Asianet News BanglaAsianet News Bangla

Murshidabad-মুর্শিদাবাদে ঝটিকা সফরে বাংলাদেশ মন্ত্রী, হিংসাকাণ্ডের পর সীমান্ত নিয়ে কী বার্তা

মুর্শিদাবাদে ঝটিকা সফরে বাংলাদেশের তথ্য সম্প্রচার মন্ত্রী । প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ থেকে ঝটিকা সফরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী চিকিৎসক হাসান মামুদ  মুর্শিদাবাদ পরিদর্শনকে ঘিরে বৃহস্পতিবার মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জোর জল্পনা।  

Information and Broadcasting Minister of Bangladesh Hasan Mamud has arrived in Murshidabad today RTB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 4:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুর্শিদাবাদে ঝটিকা সফরে বাংলাদেশের তথ্য সম্প্রচার মন্ত্রী (Information and Broadcasting Minister of Bangladesh)। প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ থেকে ঝটিকা সফরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী চিকিৎসক হাসান মামুদ  (Doctor Hasan Mamud) মুর্শিদাবাদ পরিদর্শনকে ঘিরে বৃহস্পতিবার মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জোর জল্পনা। যদিও দুই দেশের আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে শাসক দল কোন মন্তব্য করতে চাইনি সংবাদমাধ্যমের সামনে।এদিকে বাংলাদেশে তথ্য-সম্প্রচার মন্ত্রীর মুর্শিদাবাদ (Murshidabad) পরিদর্শনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করে রাজ্য পুলিশ(West Bengal Police)।

আরও পড়বেন, Mamata Banerjee: 'সবাই ভাল থাকবেন', উত্তরবঙ্গ সফর শেষে গোয়া পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী

মুর্শিদাবাদ সফর চলাকালীন  ঐতিহাসিক স্থান গুলি ঘুরতে গিয়ে তিনি গাইডদের কাছ থেকে খুঁটিনাটি জেনে নিচ্ছিলেন ।অবশ্য জগৎ শেঠের প্রসাদ পরিদর্শন কালে তাৎপর্যপূর্ণ ভাবে তাঁর সঙ্গীদের উদ্দেশ্যে বলেন , 'এই প্রাসাদটি খুলে দিলে প্রচুর টাকা পাওয়া যাবে।' বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের জন্য ভারত বাংলাদেশ সীমন্তের মালদা জেলার মেহেদিপুর সীমন্ত দিয়ে পশ্চিমবঙ্গে আসেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা হাসান মামুদ। তিনি থাকবেন  বহরমপুরের একটি অভিজাত হোটেলে বলেই বিশেষ সূত্র মারফত জানা যায়। তিনি সময় সুচি মেনে সকালে পৌছিয়ে জান প্রকৃতি তীর্থ অর্থাৎ মতিঝিল পার্কে । এরপর তিনি সোজা চলে যান হাজারদুয়ারি প্রাসাদ ।  বাংলাদেশের ওই মন্ত্রী পেশাই চিকিৎসক হলেও হাজারদুয়ারি প্রাসাদ পরিদর্শন কালে ইতিহাসের প্রতি তাঁর গভীর আগ্রহের প্রকাশ পাওয়া যায় । মিউজিয়ামে রাখা দলিল দস্তাবেজ খুটিয়ে পড়ার পাশাপাশি দেওয়ালে টাঙান ছবি গুলি সম্পর্কে  গাইডদের কাছে থেকে বিস্তারিত জেনে নেন তিনি ।পরে জগৎ শেঠের বাড়ি , কাঠগোলা বাগান এবং কাটরা মসজিদ পরিদর্শন করেন।

আরও পড়ুন, Accident: দেহরাদূনে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু ৫ বাঙালি পর্যটকের, আশঙ্কাজনক ২, শোকের ছায়া আসানসোলে

 সম্প্রতি কালে বাংলাদেশে দুর্গা পুজোর সময় সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটেছে। প্রসঙ্গত, বাংলাদেশে এই ঘটনার সূত্রপাত কুমিল্লার একটি পুজো প্যাণ্ডেলকে কেন্দ্র করে। সোশ্যাল মিডিয়ায় কুমিল্লার ওই পুজো কমিটির বিরুদ্ধে কোরানের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ  ওঠে। তারপরই ওই পুজো মণ্ডপে একদল দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় বাংলাদেশের পুলিশ।  কুমিল্লার হিংসার ঘটনার পরই চাঁদপুরের হাজিগঞ্জ চট্টগ্রাম ও বাংশখালি ও কক্সবাজারের পেকুয়া মন্দির এলাকাতে ভাঙচুর ও তাণ্ডবের ঘটনা ঘটে। তারপরেও থামেনি হিংসা। তাণ্ডবলীলা চলে বাংলাদেশের ইসকনের মন্দিরে। বাংলাদেশের হিংসাকাণ্ডে ইতিমধ্য়েই মূলচক্রী ইকবালকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার পরপরই প্রায় এপার বাংলায় এসেছেন বাংলাদেশের মন্ত্রী। তাই ভারত-বাংলাদেশ সম্পর্কের মত একাধিক প্রশ্ন নিয়ে তাঁর সামনে রাখেন সাংবাদিকরা।তবে সাংবাদিকদের একটি প্রশ্নের জন্যও মুখ খোলেননি মামুদ সাহেব। শেষ পাওয়া খবরে জানা যায় তিনি ফুটিসাঁকো হয়ে রওনা দেবেন।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios