কেন্দ্র থেকে আসা পর্যবেক্ষণের দল এবার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে গেছে পূর্ব মেদিনীপুরে। এই জেলার বেশ  কয়েকটি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করবেন তাঁরা। সোমবার সকালেই কেন্দ্রীয় দল কলকাতা থেকে সোজা গিয়েছিল পাঁশকুড়া হাসপাতালে। সেখানে নিরাপদ দূরত্বসহ কেন্দ্রের দেওয়া স্বাস্থ্য বিধি মেনেই তাঁরা হাসপাতালে ঢোকেন। কেন্দ্রীয় পর্যবেক্ষণ দলের ৬ সদস্যই কথা বলেন পাঁশকুড়া হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে। 

পাঁশকুড়া হাসপাতাল থেকে তাঁরা তমলুক ও হলদিয়া হাসপাতাল পরিদর্শন করেন। হলদিয়াতে আগেই করোনাভাইরাসে সংক্রমিত ৩ জনের হদিশ আগেই পাওয়া গিয়েছিল। শুক্রবার নতুন করে আরও ৪ জন সংক্রমিত হয়েছেন। প্রথম থেকেই তমলুকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি ছিল। একটি সূত্রের খবর ইতিমধ্যে পূর্ব মেদিনীপুরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় দাঁড়িয়ে দাঁড়িয়ে শুধু হাসপাতাল পরিদর্শন করেই দায়িত্ব ছাড়তে নারাজ কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁরা আক্রান্ত গ্রামগুলি পরিদর্শনেরও সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর। আক্রান্ত গ্রামে গিয়ে স্থানীয়দের সমস্যার কথাও শুনতে চান তাঁরা।

প্রথম থেকেই কেন্দ্রীয় প্রতিনিধি দল নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়িয়েছে রাজ্য। মুখ্যমন্ত্রী রীতিমত নজর রেখেছেন কেন্দ্রীয় দলের গতিবিধির ওপর। তবে কেন্দ্রের অভিযোগ করোনা আক্রান্তের সংখ্যা আড়াল করতে ব্যস্ত রাজ্য। এই অবহে আসরে নেমেছিলেন রাজ্যপালও । তিনিও কেন্দ্রীয় দলের সঙ্গে সহযোগিতা করে চলার আহ্বান জানিয়েছিলেন রাজ্যকে। 

আরও পড়ুনঃ ইদের আগেই বিশ্বকে করোনাভাইরাস মুক্ত করতে আরও প্রার্থনা, মন কি বাতে মন্তব্য মোদীর ...

আরও পড়ুনঃ একেই বোধহয় বলে 'দায়িত্বের গুঁতো', লকডাউনে ২ বিচারপতি গাড়ি ছোটালেন ২ হাজার কিলোমিটার ...

গত কয়েক দিন ধরেই কেন্দ্রীয় প্রতিনিধি দল রাজ্যের একাধিক একালা পরিদর্শন করেছে। যারমধ্যে তাঁরা রীতিমত গুরুত্ব দিয়েছে হাওড়াকে। কারণ এই জেলার অবস্থা রীতিমত সংকটজনক বলেই দাবি করেছেন বিশেষজ্ঞরা।