চুল বেধে রাখলে মাথা থেকে দুর্গন্ধ বের হয়।

  • lipstick

    Life Style15, Feb 2020, 5:26 PM

    গাঢ় রঙের লিপস্টিক বেশি পছন্দ, ব্যবহারের আগে জেনে নিন এই বিষয়গুলি

    যে কোনও প্রসাধনী সামগ্রীতেই কম-বেশি মাত্রায় রাসায়নিক থাকে। সেই সঙ্গে থাকে সিসার মত ক্ষতিকর উপাদানও। এই উপাদান শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকর। মেয়েদের প্রসাধনী বাক্সে বা ব্যাগে আর কিছু থাক না থাক লিপস্টিকের বেশ কয়েকটি শেডস থাকবেই।

  • eating food

    Health13, Feb 2020, 2:12 PM

    খাওয়ার পরে স্নানের অভ্যাস, হতে পারে মারাত্মক এই বিপদ

    ঠিক ভুল না জেনেই আমাদের অনেকের অনেক রকম অভ্যাস থাকে। যেমন তার মধ্যে একটি হল খেয়ে উঠে স্নান করার অভ্যাস। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা খেয়ে-দেয়ে স্নান করতে যান। যদি আপানর এই স্বভাব থাকে তবে এখন থেকেই তা বদলাতে শুরু করুন।

  • ఉప్పు ఎక్కువగా ఉండే ఆహారం కూడా ఎంత తక్కువగా తింటే అంత మంచిది. అంతేకాదు శృంగారానికి ముందు కాఫీ కూడా తాగకూడదు.

    Life Style24, Jan 2020, 10:35 AM

    অতিরিক্ত নুন খাচ্ছেন, নিজেই ডেকে আনছেন বিপদ

    খাওয়ার সময় কাচা  নুন খাচ্ছেন। নুনের মধ্যে আয়োডিন থাকে যা মস্তিষ্কের জন্য ভাল। যাদের হাইপ্রেশার রয়েছে তাদের নুন খাওয়া একদমই ঠিক নয়। অতিরিক্ত নুন খেলে জ্বর হওয়ার সম্ভাবনা বেশি থাকে।