Rice  

(Search results - 90)
  • undefined

    West BengalAug 1, 2021, 9:25 PM IST

    'অবৈধ' সন্দেহে নাতিকে বিষ খাইয়ে খুন, অভিযুক্ত দাদু-ঠাকুমা

    পান্তা ভাতে বিষ মিশিয়ে সাড়ে তিন বছরের নাতিকে খুনের অভিযোগ উঠল দাদু-ঠাকুমার বিরুদ্ধে। মৃতের নাম রোশন দাস। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের হরসুরা গ্রাম পঞ্চায়েতের পূর্ব হরসুরা বিন্যাকুড়ি মেহেরা পাড়া এলাকায়। এই ঘটনায় দাদু-ঠাকুমাকে আটক করেছে তপন থানার পুলিশ।

  • undefined

    HealthJul 10, 2021, 12:17 PM IST

    জানেন কি, গরম নয় বরং পান্তা ভাত খেলেই নাকি বাড়বে শরীরের ইমিউনিটি, জানালেন বিশেষজ্ঞরা

    ভাত খেলেই যে মোটা হবেন এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। প্যাকেটজাত খাবারের থেকে ভাত খাওয়া শরীরের পক্ষে ভাল। ভাত খেলে ফাইবারের উপস্থিতি শরীরে যেমন ঠিক থাকে। তেমনই ওজনও নিয়ন্ত্রণে থাকবে। তবে জানেন কি গরম নয় বরং পান্তা ভাত খেলেই নাকি বাড়বে শরীরের ইমিউনিটি, পাশাপাশি রোগও কাবু করতে পারবে না আপনাকে।
     

  • undefined

    HealthJun 25, 2021, 11:14 AM IST

    ভাত খেলেই জমবে ফ্যাট, ঝেড়ে ফেলুন এই ভুল ধারণা, শুধু জেনে নিন খাবারের সঠিক পরিমাপ

    নিজের ইচ্ছামতো ডায়েট করতে গিয়ে বিপদ বাড়ে অনেকেরই। বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে  ডায়েট বাছতে গিয়ে শরীরের ক্যালোরি বুঝে উঠতে পারে না। কিন্তু  ভাত খেলেই যে মোটা হবেন এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। প্যাকেটজাত খাবারের থেকে ভাত খাওয়া শরীরের পক্ষে ভাল। তবে পরিমাণে কম। কতটা পরিমাণে ভাত খেলে ফ্যাট ঝরবে হুড়মুড়িয়ে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

  • <p><strong>কার্বোহাইড্রেট-</strong></p>

<p>&nbsp;</p>

<p>যে কার্বোহাইড্রেটগুলিতে ফাইবার থাকে না তা ইনসুলিনের মাত্রাও বাড়ায় এবং অতিরিক্ত খাবার গ্রহণও স্থূলত্ব এবং ওজন বৃদ্ধির ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। সাদা ভাত এবং আলু জাতীয় জিনিসের উচ্চ গ্লাইসেমিক সূচক থাকে, তাই এমন একটি ডায়েট তৈরি করা উচিত যাতে গ্লাইসেমিক সূচক কম থাকে।</p>

    Life StyleJun 12, 2021, 12:53 PM IST

    ভাত না রুটি, কী খেলে রোগা হবেন তাড়াতাড়ি, ক্যালোরি ঝরিয়ে কোনটা বেশি এনার্জি জোগাবে শরীরে

    রোগা হওয়ার জন্য চলছে কড়া ডায়েট। আর রোগা হতে গেলে সবার আগে বন্ধ করতে হবে।  দুপুরের লাঞ্চে ভাত থাকলেও রাতের বেলা ভাত একেবারে নৈব নৈব চ । অনেকে আবার রোগা হওয়ার জন্য ভাত খাওয়া পুরোপুরি ছেড়ে দিয়ে সারাদিন শুধু রুটিই খাচ্ছেন। ভাত ও রুটির ক্যালোরি নিয়ে বেশিরভাগেরই ভুল ধারণা রয়েছে। ভাত না রুটি , রোগা হতে গেল কোনটা বেশি উপকারি, জেনে নিন বিশদে।
     

  • অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে খাবার না মেলায় ক্ষুব্ধ উপভোক্তারা
    Video Icon

    West BengalJun 4, 2021, 6:56 PM IST

    অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে খাবার না মেলায় ক্ষুব্ধ উপভোক্তারা

    রাজ্যে আইসিডিএসে ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। করোনা সংক্রমণ ঠেকাতেই এই সিদ্ধান্ত নেন তিনি। উপভোক্তাদের বাড়িতে চাল-আলু পৌঁছে দেওয়ার নির্দেশ দেন তিনি। দু'মাস সেই খাবার মিললেও তারপর থেকে আর মিলছে না খাবার।
     

  • দুঃস্থ মানুষদের জন্য বিশেষ উদ্যোগ, গরীব অসহায় পরিবারের হাতে চাল-আলু তুলে দিলেন ক্ষিতিশ
    Video Icon

    West BengalJun 1, 2021, 3:34 PM IST

    দুঃস্থ মানুষদের জন্য বিশেষ উদ্যোগ, গরীব অসহায় পরিবারের হাতে চাল-আলু তুলে দিলেন ক্ষিতিশ

    করোনা কালে কাজ হারিয়েছেন অনেকেই। কাজ হারিয়ে টান পড়েছে তাঁদের রুটি-রুজিতে। অভাব অনটনের মধ্যেই দিন কাটছে খেটে খাওয়া মানুষদের। সেই সমস্ত মানুষদের পাশেই এবার দাঁড়িয়েছেন ক্ষিতিশ বর্মন।
     

  • <p>করোনা আক্রান্ত হলে জেনে নিন কি খাবেন আর কি না<br />
&nbsp;</p>
    Video Icon

    HealthApr 30, 2021, 3:13 PM IST

    করোনা থেকে দ্রুত মুক্তি পেতে অবশ্যই মেনে চলুন এই ডায়েট চার্ট

    করোনা হলে খাবারের দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। করোনা আক্রান্ত হলে এনার্জি কমে যায় অনেকটাই। এই সময় তাই বেশি ক্যালোরি যুক্ত খাবার খেতে হবে। খাদ্য তালিকায় তাই রাখতে পারেন আলু, ভাত বা পাস্তা। আর কি রাখবেন খাদ্য তালিকায়, দেখে নিন।

  • <p>फिटनेस के प्रति सजग लोग भी चावल खाना अवॉयड करते हैं। लेकिन ये सही नहीं है। चावल में कई पोषक तत्व होते हैं। बस हमें चावल को सही तरीके से पकाना आना चाहिए। अगर आपको चावल काफी पसंद है और सिर्फ मोटापे के कारण आप इसे खाना बंद कर चुके हैं तो आज हम आपको मोटापा घटाने वाले चावल बनाने का तरीका बताने जा रहे हैं।&nbsp;<br />
&nbsp;</p>

    HealthApr 28, 2021, 5:21 PM IST

    অবিশ্বাস্য, স্যালাড-স্যুপ নয়, এবার ভাত খেলেই ঝরবে মেদ, ওজনও থাকবে নিজের বশে

    নিজের ইচ্ছামতো ডায়েট করতে গিয়ে বিপদ বাড়ে অনেকেরই। বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে  ডায়েট বাছতে গিয়ে শরীরের ক্যালোরি বুঝে উঠতে পারে না। কিন্তু  ভাত খেলেই যে মোটা হবেন এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। প্যাকেটজাত খাবারের থেকে ভাত খাওয়া শরীরের পক্ষে ভাল। তবে পরিমাণে কম। ভাত খেলে ফাইবারের উপস্থিতি শরীরে ঠিক থাকে। এবং ওজনও নিয়ন্ত্রণে থাকে। কতটা পরিমাণে ভাত খেলে ওজন থাকবে নিজের বশে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ।

  • undefined

    Life StyleApr 17, 2021, 12:57 PM IST

    কোন সময়ে ভাত খেলে মেলে বেশি সুফল, জেনে নিন কি বলছেন বিশেষজ্ঞরা

    ভাত খাওয়ার বিষয়ে প্রচুর জল্পনা রয়েছে। অনেকেই মনে করেন ভাত খেলে শারীরিক সমস্যা দেখা দিতে পারে। কোন সময়ে কতটা ভাত খাবেন তা নিয়েও রয়েছে নানা প্রশ্ন। কখন ভাত খাওয়া উচিত এবং এর অসুবিধাগুলি কী কী! এই নিয়ে প্রায়শই নানান প্রতিবেদন দেখা যায়। অনেকেই মন্তব্য করেন, রাতে ভাত খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক এবং এ কারণেই বেশিরভাগ লোকরা রাতে ভাত খাওয়া থেকে বিরত থাকেন। তবে বিশেষজ্ঞরা মনে করেন রাতে ভাত খাওয়া স্বাস্থ্যের জন্য খুব উপকারী। জেনে নেওয়া যাক রাতে ভাত খাওয়ার কি কি উপকার রয়েছে।

  • <p><strong>नेहा महाजन का डायट प्लान (Neha Mahajan Diet Plan)&nbsp;</strong></p>

<p>&nbsp;</p>

<p><strong>नाश्ता: </strong>नाश्ते में नेहा दूध के साथ कॉर्नफ्लेक्स लेना पसंद करती थीं। एक कप कॉफी या चाय के साथ 4-5 अंडे का सफेद भाग भी।&nbsp;</p>

<p><strong>दोपहर का भोजन:</strong> चोकर सहित गेहूं आटे की 2 चपातियां, एक कटोरी दही और कुछ हरी सब्जियां।</p>

<p><strong>डिनर: </strong>डिनर में नेहा हमेशा उबला हुआ या ग्रिल्ड चिकन, उबले हुए छोले और घर पर बनी दाल और कुछ सब्जियां होती हैं। &nbsp;इसके अलावा वो Tiramisu पेस्ट्री और पास्ता खाना पसंद करती थीं।&nbsp;</p>

    HealthApr 16, 2021, 12:07 PM IST

    ডায়েটের চক্করে দিন-রাত রুটি খাচ্ছেন, জটিল রোগে আক্রান্ত হওয়ার আগে সাবধান হোন আজই

    রোগা হওয়ার জন্য চলছে শরীরচর্চা সঙ্গে কড়া ডায়েট। আর কড়া ডায়েটের চক্করে ভাত খাওয়া ভুলে দিন-রাত রুটি খাচ্ছেন। সকাল থেকে বিকেলে ভাতের জায়গা করে নিয়েছে রুটি। তবে জানেন কি শরীরের জন্য কতটা উপকারী এই রুটি। বিশেষজ্ঞদের মতে রাতের বেলা রুটি খেলেও বাড়ছে কঠিন রোগ, জেনে নিন বিশদে।

  • undefined

    HealthApr 6, 2021, 3:54 PM IST

    সাদা ভাত না ব্রাউন রাইস, ডায়াবিটিসে আক্রান্ত রোগীরা কোনটা খাবেন, কী বলছেন বিশেষজ্ঞরা

    ডায়াবিটিস আক্রান্ত হলেই সর্বপ্রথমে কোপ পড়ে খাদ্যতালিকায়। যারা খেতে ভালবাসেন তাদের জন্য অত্যন্ত কষ্টের বিষয়টি। চিকিৎসকদের মতে, উচ্চ মাত্রার কার্বহাইড্রেট জাতীয় খাবার সবার আগে বাদ দেওয়া উচিত খাদ্যতালিকা থেকে। কিন্তু যারা ভাত না খেয়ে থাকতে পারেন না, তারা কী করবেন। সাদা ভাত না ব্রাউন রাউস কোনটা ডায়াবিটিস রোগীদের জন্য উপকারী, জেনে নিন বিশেষজ্ঞের মতামত।
     

  • <p><strong>মাশরুম</strong></p>

<p>মাশরুম খাওয়া শরীরের জন্য ভাল। স্বাস্থ্য বিশেষজ্ঞরাও মাশরুম খেতে বলেন। মাশরুমের ফাইবার ও এনজাইম হজমে সাহায্য করে। তাই মাশরুম একবার রান্নার পরে বাসি খেলে তা পেটের জন্য ভীষণই ক্ষতিকারক।<br />
&nbsp;</p>

    Life StyleMar 10, 2021, 3:43 PM IST

    ওজন বৃদ্ধির ভয়ে আর ভাত খাওয়া বন্ধ নয়, এই পদ্ধতিতে তৈরি করে মন ভরে খান

    আজকাল অনেকেই তাঁদের ফিটনেসের কারণে তাদের পছন্দের খাবার থেকে নিজেকে দূরে সরিয়ে দেয়। খাওয়ার সময় অনেক কিছু মেনে চলে শুধু ওজন বৃদ্ধির ভয়ে। যার মধ্যে অন্যতম পদ হল ভাত। লাঞ্চে ভাত কে না পছন্দ করে বলুন? তবে ভাত খাওয়া ওজন বৃদ্ধির অন্যতম কারণ হিসাবে বিবেচনা করে অনেকেই ভয়ে ভাত খান না। আসলে ভাতে প্রচুর পরিমানে কার্বোহাইড্রেট রয়েছে। তাই বিশেষজ্ঞরা এই কারণেই ওজন যাদের বেশি তাঁদের ভাত কম খাওয়ার পরামর্শ দেওয়া দেন।

  • ৫ টাকার ডিম-ভাত -কে টেক্কা দিতে বিনা পয়সায়সায় মাছ-ভাতই ভরসা বিজেপির
    Video Icon

    West BengalFeb 23, 2021, 3:09 PM IST

    ৫ টাকার ডিম-ভাত -কে টেক্কা দিতে বিনা পয়সায় মাছ-ভাতই ভরসা বিজেপির

     টাকার ডিম ভাত নয়। এবার বিনা পয়সায় মাছ-ভাত খাওয়াচ্ছে বিজেপি। রাজনীতি নয়, সমাজসেবার জন্যই এই পদক্ষেপ। এমনটাই জানাচ্ছেন বিজেপি নেতৃত্বরা।
     

  • undefined

    Bengali CinemaFeb 22, 2021, 5:10 PM IST

    মামা নয়, দাদুর হাতে প্রথমবার ভাত খেল 'ইউভান', ধুতি-পাঞ্জাবিতে বাঙালি সাজে তাক লাগাল 'রাজ' পুত্র

    সদ্যই ৫ মাসে পা দিল ইউভান। দেখতে দেখতে যেন অনেকটাই বড় হয়ে গেল আদরের ছোট্ট সিম্বা।  হালিশহরের বাংলাতেই সকাল থেকে চলছে জোরকদমে আয়োজন।রাজ-শুভশ্রীর ছোট্ট খুদে ইউভানের মুখেভাত নিয়ে প্রস্তুতি তুঙ্গে। বাবার জন্মদিনের রেশ কাটতে না কাটতেই ইউভানের অন্নপ্রাশনের গ্র্যান্ড সেলিব্রেশন। সমস্ত আচার-বিধি মেনেই মামা নয়, দাদুর হাতে প্রথমবার ভাত খেল রাজশ্রীর ছোট্ট ইউভান।
     

  • undefined

    Bengali CinemaFeb 22, 2021, 3:37 PM IST

    ১৫০ কেজি কাতলায় অতিথি ভোজন, ইউভানের রাজকীয় অন্নপ্রাশনের ভিডিও শেয়ার সেক্সি মাম্মা শুভশ্রীর

     সদ্যই ৫ মাসে পা দিল ইউভান। রাজ-শুভশ্রীর ছোট্ট খুদে ইউভানের মুখেভাত নিয়ে প্রস্তুতি তুঙ্গে। হালিশহরের বাংলাতেই সকাল থেকে চলছে জোরকদমে আয়োজন। ডেস্টিনেশন মুখেভাতের ভিডিও শেয়ার করেছেন ইউভানের মাম্মা শুভশ্রী।