রায়গঞ্জ - কৌশিক সেনঃ- রায়গঞ্জ ডিপো থেকে চালু হল বাস পরিষেবা। দীর্ঘ দুইমাসেরও বেশি সময় পরে বুধবার সকাল থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার রায়গঞ্জ ডিপো থেকে পার্শ্ববর্তী জেলাগুলিতে বাস চলাচল শুরু হয়েছে। এই বাস পরিষেবাকে ঘিরে করোনা সংক্রমণ নিয়ে তৈরি হয়েছে নতুন করে আশঙ্কা।

 

 

আরও পড়ুন, বুধবার থেকে সরকারি বাস চালু ৪০টি রুটে, শহরের পথে নামল অটোও


 বুধবার সকাল ৭ টা নাগাদ রায়গঞ্জ ডিপো থেকে মালদহ, বালুরঘাট ও শিলিগুড়ি রুটে বাস চালু করা হয়। রাতে রায়গঞ্জ থেকে কলকাতা রুটেও বাস যাবে বলে জানা গিয়েছে। ডিপোসূত্রে জানা গিয়েছে, সরকারি নির্দেশ মেনেই পার্শ্ববর্তী জেলাগুলিতে এদিন বাস চালু করা হয়েছে। তবে বাসে সর্বাধিক ২৫ জন যাত্রী নেওয়া যাবে। বাসের কর্মীদের জন্য ডিপো থেকে মাস্ক, গ্লাভস ও পিপিই সরবরাহ করা হয়েছে। যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করেই বাসে ওঠানো হচ্ছে। যাত্রীদের মাস্ক বাধ্যতামূলক। পূর্বের ন্যায় ভাড়া বহাল থাকবে।

 

 

আরও পড়ুন, শহরে তাপমাত্রা বৃদ্ধিতে মেলেনি স্বস্তি, ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়েই

অপরদিকে, রাজ্য়ে এখনও করোনা আক্রান্তের সংখ্য়া প্রায় প্রত্য়েকদিন বেড়েই চলেছে। তাই  এই পরিস্থিতিতে বাস পরিষেবাকে ঘিরে করোনা সংক্রমণ নিয়ে তৈরি হয়েছে নতুন করে আশঙ্কা। পরিস্থিতির সামাল না দিয়েই এক জেলা থেকে অন্য জেলায় বাস সার্ভিস চালু করায় সংক্রমণ আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

 

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের