Helath  

(Search results - 5)
  • <p>Dental Plaque</p>

    Health20, Jun 2020, 4:30 PM

    দাঁতে জমে থাকা প্লাক নিয়ে অস্বস্তি, অব্যর্থ ৫ উপায়ে দূর করুন এই সমস্যা

    প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আমরা ব্রাশ তো করি। তবুও দাঁতে থেকে যায় হলদে জেদি ছোপ যাকে প্লাক বলা হয়। সারা দিনের খাবার ও পানীয় থেকে খাদ্যের খুব ছোট কণা আপনার দাঁতের মধ্যে জমা হয়, যার কারণে দাঁতে ব্যাকটিরিয়া বৃদ্ধি পেতে শুরু করে। এই ব্যাকটিরিয়া থেকেই প্লাক নামক একটি পুরু স্তর তৈরি হয় দাঁতে। এই স্তরচি আপনার দাঁতে ক্ষয় সৃষ্টি করে। এ ছাড়া দাঁতে জমা এই স্তরগুলি দাঁতের গোড়া ও টিস্যুগুলিকে দুর্বল করে তোলে। এর ফলে মুখের বিভিন্ন রোগ সৃষ্টির কারণ হয়ে দাঁড়ায়। দাঁত থেকে এই স্তর বা প্লাক দূর করা খুব প্রয়োজন। যা প্রতিদিনের ব্রাশে পরিষ্কার বা দূর করা সম্ভব নয়। জেনে নেওয়া যাক অব্যর্থ ৫ টোটকা, যা দাঁতে জমে থাকা প্লাক দূর করবে সহজেই।

  • ప్రపంచమంతా కరోనా వైరస్ దెబ్బకు కుదేలవుతోంది. కరోనా మహమ్మారికి మందులేకపోవడంతో ప్రపంచమంతా లాక్ డౌన్ పాటిస్తున్న విషయం తెలిసిందే. భారతదేశం కూడా ఈ కరోనా మహమ్మారి నుంచి తప్పించుకోవడానికి వేరే మార్గం లేక అదే లాక్ డౌన్ బాట పట్టిన విషయం తెలిసిందే.

    India 15, Apr 2020, 7:32 PM

    ভারতের এক চতুর্থাংশ জেলার রঙই 'লাল', 'সাদা' হল করোনা-ধ্বস্ত আরও ২০৭টি

    ভারতে সবমিলিয়ে জেলার সংখ্যা ৬৪০টি। তারমধ্যে এক চতুর্থাংশই এখন করোনাভাইরাস হটস্পট। আরও ২০৭ টি জেলা হটস্পট হওয়ার মুখে। গত ২৪ ঘন্টায় ভারতের কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০৭৬ জন।


     
  • Pandemics

    Life Style21, Mar 2020, 2:13 PM

    প্রত্যেক শতাব্দীর ২০-তেই ফেরে মহামারী, প্রাণ কাড়ে হাজার হাজার মানুষের

    সমগ্র বিশ্ব জুড়ে বর্তমানে আতঙ্কের নাম কোবিড-১৯ ভাইরাস। গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যেই বহু মানুষের এই ভাইরাসের মারণ থাবায় মৃত্যু হয়েছে। এই রোগকে বিশ্ব মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। 

  • weight loss

    Health14, Feb 2020, 12:51 AM

    মাত্র ২ সপ্তাহে কমবে ৫ কেজি ওজন, মেনে চলুন এই ম্যজিক ডায়েট

    ডায়েট সুস্থ স্বাভাবিক জীবনের একটি অপরিহার্য অঙ্গ। কিন্তু অনেকেই না বুঝে এমন ডায়েটে চলে যান, যা শরীরের উপকারের বদলে ক্ষতি করে সবথেকে বেশি। শরীরের অতিরিক্ত ওজন কমানোর জন্য স্বাস্থ্য সচেতনরা কত কিছুই না করে থাকেন।

  • Life Style3, Jul 2019, 7:05 PM

    প্রায়ই হাই তোলেন! চিন্তা না করে জেনে নিন এর কিছু উপকারিতা

    ঘুম পেলেই হাই ওঠে। তাই কাজের জায়গায় বা ক্লাস চলাকালীন হাই তুললেই বসের বা শিক্ষকের বকুনি খেতে হয়। বিশেষ করে দুপুরে পেট ভরে খাওয়ার পরে যেন হাই তোলার জোয়ার আসে। একের পরে এক হাই উঠতে থাকে। হাই তোলার সময়ে অস্বস্তি হলেও হাই তোলারও বিশেষ কিছু গুণ রয়েছে।