Asianet News BanglaAsianet News Bangla

হুইল চেয়ারে করে SSKM- ঢুকলেন 'অসুস্থ' পার্থ চট্টোপাধ্যায়, রাতে থাকবেন হাসপাতালে

এসএসসি নিয়োগ দুর্ণীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়  নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সের আইসিসিইউতে তাঁর চিকিৎসা চলছে। ভর্তি রয়েছেন ১৮ নম্বর কেবিনে।

Partha Chatterjee will stay in the ICU of SSKM Hospital at night after  ED's arrest bsm
Author
Kolkata, First Published Jul 23, 2022, 10:18 PM IST

ব্যাঙ্কাশাল আদালতেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের মন্ত্রী তথা এসএসসি নিয়োগ দুর্ণীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়। সেখান থেকেই তাঁকে সরাসরি নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সের আইসিসিইউতে তাঁর চিকিৎসা চলছে। ভর্তি রয়েছেন ১৮ নম্বর কেবিনে। নেফ্রোলজি, কার্ডিয়োলজি, এন্ডোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকেরা এদিন পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিতক অবস্থার পরীক্ষা করেন। পার্থ চট্টোপাধ্যায়েরক চিকিৎসার জন্য ৬ ডাক্তারের একটি মেডিক্যাল টিম তৈরি হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর। রাতের দিকে তাঁকে কার্ডিওলজির কেবিনে দেওয়া হতে পারে। 

শনিবার সকাল ১০টা ইডি পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে। সেখান থেকে প্রথমে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। স্বাস্থ্য পরীক্ষার পর সিজিওতে নিয়ে যায় তদন্তকারীদের দল। বিকেলে পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে।  সেখানে শুনানির সময় পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার প্রসঙ্গ তুলে তাঁকে হাসপাতালে ভর্তি করার আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। 

পাল্টা এনফোর্সমেন্ট ডিরেক্টরটের আইনজীবী পার্থ চট্টোপাধ্য়ায়কে সেনা হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে ভর্তির আবেদন জানায়। দুই পক্ষের সাওয়াল জবাব শুনে শেষ পর্যন্ত বিচারক পার্থ চট্টোপাধ্যায়কে পিজি হাসপাতালে ভর্তির নির্দেশ দেন। 

দীর্ঘ ২৭ ঘণ্টা জেরার পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। সূত্রের খবর দীর্ঘ জিজ্ঞাসাবাদের সময় পার্থ চট্টোপাধ্যায় দুই বার অসুস্থ হয়ে পড়েছিলেন। শুক্রবার বিকেলে তাঁর বাড়িতে এসএসকেএম-এর চিকিৎসদের ঢুকতেও দেখা গিয়েছিল। কিন্তু জোকায় স্বাস্থ্য পরীক্ষায় তেমন কিছু ধরা পড়েনি বলেও ইডি সূত্রের খবর। তদন্তকারী সূত্রের খবর, বিকেলে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন পার্থ। তবে শরীর সুস্থই ছিল। গ্রেফতারের পর পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ' সব শেষ হয়ে গেল! তাঁর মান সম্নান সমস্ত নষ্ট হয়ে গেল।' তদন্তকারী সূত্রের খবর শারীরিকভাবে তেমন অসুস্থতার লক্ষণ দেখা যায়নি পার্থ চট্টোপাধ্যায়ের। কিন্তু মানসিকভাবে তিনি বিপর্যস্ত। কিছুটা হতাশও। 

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরই সাংবাদিক সম্মেলনে বলে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস নেতা অরুপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, কুণাল ঘোষ ও চন্দ্রিমা ভট্টাচার্য একসঙ্গে সাংবাদিক সম্মেলন করেন। সেখানেই  ফিরহাদ হাকিম অভিযোগ করেন, 'পার্থদা যদি বিজেপির ওয়াশিং মেশিনে ঢুকলে আর গ্রেফতার হত না।' তিনি আরও বলেন, দেশেরা বিচারব্যবস্থার প্রতি তৃণমূল কংগ্রেসের পূর্ণ আস্থা রয়েছে। তবে এই ঘটনায় যদি পার্থ চট্টোপাধ্যায় দোষী সাব্যস্ত হয় তাহলে দল কঠোর শাস্তি দেবে। তবে গোটা ঘটনা যদি ষড়যন্ত্র প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে। 
আরও পড়ুনঃ

'পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকলে গ্রেফতার হতেন না', বলে ২০ কোটি টাকার দায় ঝেড়ে ফেলল তৃণমূল

প্রাক্তন শিক্ষা মন্ত্রীর গ্রেফতারির দিন রাজ্যে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কী বললেন তিনি

'আমি জানি না', পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে উদাসীন উত্তর তৃণমূল সাংসদের

Follow Us:
Download App:
  • android
  • ios