Asianet News BanglaAsianet News Bangla

Train passenger: চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা ফসকে প্ল্যাটফর্মে, আরপিএফের তৎপরতায় বাঁচলেন বৃদ্ধ

মেদিনীপুর স্টেশনে আরপিএফের তৎপরতায় রক্ষা পেলেন এক বৃদ্ধ। চলন্ত ট্রেনের তলাতে পড়ে যাওয়ার হাত থেকে তাঁকে রক্ষা করলেন এক আরপিএফ। রোমহর্ষক এই ছবিটি ধরা পড়েছে স্টেশনের সিসিটিভিতে।

old man survived just for RPF after fell from Moving train bmm
Author
Kolkata, First Published Nov 11, 2021, 9:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তখনও প্ল্যাটফর্ম (Platform) ছাড়েনি ট্রেন। প্ল্যাটফর্মে ট্রেনের পাশ দিয়ে দৌড়ে প্রথম দিকের ট্রেনে চড়ার চেষ্টা করছিলেন বৃদ্ধ (Old Man)। কিন্তু, মুহূর্তের মধ্যেই ছেড়ে দেয় ট্রেনটি। তখনই কোনওরকমে চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করেন বৃদ্ধ। কিন্তু, পা ফসকে প্রায় ট্রেনের তলায় ঢুকে যাওয়ার উপক্রম হয়েছিল তাঁর। অবশেষে আরপিএফের তৎপরতায় প্রাণে বাঁচেন তিনি। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে তাঁকে বাঁচিয়ে নিয়ে আসেন ওই আরপিএফ।  

ফের মেদিনীপুর স্টেশনে (Midnapore Station) আরপিএফের (RPF) তৎপরতায় রক্ষা পেলেন এক বৃদ্ধ। চলন্ত ট্রেনের (Train) তলাতে পড়ে যাওয়ার হাত থেকে তাঁকে রক্ষা করলেন এক আরপিএফ। রোমহর্ষক এই ছবিটি ধরা পড়েছে স্টেশনের সিসিটিভিতে (CCTV)। আরপিএফকে ধন্য়বাদ জানান স্টেশনের প্রত্যক্ষদর্শীরা।

আরও পড়ুন- জোর নয়, অভিভাবকরা চাইলে তবেই স্কুলে যাবে পড়ুয়ারা, বললেন ব্রাত্য বসু

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে মেদিনীপুর থেকে হাওড়া যাওয়ার লোকাল ট্রেনটি ৬টা ৪৫ নাগাদ প্ল্যাটফর্ম ছেড়ে বের হচ্ছিল। ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে বের হওয়ার সময়ই বাদল নাগ নামে এক বৃদ্ধ দৌড়ে তাতে ওঠার চেষ্টা করছিলেন। ভেবেছিলেন ট্রেনের গতি ধীর আছে ঠিক উঠে পড়বেন। কিন্তু, তখনই বাধে বিপত্তি। ট্রেন থেকে তাঁর পা ফসকে যায়। এরপর হাতল ধরে কোনওরকমে ট্রেনের মধ্যে ঢোকার চেষ্টা করেন। কিন্তু, পারছিলেন না। তা দেখতে পেয়ে ছুটে যান কর্মরত আরপিএফ জাওয়ান সন্দীপ ধল। বৃদ্ধকে ঠেলে ট্রেনের মধ্যে ঢোকানোর চেষ্টা করেন। আর তখনই হাত ফসকে চলন্ত ট্রেনের ঠিক পাশে পড়ে যান তিনি। দূরত্ব এতটাই কম ছিল যে, আর একটু হলেই ট্রেনের তলায় চলে যেতেন তিনি। তখনই ওই চলন্ত ট্রেনের পাশ থেকে বৃদ্ধকে টেনে তুলে নেন সন্দীপ। এক্ষেত্রে তাঁকে সাহায্য করেন প্ল্যাটফর্মে থাকা আরও এক ব্যক্তি। এভাবেই প্রাণে বাঁচেন বাদল নাগ।

আরও পড়ুন- ১৬ নভেম্বর থেকেই খুলছে সব স্কুল, রাজ্যের সিদ্ধান্তই বহাল কলকাতা হাইকোর্টে

তবে এই ঘটনার পর কিছুটা হলেও আতঙ্ক ছড়িয়ে পড়েছিল বৃদ্ধের চোখে-মুখে। হতভম্ব হয়ে গিয়েছিলেন তিনি। কী করবেন বুঝতে পারছিলেন না। এই ঘটনা দেখে ট্রেনও দাঁড় করিয়ে দেওয়া হয়। তারপর সেই ট্রেনে উঠে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন বাদল নাগ।

আরও পড়ুন- Srabanti Quits BJP: 'বাংলার জন্য কোনও পদক্ষেপ নেই', বিজেপি সঙ্গ ত্যাগ শ্রাবন্তীর

এর আগেও ২০২০ সালে একই ঘটনা ঘটেছিল মেদিনীপুর স্টেশনে। ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি রাত ৯টা ৪০-এ আসানসোল-খড়গপুরগামী প্যাসেঞ্জার ট্রেনে উঠতে যান মেদিনীপুরের বারোবেটিয়ার বাসিন্দা ওষুধ ব্যবসায়ী সুজয় ঘোষ। ট্রেনে ওঠার সময়, হাত ফসকে প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝের ফাঁক গলে পড়ে যাচ্ছিলেন বছর তেতাল্লিশের ওই যাত্রী। তাঁর মাথায় আঘাত লাগে। কোনওমতে তাঁকে রক্ষা করেন আরপিএফ কর্মীরা। আর ফের একবার সেই একইভাবে মেদিনীপুর স্টেশনে আরপিএফের তৎপরতায় রক্ষা পেলেন আরও একজন।

Follow Us:
Download App:
  • android
  • ios