আশিস মণ্ডল, বীরভূম:  সাপ্তাহিক লকডাউনে দ্বিতীয় দিনে যখন পুলিশি ধরপাকড় চলল রাজ্যে সর্বত্রই, তখন বীরভূমে মাস্ক না পরার প্রতিবাদ করে আক্রান্ত হলেন এক বৃদ্ধ! ইঁটের আঘাতে মাথা ফেটে গিয়েছে তাঁর। অভিযুক্তকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে জেলার সদর শহর সিউড়িতে।  

আরও পড়ুন: লকডাউনের দ্বিতীয় দিনেও পুলিশের তৎপরতা তুঙ্গে, নদিয়ায় গ্রেফতার ৬০

আক্রান্তের নাম নির্মল সিংহ। বাড়ি, সিউড়ি শহরের রামকৃষ্ণপল্লি এলাকায়। পেশায় তিনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মী। রোজকার মতোই শনিবার সকালেও দুধ আনতে বাড়ি থেকে বেরিয়েছিলেন নির্মল। তিনি বলেন,' ফেরার পথে দেখি, সিউড়ি স্টেশন মোড়ের কাছে চায়ের বসে গল্প করছে বেশ কয়েকজন। দু'জনের মুখে মাস্ক ছিল না।' মাস্ক পরেননি কেন? ওই বৃদ্ধের প্রশ্নে মুখে একজনকে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। কিন্তু ছাড়ার পাত্র ছিলেন না অন্যজন। গালিগালাজ করতে সে নির্মল সিংহের মাথায় আধলা ইঁট দিয়ে আঘাত করে বলে অভিযোগ। মাথা ফেটে গলগল করে রক্ত বেরোতে শুরু করে এবং রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়েন আক্রান্ত। এরপর পরিস্থিতি বেগতিক বুঝে পালিয়ে যায় অভিযুক্ত।

আরও পড়ুন:লকডাউনে শহরে 'অঘোষিত বনধ', শুনশান রাস্তায় টহল দিল পুলিশ

স্থানীয় বাসিন্দারা ওই বৃদ্ধকে উদ্ধার করে নিয়ে যান সিউড়ি সদর হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পরে অবশ্য ছেড়ে দেওয়া হয় তাঁকে। হাসপাতালে থেকে বেরিয়ে সোজা থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন নির্মল সিংহ। অভিযুক্তকে আটক করেছে পুলিশ। সাবির শেখ নামে ওই যুবকের বাড়ি সিউড়ির শহরের ফকিরপাড়া এলাকায়।