Skin Care  

(Search results - 86)
  • <p>ಅವರ ಉತ್ಪನ್ನಕ್ಕೆ ಯುಕೆಯಲ್ಲಿ ಹೆಚ್ಚಿನ ಬೇಡಿಕೆಯಿದ್ದು ಈಗ  ಸ್ಯಾನಿಟೈಜರ್ ದೇಶದ ಅನೇಕ ಭಾಗಗಳಿಗೆ ಸರಬರಾಜು ಮಾಡಲಾಗುತ್ತಿದೆ.</p>

    Life Style8, Aug 2020, 1:50 PM

    অতিরিক্ত স্যানিটাইজারের ব্যবহারে ক্ষতি হয় ত্বকের, স্যানিটাইজার ব্যবহারের ক্ষত্রে মাথায় রাখুন এই বিষয়গুলি

    করোনাভাইরাস সংক্রমণ সমগ্র বিশ্বের মানুষকে  শারীরিক ও মানসিকভাবে দুর্বল করে তুলেছে। আজকের সময়ে, অনেকেই ভয় এবং উদ্বেগের মধ্যে বাস করছেন। এই মহামারি মানুষকে কেবল পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধি মেনে চলতে শিখিয়েছে তা নয়, আজকের সময়ে জীবনযাত্রার পরিবর্তনও করেছে। বর্তমান সময়ে, ঘন ঘন হাতে স্যানিটাইজার ব্যবহার করা এবং বারবার হাত ধোয়া বর্তমানে জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি পরিবর্তন। তবে হাতের ত্বকের কোনও ক্ষতি না করে কীভাবে স্যানিটাইজার ব্যবহার করা উচিত তা জেনে রাখা প্রয়োজন।

  • প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান। জল শরীর থেকে অনেক দূষিত পদার্থ বের করে দেয়।

    Life Style2, Aug 2020, 2:57 PM

    গরম বাড়লে শুরু হয় তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা, ঘরোয়া উপায়ে নিন ত্বকের যত্ন

    গরমকালে ঘামের কারণে ত্বক নির্জীব এবং তৈলাক্ত হয়ে যায়। এমন পরিস্থিতিতে এই মৌসুমে আপনার ত্বকের যত্ন নেওয়া খুব জরুরি। কারণ গ্রীষ্মে যদি ত্বকের যত্ন নেওয়া না হয় তবে মুখে ব্ল্যাকহেডস এবং পিম্পল জাতীয় সমস্যা হওয়ার আশঙ্কা রয়েছে। তাপমাত্রা বৃদ্ধি পাওয়া মানেই প্যাঁচ প্যাঁচে গরম। আর গরমকালে অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ। আপনি যতই স্কিন ট্রিটমেন্ট করান। যতই ভালো ফেসওয়াস ব্যবহার করুন তা শুধুমাত্র কিছুক্ষনের মধ্যেই তা একেবারে তেল চিপচিপে দেখতে হয়ে যায়।  তৈলাক্ত ত্বকের তেল মুক্ত রাখার জন্য রয়েছে কয়েকটি টিপস। এগুলি অনুসরণ করলে দীর্ঘ সময় অবধি এই তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি দেবে।

  • (Courtesy:Instagram)ప్రస్తుతం ఈ జంట సంతోషంగా జీవిస్తున్నారు. వివాహం తర్వాత కూడా అనిత గ్లామర్ హీట్ తగ్గించడం లేదు.

    Life Style11, Jul 2020, 5:10 PM

    বার্ধক্যেও ত্বকে বজায় থাকবে লাবণ্য, নিজের স্কিন কেয়ার সিক্রেট শেয়ার করলেন জনপ্রিয় অভিনেত্রী অনিতা

    টেলিভিশন জগতের পরিচিত মুখ অনিতা হাসানন্দানি। ৩৮ বছর বয়সী অনিতার দিকে তাকিয়ে তাঁর বয়স অনুমান করা যায় না। এই জনপ্রিয় অভিনেত্রী নিজেকে সুন্দর ও ফিট রাখতে কী করেন সেই  কৌশল শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। অনিতার সৌন্দর্যের গোপনীয়তা হল তার ত্বকের স্কিন কেয়ার রুটিন। তিনি তার ত্বকের যত্নের জন্য ঘরোয়া পদ্ধতি মেন চলেন। আপনি যদি অনিতার মতো সুন্দর ত্বক পেতে চান এবং বার্ধক্যে আরও কম বয়সী দেখতে চান তবে তার ত্বকের যত্নের পরামর্শগুলি দেখে নিন।

  • সাময়িকভাবে মুক্তি পাওয়া গেলেও ধীরে ধীরে এই সমস্যা বাড়তে থাকে। তবে ঘরোয়া কিছু সহজলভ্য উপাদানের সাহয্যে সহজেই বানিয়ে নিতে পারেন ওয়্যাস্ক। এই উপায়ে কেমিক্যালের সমস্যা থেকেও মুক্তি পাবেন। বাড়িতে ওয়্যাক্স বানাবেন কীভাবে জেনে নেওয়া যাক-

    Life Style24, Jun 2020, 6:51 PM

    কুঁচকে যাওয়া ত্বক থেকে মুক্তি, রইল হাতের সৌন্দর্যে ঘরোয়া ম্যাজিক

    হাতকে সুন্দর রাখতে প্রাথমিক কিছু যত্নের প্রয়োজন।  যাদের হাতের চামড়া খুব পাতলা তাদের এই সমস্যাটা আরও বেশি হয়। হাত থেকে চামড়া ওঠা, কুঁচকে যাওয়া, ত্বক বির্বণ হয়ে যাওয়া এগুলি হতেই থাকে। রাতে শোবার আগে ভাল করে ক্রিম লাগিয়ে তারপর শোবেন।

  • <p>watermelon</p>

    Life Style6, Jun 2020, 5:15 PM

    গ্রীষ্মে যে কোনও ধরণের ত্বকের সমস্যা, দূর করতে কাজ লাগান তরমুজের ৪ ফেস প্যাক

    এই গ্রীষ্মে, শরীর এবং ত্বক সতেজ রাখতে মুরশুমী ফল খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। গরমের সময়ে পাওয়া যাক এমন ফল ত্বকে এক মুহুর্তে তরতাজা করে তুলতে পারে। তরমুজ হল সে রকম একটি গ্রীষ্মকালীন ফল। তরমুজে জল এবং ইলেক্ট্রোলাইট সমৃদ্ধ যা খাদ্য হজম এবং কিডনির জন্য খুবই উপকারী। পাশাপাশি রূপচর্চাতেও অনায়াসে কাজে লাগাতে পারেন তরমুজ। 

  • <p>lemon</p>

    Life Style31, May 2020, 3:31 PM

    রূপচর্চা ও পানীয়তে নয়, এই কাজেও ব্যবহার করতে পারেন লেবুর রস

    রূপচর্চা থেকে গরমে এক গ্লাস ঠান্ডা পানীয় সবেতেই এর ভূমিকা রয়েছে। পাতি লেবুর গুণ অনেক। একটি মাঝারি আকৃতির লেবু থেকে ৪০ মিলিগ্রাম ভিটামিন সি বা এসকরবিক এসিড পাওয়া। যা একজন মানুষের দৈনিক চাহিদা পূরণের জন্য যথেষ্ট। ভিটামিন ‘সি’ দেহের রোগ প্রতিরোধকারী কোষগুলোর কার্যক্ষমতা বাড়িয়ে তোলে। শরীরের কোনও অংশ কেটে গেলে বা ক্ষত হলে দ্রুতগতিতে কোলাজেন কোষ উপাদান তৈরি করে ক্ষত নিরাময়েও সাহায্য করে এই ভিটামিন ‘সি’। লেবুতে পর্যাপ্ত পরিমাণ সাইট্রিক এসিড বিদ্যমান যা ক্যালসিয়াম নির্গমন হ্রাস করে কিডনি স্টোন রোগ প্রতিহত করতে সাহায্য করে।

  • <p>Baby Oil</p>

    Life Style31, May 2020, 2:03 PM

    কোমল নরম ত্বক পেতে, রূপচর্চার তালিকায় অবশ্যই রাখুন বেবি অয়েল

    আপনার ত্বক যদি শুষ্ক এবং সংবেদনশীল হয় তবে ময়শ্চারাইজার হিসেবে বেছে নিন বেবি অয়েল। বেবি অয়েলে থাকা ভিটামিন ই ত্বকের সমস্ত সমস্যা মেরামত করে সহজেই। শিশুর মতো কোমল নরম ত্বক খুব সহজেই আপনিও পেতে পারেন এর সাহায্যেই। এই অয়েলের গুণেই আপনার ত্বক হতে পারে সদ্যোজাত শিশুর মতোই নরম আর মসৃণ। 

  • <p>ব্রণ</p>

    Life Style14, May 2020, 7:01 PM

    একটুকরো দারুচিনিতে বদলে যাবে ত্বকের সৌন্দর্য, জানুন কীভাবে

    উজ্জ্বল ত্বকের জন্য দারুচিনি ভীষণ কার্যকরী। ব্রণ নিরাময়ে সাহায্য করে দারুচিনি। দারুচিনি ত্বকের কোমলতা বজায় রাখে । দারুচিনি কোনওভাবেই ত্বকে সরাসরি ব্যবহার করবেন না।

  • Life Style28, Apr 2020, 4:12 PM

    লকডাউনে ত্বকের সমস্যা, যাবতীয় সমাধান রয়েছে অবর্থ্য এই টোটকায়

    তুলসী পাতার এই সাধারণ গুণাগুণ আমাদের সকলেরই জানা। তুলসী গাছে নানা ঔষধি হিসেবে ব্যবহার করা হয়। সর্দ্দি, কাশি, ঠাণ্ডা লাগা ইত্যাদি নানা সমস্যায় তুলসী ব্যবহার করা হয়। এ গাছের রস কৃমি ও বায়ুনাশক। ঔষধ হিসাবে এই গাছের ব্যবহার্য অংশ হল এর রস, পাতা এবং বীজ। আয়ুর্বেদিক ওষুধ হিসেবে তুলসীর গুণ সকলেরই জানা।

  • skin care

    Life Style5, Apr 2020, 3:33 PM

    লকডাউনে বাড়িতেই নিন ত্বকের যত্ন, কাজে লাগান সহজ এই ঘরোয়া উপাদান

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা ২১ দিন বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে পার্লারে যাওয়ার উপায় নেই। আর বাজার চলতি কেমিক্যালের উপর ভরসা না করে আস্থা রাখতে পারেন ঘরোয়া উপাদানে। ত্বকের কোনও ক্ষতি না করেই বাড়িতেই চালাতে থাকুন রূপচর্চা।

  • লকডাউনের জন্য পার্লারে যেতে পারছেন না, ঘরেই ত্বকের যত্ন নিন এইভাবে

    Life Style25, Mar 2020, 4:47 PM

    লকডাউনের জন্য পার্লারে যেতে পারছেন না, ঘরেই ত্বকের যত্ন নিন এইভাবে

    করোনা ভাইরাস আতঙ্কের জেরে ২১ দিনের জন্য লকডাউন। স্তব্ধ গোটা দেশ। এমন অবস্থায় ঘরের বাইরে যাওয়া একেবারেই নিষেধ। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এই হোম কোয়ারেন্টাইন একমাত্র দাওয়াই। 

  • skin care

    Life Style20, Mar 2020, 5:07 PM

    ত্বকের সৌন্দর্য ধরে রাখতে চান, ঘরোয়া টোটকাতেই হবে বাজিমাত

    ত্বকের যত্ন নেওয়ার আগে সবার আগে নিজের ত্বকের ধরণ জানা দরকার। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং মাস্ট। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের সৌন্দর্যও কেমন ফিকে হয়ে যায়। রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান।

  • Life Style9, Mar 2020, 1:26 PM

    মন খুলে খেলুন দোল, ত্বকের ক্ষতি না করে সহজেই তুলে ফেলুন রঙ

    দেশ জুড়ে রঙ-এর হাওয়া। মারণ রোগ উপেক্ষা করেই রঙ-এর জোয়াড়ে ভেসেছে বাংলা-সহ গোটা দেশ। প্রিয়জনের সঙ্গে মনের মত করে দোল কাটাতে ব্যস্ত সবাই। কয়েক ঘন্টা ধরে একের পর এক রঙের প্রলেপ। দোল খেলতে তো ভালোই মজা তবে গোল বাধে রঙ তোলার সময়।

  • Life Style4, Mar 2020, 5:30 PM

    দোলে ত্বক নিয়ে সচেতন হন, রঙিন হওয়া আগে মাথায় রাখুন কয়েকটি বিষয়

    হাতে আর কয়েকটা দিন। তারই মাঝে রঙ নিয়ে খেলা শুরু। আনন্দ উৎসবের সময় মাথায় থাকে না অনেক কিছুই। কিন্তু পরবর্তীতে তা আবার মাথা ব্যথার কারণ হয়ে উঠতে পারে। সেই বিষয়টিও মনে রাখা একান্ত প্রয়োজন। রঙিন উৎসবে মাততে ত্বক নিয়ে সতর্ক থাকুন। বাঁচিয়ে রাখুন চোখ। 

  • এই মরশুমে পান উজ্জ্বল দীপ্তিময় ত্বক, শুধুমাত্র জল দিয়েই

    Life Style2, Mar 2020, 2:31 PM

    এই মরশুমে পান উজ্জ্বল দীপ্তিময় ত্বক, শুধুমাত্র জল দিয়েই

    ত্বকের নানান সমস্যা দূর করতে আমাদের কত কী না করতে হয়। পার্লার, স্কিন ট্রিটমেন্ট, কসমেটিক্স কত কিছুর জন্য গাদা গাদা টাকা খরচ করি শুধুমাত্র জ্বেল্লাদার ত্বক পেতে। তবে জানলে অবাক হবেন কোনও রকম খরচ ছাড়াই আপনি পেতে পারেন উজ্জ্বল দীপ্তিময় ত্বক। শুধুমাত্র জল ব্যবহার করেই।