Home Remedies  

(Search results - 51)
  • প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান। জল শরীর থেকে অনেক দূষিত পদার্থ বের করে দেয়।

    Life Style2, Aug 2020, 2:57 PM

    গরম বাড়লে শুরু হয় তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা, ঘরোয়া উপায়ে নিন ত্বকের যত্ন

    গরমকালে ঘামের কারণে ত্বক নির্জীব এবং তৈলাক্ত হয়ে যায়। এমন পরিস্থিতিতে এই মৌসুমে আপনার ত্বকের যত্ন নেওয়া খুব জরুরি। কারণ গ্রীষ্মে যদি ত্বকের যত্ন নেওয়া না হয় তবে মুখে ব্ল্যাকহেডস এবং পিম্পল জাতীয় সমস্যা হওয়ার আশঙ্কা রয়েছে। তাপমাত্রা বৃদ্ধি পাওয়া মানেই প্যাঁচ প্যাঁচে গরম। আর গরমকালে অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ। আপনি যতই স্কিন ট্রিটমেন্ট করান। যতই ভালো ফেসওয়াস ব্যবহার করুন তা শুধুমাত্র কিছুক্ষনের মধ্যেই তা একেবারে তেল চিপচিপে দেখতে হয়ে যায়।  তৈলাক্ত ত্বকের তেল মুক্ত রাখার জন্য রয়েছে কয়েকটি টিপস। এগুলি অনুসরণ করলে দীর্ঘ সময় অবধি এই তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি দেবে।

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • শ্যাম্পু করার পর চুলে অবশ্যই কন্ডিশনার লাগাবেন। এই সময় চুল রুক্ষ হয়ে পড়ে। তাই শ্যাম্পু করার সময় কন্ডিশনার মাস্ট।

    Life Style7, May 2020, 3:07 PM

    শ্যাম্পুর সঙ্গে এই উপাদান মেশালেই চুল থাকবে ঝলমলে, ম্যাজিকটা দেখুন নিজেই

    গরম পড়ার সঙ্গে সঙ্গে ত্বকের মতোন  চুলেও নানা সমস্যা বাড়তে থাকে। প্রতিদিন  শ্যাম্পু করলেও চুলের মধ্যে রুক্ষতা চলে আসে। শ্যাম্পুর সঙ্গে  কিছু ঘরোয়া উপাদান মিশিয়ে নিলেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। শ্যাম্পুর সঙ্গে  গ্রিন টি, একচামচ অলিভ অয়েল বা ক্যাস্টর অয়েল ভালভাবে মিশিয়ে নিন।

  • <p>অ্যাজমা</p>

    Health5, May 2020, 4:54 PM

    কাঁচা পেঁয়াজ খেলেই মিলবে অ্যাজমা থেকে মুক্তি, জানুন কীভাবে


    আজ বিশ্ব অ্যাজমা দিবস। প্রতি বছর ৫ মে ওয়ার্ল্ড অ্যাজমা দিবস বা  বিশ্ব হাঁপানি দিবস হিসেবে পালিত হয়।  বিশ্বজুড়ে যে করোনাভাইরাসের মহামারী চলছে, তাতে সাধারণ মানুষ তো রয়েইছে এর পাশাপাশি শ্বাসকষ্ট রয়েছে  এমন মানুষদের বিপদও খানিক কম নয়। বরং কিছুটা হলেও সাধারণ মানুষের তুলনায় বেশিই। ঘরোয়া টোটকাতেই অ্যাজমা থেকে মুক্তি মিলতে পারে। অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন পাতে রাখুন কাঁচা পেঁয়াজ। 

  • जानकारी के मुताबिक, करीब 2 महीने पहले महिला की दोस्ती ऑनलाइन डेटिंग साइट पर महाराष्ट्र के एक युवक से हो गई। जिससे वो फोन पर बात करती थी।

    Coronavirus India9, Apr 2020, 4:32 PM

    করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভুয়ো খবরের রমরমা, ফাঁদে পড়ে হাসপাতালে ভর্তি ২টি পরিবার

    দেশে বাড়েছে করোনাভাইরাসের সংক্রমণ, সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় বাড়ছে ভুয়ো খবর, এমনি ভুয়ো খবরের শিকার হল ২টি পরিবার, করোনা থেকে মুক্তি পেতে ঘরোয়া পদ্ধতির সাহায্য নিয়ে বিপাকে।

  • Ayush Mantra

    Health8, Apr 2020, 5:11 PM

    লকডাউনে ঘরোয়া ভেষজ টোটকায় সুস্থ থাকুন, পরামর্শ আয়ুষ মন্ত্রকের

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এমন অবস্থায় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে শরীরের। তাই করোনা রুখতে সচেতনতা ও সতর্কতার জন্য ঘরোয়া ভেষজ উপাদানেই ভরসা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রের আয়ুষ মন্ত্রক। করোনা সংক্রমণ এড়িয়ে সুস্থ থাকতে আদা, জিরে, ধনে, মধু, হলুদ, রসুন ইত্যাদি সহজলভ্য ভেষজ উপাদানগুলিকেই বেছে নিয়ে কাজে লাগানোর পরামর্শ দিয়েছে আয়ুষ মন্ত্রক। 

  • Women

    Health7, Apr 2020, 3:44 PM

    গ্যাসের ব্যথা কমানোর আগে লক্ষণ চিনুন, রইল অব্যর্থ কয়েকটি ঘরোয়া চিকিৎসা

    লকডাউনে একটানা বসে শরীরের ব্যথা বেদনা যেন বেড়ে গেছে অনেকেরই। যারা গ্যাসের সমস্যায় ভুগছেন তারা আগে ব্যথার ধরন চিনুন। খিদে পেলে খুব দ্রুত পেট ভরে যাওয়া গ্যাস্ট্রিকের প্রধান লক্ষণ। জিরের গুঁড়ো গরম জলের মধ্যে মিশিয়ে নিয়ে খাওয়ার পর খেয়ে নিন এতে গ্যাস-অম্বল কমে।
     

  • reduce weight

    Health4, Apr 2020, 4:08 PM

    লকডাউনে ঘরে থেকেই কমিয়ে ফেলুন বাড়তি ওজন, মেনে চলুন অব্যর্থ এই ঘরোয়া টোটকা

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা ২১ দিন বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে বেড়ে চলেছে ওজন। কারণ নিয়মিত জিমে যাওয়া বা সকালের হাঁটতে যাওয়া বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন বাড়তি ওজন।

  • লকডাউনে শ্লেষ্মাজনিত সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন অব্যর্থ এই ঘরোয়া পথ্যে

    Life Style31, Mar 2020, 11:45 AM

    লকডাউনে বাড়িতে থেকে শ্লেষ্মাজনিত সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন অব্যর্থ এই ঘরোয়া পথ্যে

    করোনা আতঙ্কে লকডাউন সারা দেশ কাঁপছে রাজ্য। ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা থেকে বাঁচতে তাই সকলকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। তবে বছরের এই সময়টায় ঠান্ডা লাগা, সর্দি-কাশি হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি হয়। 

  • Itchy Scalp

    Life Style14, Mar 2020, 4:24 PM

    স্ক্যাল্পের ইনফেকশন, মুক্তি পান অব্যর্থ ঘরোয়া উপাদানেই

    এই সময়েই স্ক্যাল্পে বাড়তে থাকে ইচিং, ড্রাইনেস।  মাথা চুলকানি বা ইচিং হওয়া মানেই উকুন জাতীয় সমস্যা নয়। স্ক্যাল্পে ইনফেকশন হলেও এটা হওয়া সম্ভব। এই মরশুমেই স্ক্যাল্পে হতে পারে ফাংগাল ইনফেকশনের মত সমস্যাও। তবে এই ধরণের সমস্যা অতিরিক্ত মাত্রায় বৃদ্ধি পেলে প্রথমেই পরামর্শ নিন চিকিৎসকের। 

  • sun tan

    Life Style4, Mar 2020, 5:02 PM

    সান ট্য়ানের ফলে ত্বকের বারোটা বেজেছে, ঘরোয়া অব্যর্থ টোটকায় ফিরে পান উজ্জ্বলতা

    বাজারে প্রচুর ট্যান ক্লিয়ার করার প্রোডাক্ট পাওয়া গেলেও ঘরোয়া কিছু উপায়ে আপনি এর থেকে সবচেয়ে ভালো উপকার পাবেন। তবে জেনে নেওয়া যাক কীভাবে ঘরোয়া উপায়ে সান ট্যান থেকে মুক্তি পাবেন।

  • সাইনাস কী, জেনে নিন এই রোগের প্রাথমিক লক্ষণ ও প্রতিকার

    Health19, Feb 2020, 5:25 PM

    সাইনাস কী, জেনে নিন এই রোগের প্রাথমিক লক্ষণ ও প্রতিকার

    সাইনাস দেহের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। শরীরের এই অঙ্গ মূলত বাতাস চলাচলে সাহায্য করে। নাকের হাড় বাঁকা থাকলে এই সমস্যা হয়। আবার অ্যালার্জির কারণেও সাইনোসাইটিস হয়। এক্স-রে করলে সাইনাসের অঞ্চলটি ঘোলাটে দেখালেই চিকিৎসকরা বুঝতে পারেন এই সমস্যা।

  • আপনার পিঠেরও কি একই অবস্থা, আজ থেকে ব্যবহার করুন এই অব্যর্থ টোটকা

    Health19, Feb 2020, 4:11 PM

    আপনার পিঠেরও একই অবস্থা, আজ থেকে ব্যবহার করুন এই অব্যর্থ টোটকা

    ব্রণ হল মানব ত্বকের একটি দীর্ঘমেয়াদী রোগবিশেষ যা বিশেষত লালচে ত্বক, নডিউল, পিম্পল, তৈলাক্ত ত্বক, ক্ষতচিহ্ন ইত্যাদি দেখে চিহ্নিত করা যায়। বয়ঃসন্ধিকালে ছেলে ও মেয়ের নির্বিশেষে টেস্টোস্টেরন এর মত অ্যান্ড্রোজেন বৃদ্ধির ফলে ব্রণ হতে পারে। 

  • ব্ল্যাকহেডসের সমস্যায় ভুগছেন, রইল অবর্থ্য ৫ ঘরোয়া টোটকা

    Life Style18, Feb 2020, 3:08 PM

    ব্ল্যাকহেডসের সমস্যায় ভুগছেন, রইল অবর্থ্য ৫ ঘরোয়া টোটকা

    তৈলাক্ত ত্বকে এই সমস্যা সব থেকে বেশি দেখা যায়। ত্বকে এক ধরনের কালো কালো ছোপ যা নাক, কপাল এবং গালের আশপাশে দেখা দেয়। অনেকের ক্ষেত্রে পিঠে দেখা দেয় এই সমস্যা। মুখে তৈলাক্ত ভাব এবং ধূলোবালি জমে থাকার কারণে ত্বকে ব্ল্যাকহেডসের মতো সমস্যা দেখা দেয়। 

  • অয়েলি স্কিনের সমস্যা, ঘরোয়া উপায়ে যত্ন নিন এখন থেকেই

    Life Style17, Feb 2020, 4:40 PM

    অয়েলি স্কিনের সমস্যা, ঘরোয়া উপায়ে যত্ন নিন এখন থেকেই

    শীত শেষ হয়ে বাড়ছে তাপমাত্রা। আর তাপমাত্রা বৃদ্ধি পাওয়া মানেই প্যাঁচ প্যাঁচে গরম। আর গরমকালে অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ। আপনি যতই স্কিন ট্রিটমেন্ট করান।