Asianet News Bangla

নাগালে 'টাইগার' মোদী, উচ্ছ্বসিত হিউস্টনের শিখ সম্প্রদায়, এল '৮৪-এর গণহত্যার প্রসঙ্গও

সচরাচর ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপচারিতার সুযোগ আসে না মার্কিন শিখদের। হাউডি মোদী অনুষ্ঠান উপলক্ষ্যে হাতের নাগালে পেয়ে তাঁরা নরেন্দ্র মোদীকে উচ্ছ্বাসে ভাসলেন। কর্তারপুর করিডোর-এর জন্য তাঁরা ধন্যবাদ দিলেন মোদীকে। একই সঙ্গে ১৯৮৪ সালের শিখ গণহত্যা-সহ বিভিন্ন দীর্ঘস্থায়ী সমস্যা সমাধানের অনুরোধ জানালেন তাঁরা।

 

Sikh community in Houston thanks 'Tiger' PM Modi for Kartarpur Corridor
Author
Kolkata, First Published Sep 22, 2019, 1:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিদেশ বিভুঁইয়ে থাকেন তাঁরা। সচরাচর ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপচারিতার সুযোগ আসে না। এবার হাউডি মোদী অনুষ্ঠান উপলক্ষ্যে একেবারে হাতের নাগালে নরেন্দ্র মোদীকে পেয়ে উচ্ছ্বাসে ভাসলেন হিউস্টনের শিখ সম্প্রদায়েরক মানুষ। কর্তারপুর করিডোর থেকে মোদী সরকারের একের পর এক সাহসী পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন তাঁরা।

সেইসঙ্গে কাশ্মীরি পণ্ডিতদের মতো তাঁরাও একটি স্মারকলিপি জমা দিয়েছেন প্রধানমন্ত্রী লরেন্দ্র মোদীর কাছে। স্মারকলিপিতে ১৯৮৪ সালের শিখ গণহত্যা, ভারতীয় সংবিধানের ২৫ অনুচ্ছেদ, আনন্দ বিবাহ আইন, অভিবাসীদের ভিসা এবং পাসপোর্ট পুনর্নবীকরণের মতো দীর্ঘদিন ধরে চলা বিভিন্ন ইস্যু নিয়ে মোদী সরকারকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আবেদন করা হয়েছে।

ক্যালিফোর্নিয়া প্রদেশের আর্ভিন-এর বর্তমান কমিশনার এক জন শিখ-মার্কিনি, অরবিন্দর চাওলা। নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের পর তিনি জানিয়েছেন, নরেন্দ্র মোদীকে তাঁরা স্মারকলিপি জমা দিয়েছেন, এবং শিখ সম্প্রদায়ের জন্য তিনি যা করেছেন, তার জন্য ধন্যবাদ জানিয়েছেন। কর্তারপুর করিডোর খোলা রাখার পিছনে তাঁর যে ভূমিকা তার জন্যও মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

একই সঙ্গে অরবিন্দর চাওলা জানিয়েছেন, মার্কিন মুলুকে ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতি শুধু শিখ সম্প্রদায়ের কাছেই নয়, আমেরিকায় বসবাসকারী সকল প্রবাসী ভারতীয়ের কাছে গর্বের মুহূর্ত। তিনি আরও জানান, হাউডি মোদী অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসছেন। তার থেকেই স্পষ্ট নরেন্দ্র মোদী বিশ্বে রাষ্ট্রনেতা হিসেবে কতটা গুরুত্ব।

আরও পড়ুন - হাউডি মোদীতে না থেকেও আছেন ইমরান, 'টুকরে-টুকরে'-র দাবিতে জড়ো হচ্ছেন সিন্ধি-বালুচ-পাস্তোরা

আরো পড়ুন - হিউস্টনে কাশ্মীরি পন্ডিতদের কাছে মোদী, পেলেন চুমু ও স্মারকলিপি, কী রয়েছে তাতে

আরও পড়ুন - মোদীর পা পড়তেই স্বচ্ছ হিউস্টন, অনবদ্য কাজে জিতে নিলেন কোটি হৃদয়, দেখুন ভিডিও

আরো পড়ুন - হিউস্টনে প্রধানমন্ত্রী, এক ঝাঁক অনাবাসী ভারতীয় উষ্ণ অভ্যর্থনা জানালেন মোদীকে

শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে একসঙ্গে ছবিও তুলেছেন প্রধানমন্ত্রী মোদী। তাঁদের একজন নরেন্দ্র মোদীকে 'টাইগার' বলে সম্বোধন করেন। তাতে হেসে ওঠেন প্রধানমন্ত্রী।
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios