দেশের উপরাষ্ট্রপতির আসনে বসেই বাংলায় ফের ধনখড়, স্ত্রীকে নিয়ে সোজা উপস্থিত হলেন কালীঘাট মন্দিরে

| Nov 30 2022, 08:34 AM IST

Jagdeep Dhankhar in West Bengal Kolkata Kalighat Temple
দেশের উপরাষ্ট্রপতির আসনে বসেই বাংলায় ফের ধনখড়, স্ত্রীকে নিয়ে সোজা উপস্থিত হলেন কালীঘাট মন্দিরে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

কালীঘাট মন্দিরে দীর্ঘ সময় ধরে পুজো দিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

বাংলায় তাঁর দায়িত্বভার থাকাকালীন রাজ্য বনাম রাজ্যপাল দ্বন্দ্ব বারবার উঠে আসত শিরোনামে। কিন্তু, এখন তিনি ভারতের উপ রাষ্ট্রপতি। তাই, এই দায়িত্ব গ্রহণের পর প্রথমবার কলকাতায় এলেও সেই সাক্ষাৎ হল ক্ষণিকেরই। মঙ্গলবার কলকাতার রাস্তায় ফের দেখা গেল পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কনভয়।

দেশের উপরাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম কলকাতায় এলেন প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার স্ত্রীকে সঙ্গে নিয়েই কালীঘাটে গিয়ে পুজো দেন তিনি। সূত্রের খবর, বঙ্গে একটি বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছেন জগদীপ ধনখড়। সেই অনুষ্ঠানে যোগ দিতেই শহরে এসেছেন তিনি।

Subscribe to get breaking news alerts


সূত্রের খবর, কোনও পরিচিত ব্যক্তির নিমন্ত্রণে একটি বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে মঙ্গলবার সকালে দিল্লি থেকে কলকাতায় এসেছেন তিনি। বুধবারই তাঁর ফিরে যাওয়ার পরিকল্পনা রয়েছে। কলকাতায় বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে জগদীপ ধনখড় স্ত্রীকে নিয়ে পৌঁছে যান কালীঘাট মন্দিরে। বেশ কিছুটা সময় ধরে সেখানে পুজো দেন তিনি। তার পর বিয়েবাড়ির উদ্দেশে বেরিয়ে পড়ে বর্তমান উপরাষ্ট্রপতির কনভয়।

কালীঘাট মন্দির থেকে বেরোনোর সময় তাঁকে সাংবাদিকদের নমস্কার করতেও দেখা যায়। কিন্তু সেসময় সাংবাদিকরা তাঁর উদ্দেশে প্রশ্ন করলে তাঁদের কোনও প্রশ্নেরই উত্তর দেননি ধনখড়। জিজ্ঞাসাবাদ এড়িয়ে সোজা উঠে যান গাড়িতে। কলকাতায় থাকাকালীন এর আগেও একাধিকবার তাঁকে কালীঘাট মন্দিরে পুজো দিতে আসতে দেখা গিয়েছে।


 

নিয়ম অনুযায়ী, দেশের উপরাষ্ট্রপতি বা রাষ্ট্রপতি শহরে এলে রাজভবনেই বাস করেন। সেই নিয়ম অনুযায়ী তিনি তাঁর পুরানো বাসস্থান রাজভবনেই রাতে বাস করেছেন। সূত্রের খবর, বর্তমানে যেহেতু তিনি বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে আপ্যায়িত হয়ে কলকাতায় এসেছেন তাই এই সময়ে তাঁর সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা হচ্ছে না।

তবে, মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না হলেও রাজ্যের নয়া রাজ্যপালের সঙ্গে কথা হয়ে থাকতে পারে দেশের বর্তমান উপ রাষ্ট্রপতির। বাংলার সদ্য দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল ডক্টর সি ভি আনন্দ বোসের সঙ্গে কলকাতার রাজভবনেই দেখা হওয়ার কথা আছে ধনখড়ের। নয়াদিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ-সফর শেষ করে তিনিও তড়িঘড়ি শহরে ফিরেছেন। প্রাক্তন ও বর্তমান রাজ্যপালের বৈঠক নিয়ে জল্পনা রয়েছে শাসক মণ্ডলে।


 

মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে নেমে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় স্ত্রীকে নিয়ে সোজা চলে যান কালীঘাট মন্দিরে। সেখানে পুজো দেন তাঁরা। তার পর আবার বেরিয়ে পড়েন বিয়ে বাড়ির উদ্দেশ্যে।

আরও পড়ুন-
শহর জুড়ে উত্তর-পশ্চিমী হাওয়ার দাপট, তবে তাপমাত্রার কাঁটা রইল ওপরের দিকেই
হোয়াটসঅ্যাপে আপনার ব্যক্তিগত তথ্যগুলি কি সুরক্ষিত? হ্যাকারদের কাছে রয়েছে বিস্ফোরক ডেটাবেস
সাংবাদিককে বেধড়ক পিটিয়ে, লাথি মেরে হাতে হাতকড়া পরিয়ে দিল চিনের পুলিশ, জিনপিং-এর শাসনে দমবন্ধ দেশবাসীর