Asianet News Bangla

চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, ভুয়ো সিবিআই আধিকারিকের খোঁজ হাওড়ায়

প্রাথমিকভাবে জানা গিয়েছে, শুভদীপ বেঙ্গালুরুর একটি প্রাইভেট কলেজ থেকে বিটেক ইঞ্জিনিয়ারিং পাশ করে। পরিবারের সদস্যরা জানতেন, বিটেক পাশ করার পর তিনি বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন। তবে বেশ কিছুদিন আগে বিহারের এক বাসিন্দা লালনের সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল।

fake CBI officer in Howrah bmm
Author
Kolkata, First Published Jul 11, 2021, 5:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেবাঞ্জন দেবের পরে এবার ভুয়ো সিবিআই অফিসারের খোঁজ মিলল হাওড়ার জগাছায়। অভিযুক্তের নাম শুভদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে জগাছা থানায় অভিযোগ জানান তাঁর স্ত্রী।

আরও পড়ুন- বাইককে মৃতদেহ সাজিয়ে কাঁধে নিলেন মহিলারা, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ দুর্গাপুরে  

প্রাথমিকভাবে জানা গিয়েছে, শুভদীপ বেঙ্গালুরুর একটি প্রাইভেট কলেজ থেকে বিটেক ইঞ্জিনিয়ারিং পাশ করে। পরিবারের সদস্যরা জানতেন, বিটেক পাশ করার পর তিনি বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন। তবে বেশ কিছুদিন আগে বিহারের এক বাসিন্দা লালনের সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল। অভিযোগ, তারপর থেকে তাঁরা বিভিন্ন রাজ্যের বহু মানুষকে প্রতারিত করেছেন। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা হাতিয়ে নেন তাঁরা। 

 

এরপর ২০২০ সালে শুভদীপের বিয়ে হয়েছিল। সেই সময় মেয়ের বাড়িকে জানিয়েছিলেন যে বর্তমানে তিনি সিবিআই অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর পদে রয়েছেন। এমনকি, নীল বাতি লাগানো  গাড়িতে নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করতেন। আইডেন্টিটি কার্ড সহ বিভিন্ন জিনিসও ছিল তাঁর কাছে। যদিও কয়েক মাস আগেই স্ত্রী জানতে পারেন যে শুভদীপ কোনও সিবিআই অফিসার নন। এরপর কয়েক মাস আগেই তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। তারপরই স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ জানান তিনি। যদিও শুভদীপ এখন রয়েছেন দিল্লিতে। 

আরও পড়ুন- গেরুয়া শিবিরে বড় ধস, তৃণমূলে যোগ ১৫০ সহকর্মী সহ BJP-র সহ সভানেত্রীর

বিভিন্ন সময়ে অনলাইন মাধ্যমে সাক্ষাৎকার নিতে দেখা গেছে জানা গেছে এই প্রতারণা চক্রের মধ্যে শুভদীপ অনলাইন ইন্টারভিউ নেওয়ার দায়িত্ব ছিল তার বিনিময় সে টাকা পেত ।  
এ বিষয়ে শুভদীপের মায়ের বক্তব্য, তিনি চাইছেন যে ছেলের শাস্তি হোক। তিনি ছেলেকে মেনে নিতে পারছেন না। ছেলে নাকি তাঁকেও ঠকিয়েছেন। ঠকিয়ে গয়নাগাটি বিক্রি করে দিয়েছে ছেলে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়া জগাছাও। 

আরও পড়ুন- ভুয়ো স্কুল সার্টিফিকেট নিয়ে ৯ বছর ভারতে, পাসপোর্ট বানাতে গিয়ে ধৃত বাংলাদেশি

যেখানে দেবাঞ্জনের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল গোটা রাজ্য। সেখানে ফের এক ভুয়ো সিবিআই অফিসারের খোঁজ পাওয়া গিয়েছে। কতজন শুভদীপের প্রতারণার শিকার হয়েছেন তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios