Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee-তেলের দাম বাড়িয়ে ৪লক্ষ কোটি টাকা আয় করেছে কেন্দ্র,দাবি মমতার

ক্রমাগত তেলের দামবৃদ্ধি করে ইতিমধ্যেই রাজকোষে চার লক্ষ কোটি টাকা আমদানি করেছে কেন্দ্র। এই ভাষাতেই নরেন্দ্র মোদী সরকারকে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Centre earned four Lakh crore by raising fuel, gas prices, claimed Mamata Banerjee bpsb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 12:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পেট্রল ডিজেলের দাম (petrol and diesel prices) বাড়িয়ে সারা দেশের সাধারণ মানুষের ঘরে আগুন লাগিয়েছে নরেন্দ্র মোদী সরকার। ক্রমাগত তেলের দামবৃদ্ধি (inflation) করে ইতিমধ্যেই রাজকোষে চার লক্ষ কোটি টাকা আমদানি করেছে কেন্দ্র। এই ভাষাতেই নরেন্দ্র মোদী সরকারকে তীব্র কটাক্ষ (attacked the Centre) করলেন মুখ্যমন্ত্রী (Bengal Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মমতার দাবি পেট্রল ডিজেলের দাম বৃদ্ধি সাধারণ মানুষ নাজেহাল, কিন্তু তাতে কোনও হুঁশ নেই কেন্দ্রের মোদী সরকারের। এমনকী নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধিতেও উদাসিন সরকার। 

Centre earned four Lakh crore by raising fuel, gas prices, claimed Mamata Banerjee bpsb

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন ক্রমাগত দেশ জুড়ে পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম বাড়ছে। এই মূল্যবৃদ্ধি সরকারি সব প্রকল্পের বাস্তবায়নে বাধা দিচ্ছে, চাষীদের ক্ষতি হচ্ছে। খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধি ঠেকানো যাচ্ছে না। শুধু তাই নয়, দেশ জুড়ে বিজেপি শাসিত রাজ্য ছাড়া অন্য রাজ্যগুলিতে ভ্যাকসিনও সরবরাহ করা হচ্ছে না বলে অভিযোগ মমতার। 

এদিন মমতা বলেন, রাজ্য জুড়ে তৃণমূল সরকার সব ব্যক্তিত্বদের স্মরণে নানা প্রকল্পের সূচনা করেছে। রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল, বিদ্যাসাগরের মতো বাংলার সুযোগ্য সন্তানদের স্মরণে একাধিক কর্মসূচি নিয়েছে তৃণমূল সরকার। অর্থনীতির দিক থেকেও দ্রুত বিকাশ ঘটছে বাংলার। নানা জাতীয় প্রকল্পে এগিয়ে রয়েছে বাংলা। প্রথম সারির রাজ্যে পরিণত হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। 

Oil Price Today-বাড়ল না তেলের দাম,কোথায় কত দামে কিনতে হচ্ছে পেট্রল-ডিজেল,দেখুন

Padma Awards 2020-সিন্ধু থেকে কঙ্গনা সম্মানিত পদ্ম পুরস্কারে,মরণোত্তর সম্মান সুষমা-জেটলিকে

Global Warming-২০৩০ সালের মধ্যে জলের তলায় ডুববে কলকাতা, তালিকায় বড় বড় শহরের নামও

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম এসে বললেন,  বিশ্বে সবাই হিংসা হানাহানি করছে। হিন্দুত্ববাদের হিংসা চলছে । আর একদিকে ইসলামাবাদের হিংসা চলছে। বৌদ্ধ ধর্ম একমাত্র রাস্তা , যার দ্বারা পৃথিবীতে শান্তি আসবে। তাই আমাদেরকে ও অহিংসার রাস্তায় চলতে হবে। যেহেতু ভোট রয়েছে বিজেপির চারটে রাজ্য। বিজেপির উপনির্বাচনে ধাক্কা খেয়েছে। তার জন্যই পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছে । ভোট হয়ে গেলে আবার  পেট্রোল-ডিজেলের দাম বাড়বে।

প্রসঙ্গত, পেট্রোলে (Petrol) লিটার প্রতি ৫ টাকা ও ডিজেলে লিটার প্রতি ১০ টাকা করে শুল্ক কমিয়েছে কেন্দ্রীয় সরকার। এদিকে কেন্দ্রের সিদ্ধান্তের পর ভ্যাট কমানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। পেট্রোল-ডিজেলের উপর সব মিলিয়ে মোট ১২ টাকা করে কর ছাড় মিলেছে যোগী রাজ্যে। এখানেই শেষ নয়, দেশের ১৫ টি রাজ্য এবং তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলে বৃহস্পতিবার থেকে ১০০ টাকার কম দামে বিক্রি হচ্ছে। আর এখানেই প্রশ্নের কাঠগড়ায় পশ্চিমবঙ্গ। 

Follow Us:
Download App:
  • android
  • ios