Asianet News BanglaAsianet News Bangla

Babu Master Quits BJP- মমতার কাছে ক্ষমা চেয়ে বিজেপি ছাড়লেন বাবু মাস্টার, ফের কি তৃণমূলে প্রত্যাবর্তন

বাবু মাস্টার ওরফে কামাল গাজির এই সিদ্ধান্তে রাজ্য চার বিধানসভা আসনের উপনির্বাচনের আগে কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে গিয়েছে বঙ্গ বিজেপি। তৃণমূলে যোগ দেওয়া ভুল হয়েছে বলে মমতা ও অভিষেকের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি। 

Babu Master Quits BJP and apologized to Mamata Banerjee bmm
Author
Kolkata, First Published Oct 27, 2021, 9:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২০ সালের ১৯ ডিসেম্বর তৃণমূল (TMC) ছেড়ে বিজেপি-তে (BJP) যোগ দিয়েছিলেন। সেই যোগদানের পর এক বছর সম্পূর্ণ হওয়ার আগেই ফের ফুলবদল করলেন বসিরহাটের বাবু মাস্টার (Babu Master)। বিজেপি ছাড়ার সিদ্ধান্ত জানানোর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেকের (Abhishek Banerjee) কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি। তবে তৃণমূলে যোগ দেবেন কিনা তা নিয়ে স্পষ্টভাবে কিছু বলেননি। অবশ্য মমতার কাছে ক্ষমা চাওয়া তাঁর তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনাকে উসকে দিয়েছে।  

বাবু মাস্টার ওরফে কামাল গাজির এই সিদ্ধান্তে রাজ্য চার বিধানসভা আসনের উপনির্বাচনের আগে কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে গিয়েছে বঙ্গ বিজেপি। তৃণমূলে যোগ দেওয়া ভুল হয়েছে বলে মমতা ও অভিষেকের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি। তাঁর দাবি, বিজেপিতে যাওয়া হঠকারী সিদ্ধান্ত। মতাদর্শ না মেলায় বিধানসভা ভোটের সময় নিষ্ক্রিয় থাকারও দাবি করেন বাবু মাস্টার। তিনি বলেন, "বিজেপির মতাদর্শের সঙ্গে আমার কোনও মিল নেই।"

আরও পড়ুন- শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, সপ্তাহান্তে তাপমাত্রা কমার সম্ভাবনা

উল্লেখ্যে, উত্তর ২৪ পরগনার বসিরহাটের একসময় সিপিআইএমের বেতাজ বাদশা ছিলেন বাবু মাস্টার। গত পঞ্চায়েত নির্বাচনের আগেই হাওয়া বুঝে সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তৃণমূলের টিকিটে জেলা পরিষদের সদস্য হন এবং শিক্ষা, ক্রীড়া ও তথ্য সংস্কৃতি দফতরের কর্মাধ্যক্ষও হন তিনি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর বিজেপির বাজার রমরমিয়ে বাড়তে  থাকায় অবস্থা বুঝে ১৮ ডিসেম্বর ২০২০ সালে উত্তর ২৪ পরগনার জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করেন। ঠিক তার পর দিন অর্থাৎ ১৯ ডিসেম্বর বিজেপির রাজ্য কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তারপর বিধানসভা ভোটে তাঁকে প্রচার করতেও দেখা গিয়েছিল।

আরও পড়ুন- বিএসএফ ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত, ফেসবুক পোস্টে অফিসারদের 'মামা' সম্বোধন উদয়ন গুহর

তবে বিধানসভা ভোটে বিজেপির হারের পর থেকে বাবু মাস্টারকে আর দলের কর্মসূচিতে দেখা যাচ্ছিল না। তখন থেকেই শুরু হয়েছিল জল্পনা। আর সেই জল্পনাই সত্যি হল বুধবার। তাঁর দলত্যাগ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "ভোটের আগে কোনও উদ্দেশ্য নিয়ে দলে এসেছিলেন, তা পূরণ না হওয়ায় দল ছেড়েছেন।"

আরও পড়ুন- স্বাভাবিক ছন্দে ফেরার আনন্দে পড়ুয়ারা, সকাল থেকেই মুর্শিদাবাদের স্কুল-কলেজে তুঙ্গে প্রস্তুতি

অন্যদিকে দলছাড়ার সিদ্ধান্ত জানানোর পরই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বাবু মাস্টার। তিনি বলেন, "আজ থেকে বিজেপি ছেড়ে দিলাম। বিজেপির কোনও সিদ্ধান্তই ভালো লাগেনি। বসিরহাট একটা সংখ্যালঘু অধ্যুষিত এলাকা। কিন্তু এখানে বিধানসভা ভোটে একটাও সংখ্যালঘু প্রার্থী করেনি বিজেপি। জীবদ্দশায় আর বিজেপি করব না।" তবে আগামীদিনে কি তৃণমূলেই ফিরবেন তিনি? এ প্রসঙ্গে জানিয়েছেন, "এই মুহূর্তে রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কিছু বলতে পারছি না। কিন্তু, রাজনীতির মানুষ রাজনীতিতে থাকতে হবে।"

Follow Us:
Download App:
  • android
  • ios