Asianet News BanglaAsianet News Bangla

WB Bypolls-'প্রকৃতপক্ষে শব্দবাজিহীন দীপাবলি' চার কেন্দ্রে বিপুল ভোটে জয়ের পর টুইটে খোঁচা অভিষেক বন্দ্যোপাধ্যায়

দীপাবলির আগেই চারে ছক্কা মেরে বাউন্ডারি কাঁপিয়েছে তৃণমূল। উপনির্বাচনে চার কেন্দ্রেই বিপুল ভোটে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। জয়ের পর টুইটে কটাক্ষের সুরে শুভেচ্ছা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Abhishek Banerjee wishes bjp happy dipawali in a different way
Author
Kolkata, First Published Nov 2, 2021, 4:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধানসভা নির্বাচনেই এক তরফা ২০০-এর বেশি কেন্দ্রে জয়লাভ করে বাংলার মসনদে তৃতীয়বারের মোট জায়গা করে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে সিংহাসন জয় হলেও যে কেন্দ্রে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী সেই কেন্দ্র থেকে হারতে হয়েছিল তাঁকে।  যদিও পুরো বিষয়টাই বর্তমানে আলোচনা সাপেক্ষ। কারণ ভোটের ফলাফলের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রশ্ন তুলেছিলেন যে 'কারচুপি হয়েছে' নাহলে জিতে যাওয়া আসনে এমন নাটকীয় হার কীভাবে সম্ভব? পরবর্তীকালে ভবানীপুর কেন্দ্র থেকে উপনির্বাচনে (West Bengal By Polls) পুনরায় লড়েন তৃণমূল সুপ্রিমো এবং প্রায় ৫৬০০০ ভোটের ব্যবধানে জয়লাভ ও করেন তিনি। তবে শুধু ভবানীপুরই নয় একইদিনে ভোট হয়েছিল সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরেও এবং সেক্ষেত্রেও জয় হয়েছিল তৃণমূলের।  অবশেষে বাকি চার কেন্দ্র (দিনহাটা, শান্তিপুর, গোসাবা, খড়দহ)  দিকেই তাকিয়ে ছিল বাংলার মানুষ। যদিও  শাসক দলের পক্ষ থেকে আত্মবিশ্বাসের ছবিই মিলেছিল। তারা বলেছিলেন চার কেন্দ্রেই বিপুল ভোটে জিতবে তৃণমূল। অগত্যা, তাই হল ভোটের ফলাফলে। বিরাট অঙ্কের ব্যবধানে জয় পেয়ে একতরফা চার কেন্দ্রেই শাসন ক্ষমতা দখল করে নেয় তৃণমূল।  এরপরই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার ভঙ্গিতে বিজেপিকে কটাক্ষ করেন তৃণমূল যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 

আরও পড়ুন- WB By Election Result- দিনহাটায় রেকর্ড ভোটে জয়ী উদয়ন গুহ, উচ্ছ্বাসে ভাসল তৃণমূল

টুইটে অভিষেক (Abhishek Banerjee) লিখেছেন, ‘প্রকৃত অর্থে শব্দবাজিবিহীন দীপাবলি (Dipawali)। বিজেপি কর্মী, সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছি।’ উল্লেখ্য, উপনির্বাচনে এসে মাত্র ৬ মাসের মধ্যেই দিনহাটা ও শান্তিপুর দুটি কেন্দ্রই হাতছাড়া হয় বিজেপির (BJP)। বিপুল ভোটে জয়লাভ করার পর তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহ জানান 'দিনহাটার মানুষ বুঝিয়ে দিয়েছেন যে এখানে নিশীথ প্রামানিকের কোনো জায়গায় নেই। আমরা দেখলাম যে দুই পা পিছিয়ে যাওয়া মানে জোরে ধাক্কা দেওয়া। অভিষেকের টুইটের আগে তৃণমূলের জয় নিয়ে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জয়ী চার কেন্দ্রের প্রার্থীকে অভিনন্দন জানান তিনি। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লিখেছেন, ‘বিজয়ী চার প্রার্থীকে আমার আন্তরিক অভিনন্দন! এটা মানুষের জয়। এই জয় দেখিয়ে দিল যে বাংলা অপপ্রচার ও ঘৃণার রাজনীতির বদলে উন্নয়ন ও ঐক্যকে বেছে নিয়েছে। জনগণের আশীর্বাদে বাংলাকে উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। 

 

আরও পড়ুন- Duare Sarkar- মুর্শিদাবাদবাসীর মন জয়ে দ্বিতীয় দফায় দুয়ারে সরকার ঘোষণা

দিনহাটা, শান্তিপুর, খড়দহ ও গোসাবায় দলীয় প্রার্থীদের হয়ে উপনির্বাচনের প্রচারে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই উপনির্বাচনের দলের নেতৃত্বে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ই। তাই চার কেন্দ্রে তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত হতেই নাটকীয় ঢঙে টুইট করলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রসঙ্গত, চার কেন্দ্রের মধ্যে, দিনহাটায় ১,০৬৩,০৫ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha)। খড়দায় ৯৩,৮৩২ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (Sobhandeb Chatterjee)। গোসাবায় ১,৪১,৮৯৩ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মন্ডল (Subrata Mondal)। এবং শন্তিপুরে ৬৩,৮৯২ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী ব্রজকিশোর গোস্বামী (Brojokishor Goswami)। পাশাপাশি বিপুল ভোটে জয়ের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নির্দেশ দিয়েছেন বিজয় উৎসব বা উল্লাস যেন না করা হয়। 

আরও পড়ুন- Petrol-Diesel Price- দীপাবলির দোরগড়ায় জ্বালানী দামে আগুন, ফের পেট্রোল-ডিজেলের দর চড়ল কলকাতায়

 


 

Follow Us:
Download App:
  • android
  • ios