Asianet News BanglaAsianet News Bangla

অনলাইনে বিজ্ঞাপন দেখে চাকরির আবেদন, নিউটাউনের এই ঘটনার মতো প্রতারিত হতে পারেন আপনিও

নিউটাউনের আকাঙ্খা মোড়ের কাছ থেকে কুণাল সাহা নামে এক যুবককে গ্রেফতার করল ইকোপার্ক থানার পুলিশ। আজ ধৃতকে বারাসত আদালতে তোলা হবে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

man arrested in newtown for doing fraud through social media bmm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 2:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিজ্ঞাপন (Advertisement) দিয়ে এয়ারপোর্টে (Airport) চাকরি (Job) দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণার (Fraud) অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। নিজেকে এয়ারপোর্ট অথরিটির স্টাফ বলে পরিচয় দিতেন তিনি। এরপর নিউটাউনের (Newtown) আকাঙ্খা মোড়ের কাছ থেকে কুণাল সাহা নামে এক যুবককে গ্রেফতার করল ইকোপার্ক থানার পুলিশ (ECO Park Police Station)। আজ ধৃতকে বারাসত আদালতে তোলা হবে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, পূর্ব বর্ধমানের বাসিন্দা এক যুবক ইকোপার্ক থানাতে অভিযোগ করেন যে, সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞাপন দেখেছিলেন তিনি। এরপর সেখানে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করেন। অভিযোগ, কুণাল সাহা নামে ওই ব্যক্তি নিজেকে এয়ারপোর্ট অথরিটির স্টাফ বলে পরিচয় দিয়েছিলেন। পাশাপাশি বিমানবন্দরে চাকরি পাইয়ে দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার বিনিময়ে পূর্ব বর্ধমানের ওই যুবকের থেকে টাকা দাবি করেছিলেন তিনি। 

আরও পড়ুন- জারের গায়ে লেখা 'মেড ইন ফ্রান্স', উদ্ধার ১২ কোটি টাকার সাপের বিষ

man arrested in newtown for doing fraud through social media bmm

আরও পড়ুন- রাজ্যে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই, রাশ টানতে ফিরছে কনটেনমেন্ট জোন

তবে শুধুমাত্র বর্ধমানের ওই যুবকই নন, কুণালের সঙ্গে যোগাযোগ করেছিলেন আরও বেশ কয়েকজন যুবক। অভিযোগ, তাঁরাও টাকা ও বেশ কিছু ডকুমেন্টস কুণালের হাতে তুলে দিয়েছিলেন। সব মিলিয়ে চাকরি পাওয়ার আশায় প্রায় ১০ লক্ষ টাকা অভিযুক্তের হাতে তুলে দেওয়া হয়েছিল। কিন্তু, বেশ কিছুদিন কেটে যাওয়ার পরও চাকরির কোনও খবর তাঁরা পাচ্ছিলেন না। এরপর তাঁরা বুঝতে পারেন যে তাঁরা প্রতারণার শিকার হয়েছেন। 

আরও পড়ুন- আজ থেকে ৫ দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, খতিয়ে দেখবেন পাহাড়ের পরিস্থিতি

তারপরই গতকাল প্রতারণার শিকার হওয়া সব যুবক একসঙ্গে ইকোপার্ক থানায় অভিযোগ দায়ের করেন কুণালের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে গতকাল রাতে নিউটাউনের আকাঙ্খা মোড় থেকে কুণাল সাহাকে গ্রেফতার করে ইকোপার্ক থানার পুলিশ। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এই প্রতারণা চক্রের সঙ্গে আর কারা যুক্ত রয়েছে তা জানার চেষ্টা করবে পুলিশ। 

এর আগেও সাইবার প্রতারণার ঘটনা ঘটেছিল কলকাতায়। সাইবার প্রতারকরা (Cyber Crime) ক্রমশ নিজেদের জাল ছড়াচ্ছে কলকাতায় (Kolkata)। প্রতিদিনই কোনও না কোনও নতুন ফাঁদ পেতে সাধারণ মানুষকে বোকা বানাচ্ছেন। গত মাসের শেষের দিকে সাইবার প্রতারণার শিকার হয়েছিলেন প্রাক্তন এক আইএএস অফিসার (IAS Officer)। অনলাইন শপিং (Online Shooping) সংস্থার কর্মী পরিচয় দিয়ে ওই অফিসারকে প্রতারণা করা হয়। এই ঘটনায় ভিন রাজ্যের ৫ জনকে গ্রেফতার (Arrest) করেছিল পুলিশ (police)। 

Follow Us:
Download App:
  • android
  • ios