Loans  

(Search results - 16)
  • undefined

    Budget 2021Feb 1, 2021, 6:23 PM IST

    আজকের বাজেট ভারতের আস্থা আর আত্মবিশ্বাসের, প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা বার্তা

    চলতি বছর সাধারণ বাজেটে গুরুত্ব দেওয়া হয়েছে কৃষক আর গ্রামগুলিকে। পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশের কৃষক আন্দোলনের মধ্যেই প্রধানমন্ত্রী ২০২১ সালের সাধারণ বাজেটকে প্রোঅ্যাক্টিক বাজেট বলে অভিহিত করেন। তিনি বলেন এই বাজেট কৃষকদের আয় বৃদ্ধিতে সহযোগিতা করবে। সেপ্টেম্বরে পাস হয়েছিল নতুন তিনটি কৃষি আইন। তারপর থেকে কৃষকদের মধ্যে অসন্তোষ বাড়তে শুরু করে। বর্তমানে তা আন্দোলনের আকার নিয়েছে। এই অবস্থায় সাধারণ বাজেটে স্পষ্ট হয়ে গেছে কেন্দ্রীয় সরকার এমএসপি বা নূন্যতম সহায়ক মূল্যের বিষয়ে গুরুত্ব দিচ্ছে তা স্পষ্ট হয়েছে বাজেটে। কারণ বাজেটে বলা হয়েছে উৎপাদন মূল্যের কমপেক্ষে দেড়গুণ দাম নিশ্চিত করা হবে কৃষকদের জন্য। তাতে বিশেষ পরিবর্তন আসবে বলেও আশা প্রকাশ করা হয়েছে। 

  • <p>গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয় জেনে নিন ব্যাঙ্ক কি বলছে<br />
&nbsp;</p>

    BusinessJan 21, 2021, 5:55 PM IST

    অবিশ্বাস্য, বিগত অর্থ বর্ষের তুলনায় ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে বন্ধন ব্যাঙ্ক এর ব্যবসা

    দেশে আনলক পর্ব শুরু হয়েছে। অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ৩০ শতাংশ হারে বেড়েছে।  দেশের অন্যতম সার্বজনীন ব্যাঙ্ক- বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২০-২১ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। সমাবেশি ব্যাঙ্কিং ব্যবস্থা বন্ধনের মননেই রয়েছে। বন্ধন ব্যাঙ্কের  মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ২৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৫১ লক্ষ কোটি টাকা। 

  • अगर किसी को इनकम टैक्स रिटर्न फाइल करने में किसी तरह की दिक्कत हो रही हो तो +91 9660-99-66-55 फोन नंबर पर कॉल कर मदद ली जा सकती है। इसके अलावा, support@tax2win.in पर ई-मेल भी किया जा सकता है। (फाइल फोटो)

    BusinessJan 9, 2021, 3:51 PM IST

    'Home Loan' এখন আরও সস্তা, গ্রাহকদের জন্য বিপুল ছাড় দিচ্ছে 'SBI'

    বছরের শুরুতেই গ্রাহকদের জন্য সুখবর নিয়ে হাজির ভারতীয় স্টেট ব্যাঙ্ক। হোম লোনের সুদের হারে ৩০ বেসিস পয়েন্ট পর্যন্ত ছাড়ের কথা ঘোষণা এসবিআই-এর।  প্রসেসিং ফি ১০০ শতাংশ মকুব করা হবে বলেও জানিয়েছে এসবিআই। ৩০ লক্ষ টাকার বেশি হোম লোনে সুদের হার ৬.৯৫ শতাংশ।

  • <p style="text-align: justify;">ಎಲ್ಲಾ ತಂಡಗಳು ತಲಾ 7 ಪಂದ್ಯಗಳನ್ನು ಪೂರ್ಣಗೊಳಿಸಿದ್ದು, ತಮ್ಮ ತಂಡದ ಸಮತೋಲನಕ್ಕೆ ಅಗತ್ಯವಿರುವ ಆಟಗಾರರನ್ನು ಪಡೆದುಕೊಳ್ಳಬಹುದಾಗಿದೆ.&nbsp;</p>

    IPL CricketOct 13, 2020, 8:06 PM IST

    আইপিএলের মাঝ মরসুমেই দলবদল, জেনে নিন কোন প্লেয়ার যেতে পারে কোন দলে

    ইতিমধ্যেই হয়ে গিয়েছে আইপিএলের প্রথম লেগের খেলা। অর্ধেক মরসুম হয়ে যাওয়ার পর এবার চংক দিয়ে মাঝ মরসুম থেকে আইপিএলে শুরু হচ্ছে দলবদল। বেশ কিছু দেশি-বিদেশি প্লেয়ার রয়েছে যারা তাদের বর্তমান ফ্র্যাঞ্চাইজি দলে জায়গা পাচ্ছেন না, তারা এবার বিনা বাঁধায় যোগ দিতে পারবেন অন্য দলে। চলুন দেখা যাক আইপিএলের মাঝ মরসুমে সম্ভাব্য কোন কোন প্লেয়াররা দল বদল করতে পারে।
     

  • <p>മലയാളി ഉദ്യോഗസ്ഥനായ സിബി മാത്യൂസും ചൈനയുടെ വലയില്‍ ഉള്‍പ്പെടുന്നു. ബിഗ്ഡാറ്റ സാങ്കേതിക വിദ്യയിലെ അപ്രമാദിത്തമാണ് ഇത്തരമൊരു നീക്കത്തിന് ചൈനയെ പ്രേരിപ്പിക്കുന്നത് റിപ്പോര്‍ട്ടുകള്‍ പുറത്തുവന്നു.</p>

    India Sep 17, 2020, 5:42 PM IST

    লাদাখ সীমান্তে উত্তেজনার মাঝেও ভরসা সেই চিনা ব্যাঙ্ক, ৯ হাজার কোটি ঋণ নেওয়ার কথা জানালেন খোদ মোদীর মন্ত্রী

    লাদাখ সীমান্তে ভয়াবহ যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। ক্রমেই চড়ছে সেই উত্তেজনার পারদ। সাড়ে চার দশক পর ফের চিন সীমান্তে রক্ত ঝরেছে ভারতীয় জওয়ানদের। গত ১৫ জুন গালওয়ান উপত্যকায় লালফৌজের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় জওয়ান। এরপরেও একাধিকবার দুই দেশের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। আর এর মাঝেই একটি চাঞ্চল্যকর খবর সামনে এল। সীমান্ত যুদ্ধের আবহেও চিনের এশিয়ান ইনফ্রস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাঙ্ক থেকে এই যুদ্ধের আবহেও মোটা অঙ্কের ঋণ নিয়েছে ভারত সরকার।
     

  • <p>Whether it's professional or personal, Bollywood celebrities’ lives will always be in the limelight. In recent times, former Miss World Aishwariya&nbsp;Rai&nbsp;Bachchan has been away from the news.&nbsp;</p>

    BollywoodSep 14, 2020, 9:42 AM IST

    কেন ঐশ্বর্যের থেকে টাকা ধার করতে হয়েছিল বিগ বিকে, কত কোটি দিয়েছিলেন পুত্রবধূ

    স্টার মানেই লাইম লাইট। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে কর্মজীবন। জীবনের প্রতিটা অধ্যাই যেন ক্যামেরা বন্দী, লাইম লাইটের আওতায় থাকা সম্পর্ক। সেই পরিস্থিতিতে পরেই কোনও কিছুই গোপন থাকে না স্টারদের অন্দরমহলে। যার ফলে বচ্চন পরিবারের এই গোপন ডিলিং-ও প্রকাশ্যে আসতে সময় নেয়নি। 

  • <p>कानपुर में एक घूसखोर दरोगा वसूली करने के मामले में पकड़ा गया है। दरोगा पर आरोप है कि उसने कार्रवाई का डर दिखाकर एक महिला से अपने साथी के एकाउंट में 50 हजार रुपए डलवा लिए। महिला ने गूगल-पे से पैसा तो ट्रांसफर कर दिया, लेकिन इसके बाद सीधे आईजी की जनसुनवाई में शिकायत कर दी</p>

    BusinessJun 29, 2020, 1:48 PM IST

    ক্ষুদ্র ব্যবসার জন্য ঋণের প্রয়োজন, এবার থেকে সাহায্য করবে গুগল পে

    করোনা মহামারির জেরে ধ্বস নেমেছে ভারতীয় অর্থনীতিতে। বেশিরভাগ ব্যবসায় মন্দা চলছে দেশ জুড়ে। এমন পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি চাঙ্গা করতে সাহায্যের হাত বাড়াতে প্রস্তুতি নিচ্ছে গুগল পে। বৃহস্পতিবার গুগল-এর তরফ থেকে ঘোষনা করা হয়েছে যে ভারতীয় ক্ষুদ্র ব্যবসায়ীকে ঋণ দিতে চায় গুগল সংস্থা। গুগল পে-এর মাধ্যমে দেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ দিতে ইচ্ছা প্রকাশ করেছে গুগল।

  • <p><strong>कहां से मिलेगा लोन</strong><br />
शिशु मुद्रा लोन वाणिज्यिक बैंकों, आरआरबी, स्मॉल फाइनेंस बैंक और एनबीएफसी द्वारा दिया जाता हैं। जो लोग इस योजना के तहत लोन लेना चाहते हैं, वे इन संस्थानों में जाकर प्रबंधकों से बात कर सकते हैं। इसके लिए <a data-type="tilCustomLink" href="https://www.udyamimitra.in/">https://www.udyamimitra.in/</a>&nbsp;पोर्टल पर जाकर ऑनलाइन आवेदन&nbsp;भी किया जा सकता है। इस योजना में बिना गारंटी के लोन मिलता है।&nbsp;</p>

    BusinessJun 25, 2020, 1:58 PM IST

    বড় ঘোষনা, ব্যবসার জন্য গ্যারান্টি ছাড়াই লোন দিচ্ছে কেন্দ্রীয় সরকার রইল বিস্তারিত

    করোনা ভাইরাস ও লকডাউনের জেরে আর্থিক সমস্যার সম্মুখীণ বহু মানুষ। এমন অবস্থায় আপনি যদি নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা নিয়ে থাকেন তবে এই সরকারি প্রকল্প আপনার বিশেষ সাহায্য করতে পারে। করোনার ভাইরাস এবং লকডাউনের কারণে ধ্বসে যাওয়া অর্থনীতি চাঙ্গা করতে মোদী সরকার শিশু মুদ্রা যোজনা এর আওতায় সুদের হারে দুই শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এই ঋণে সরকার প্রদত্ত এই ছাড়ের সুযোগ কেবল এক বা দুই নয় পাবেন নয় কোটি সাঁইত্রিশ লক্ষ মানুষ।

  • undefined

    BusinessJun 9, 2020, 5:15 PM IST

    একধাক্কায় অনেকটা কমল গৃহঋণের সুদের হার, বড় ঘোষনা স্টেট ব্যাঙ্কের

    লকডাউনে স্বস্তির খবর শোনাল এসবিআই। ফের সস্তা হল গৃহঋণের সুদের হার। ১০ জুন থেকে গৃহঋণ কমাতে চলেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। গত দু মাসে রিজার্ভ ব্যাঙ্ক বেশ কয়েক দফায় রেপো রেট কমিয়েছে ১.১৫ শতাংশ।

  • world bank

    Coronavirus IndiaApr 3, 2020, 11:58 PM IST

    বিশ্বব্যাঙ্ক একাই দিল ১০০ কোটি ডলার, করোনা-ধাক্কায় বিশাল অঙ্কের ঋণ নিচ্ছে মোদী সরকার

    করোনাভাইরাস-এর প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইকে জোরদার করতে অর্থের প্রয়োজন। তাই একাধিক বহুপাক্ষিক আর্থিক প্রতিষ্ঠান-এর কাছ থেকে মোদী সরকার ঋণ চাইছে। মোট ৬০০ কোটি ডলার ঋণ চাওয়া হচ্ছে বলে খবর। ইতিমধ্য়েই বিশ্বব্যাঙ্ক দিয়েছে ১০০ কোটি ডলার।

     

  • করোনা সংক্রমণের জেরে আগামী ৩ মাসের যাবতীয় ইএমআই স্থগিত করে দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্কগুলিকে এ ব্যাপারে অনুমতি দিয়েছে তারা।

    India Mar 27, 2020, 5:35 PM IST

    ইএমআই না দেওয়া নিয়ে মানুষের মধ্যে জমা হয়েছে অনেক প্রশ্ন, উত্তর দিল স্বয়ং শীর্ষ ব্যাঙ্ক

    ৩ মাস ইএমআই পিছিয়ে দেওয়া হল, ইএমআই নিয়ে নানা প্রশ্ন গ্রাহকদের মধ্যে, গ্রাহকদের ক্রেডিট স্কোরের কী হবে, সবকিছুর উত্তর দিল রিজার্ভ ব্যাঙ্ক।

  • undefined

    KolkataMar 7, 2020, 10:41 AM IST

    বিয়েতে বাধা ইয়েস ব্যাঙ্ক, ঘর ছেড়ে টাকার লাইনে কনে

    গ্রাহকদের জমা অর্থ তোলায়  লাগাম পড়ানোয় এবা বিয়ে আটকে যাওয়ার পরিস্থিতি সৃষ্টি হল এক কন্য়ের। বিয়ের কেনা কাটা তো দূর টাকা  তুলতে এখন নিত্য়দিন লাইন দিতে  হচ্ছে মুম্বইয়ের পরিধি শর্মার (নাম পরিবর্তিত)। কন্য়ে নিজেই জানিয়েছেন, বাড়ির লোকের পাশাপাশি নিজের বিয়ের জন্য়  ভিড়ে ঠাসা লাইনে উঁকি দিতে হচ্ছে  তাঁকে।

  • sbi bank says good news

    Life StyleJan 7, 2020, 10:03 AM IST

    হোম লোনের ক্ষেত্রে নয়া চমক এসবিআই-এর, জেনে নিন নতুন নিয়মগুলি

    এসবিআই গ্রাহকদের জন্য সুখবর। হোমলোনের ক্ষেত্রে সুদের হার ৮.১৯ শতাংশ থেকে কমিয়ে ৭.৯ শতাংশ করা হয়েছে। ১০ হাজারের বেশি টাকা তুললে ওটিপি দিয়ে  টাকা তুলতে হবে। ম্যাগনেটিক চিপ কার্ডের বদলে ইএমভি চিপ বেসড এসবিআই কার্ড চালু হবে।

  • পাওনাদারদের গঞ্জনা,শিশুসন্তানকে বিষ খাইয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির

    West BengalJan 3, 2020, 6:04 PM IST

    পাওনাদারদের গঞ্জনা, শিশুসন্তানকে বিষ খাইয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির


    বাজারে লক্ষাধিক টাকা দেনা। পাওয়াদারদের গালিগালাজ করতেন বলে অভিযোগ। অবসাদের সপরিবারে আত্মহত্যা চেষ্টা যুবকের। চাঞ্চল্য বসিরহাটে।

  • state bank of india

    India Sep 9, 2019, 3:52 PM IST

    মধ্যবিত্তের জন্য ফের ধাক্কা, ফিক্সড ডিপোজিটে সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক

    ফিক্সড ডিপোজিটে ফের সুদের হার কনমালো স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এর ফলে ক্ষতির মুখে পড়ল এক বিরাট অংশের স্থায়ী আমানতকারীরা। প্রসঙ্গত এই নিয়ে এক বছরের মধ্যে পাঁচবার সুদ কমাল স্টেট ব্যাঙ্ক। তবে এর পাশাপাশি গৃহঋণেও সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক।