বিগ ধামাকা, একমাসের মধ্যে সবচেয়ে সস্তা হল সোনা, রূপোর দামেও বিপুল পতন

May 16 2022, 08:34 AM IST


গত একমাসের মধ্যে সবচেয়ে সস্তা হল সোনার দাম। সকাল সকালই অনেকটাই দাম কমল সোনালি ধাতুর। পাশাপাশি রূপোর দামেও ব্যাপক পতন। বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়ল ভারতে। এবার তার জেরেই  সস্তা হল সোনা। মাসের শুরুতেই খুশির খবর শোনাল সোনার বাজার।  বেশ কয়েকদিন আগেও সোনার দাম উর্ধ্বমুখী ছিল তাতে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই চিন্তায় পড়ে গেছিলেন। আজকের সোনার দাম গতকালের তুলনায় সামান্য বেড়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোমবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

বিগ ধামাকা, লক্ষ্মীবারে জলের দরে সস্তা সোনা ও রূপোর দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

May 12 2022, 09:05 AM IST

লক্ষ্মীবারে দেশজুড়ে সস্তা হল সোনা ও রূপোর দাম। মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের কমল সোনার দাম। আজকের সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই কমেছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোনার দাম কমা মাত্রই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। তার কারণে ভারতেও সোনার দাম হুড়মুড়িয়ে পড়ছে। বিয়ের শেষ মুহূর্তে সোনা কেনার আগে সকলেরই চোখ রয়েছে সোনার বাজারে। লক্ষ্মীবারে  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

বুধে সোনায় সোহাগা, দেশজুড়ে দারুণ সস্তা হল সোনা, দাম কমল রূপোর

May 11 2022, 08:15 AM IST

ফের মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। একটানা বেশ কয়েকদিন উর্ধ্বমুখী থাকার পর সোনার দাম অনেকটাই পড়ল। সকাল সকাল সোনার দাম কমতেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের । বিয়ের মরশুমে সোনার দামে যেন আগুন লেগেছিল। প্রতিদিন একটু একটু করে সোনার দাম বাড়ছে। রোজ যেহারে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের।  তার উপর আবার বিয়ের মরশুম শুরু হয়ে গেছে। আর সোনার দামও আকাশছোঁয়া। আজকের সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই কমেছে। ।  মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের বড় চমক সোনার দামে। গতকালের তুলনায় আজ সোনার দাম কমেছে। রূপোর দামেও বড়সড় পতন। 

অক্ষয় তৃতীয়ার দিন জলের দরে সস্তা হল সোনা ও রূপো, দোকানে কিনতে যাওয়ার আগে জানুন কলকাতার দর

May 03 2022, 08:57 AM IST

আজ অক্ষয় তৃতীয়া। বাংলা পঞ্জিকা অনুযায়ী  ১৯ বৈশাখ এবং ৩ মে অক্ষয় তৃতীয়া। আর সেই শুভক্ষণ। অক্ষয় তৃতীয়ার দিন সকাল সকাল সোনার বাজারে বড় চমক দিয়েছে। এই  অক্ষয় তৃতীয়ার দিন বাঙালিদের মধ্যে সোনা কেনার একটা হিড়িক লক্ষ্য করা যায়। মধ্যবিত্তের চিন্তা কমিয়ে বাম্পার অফার দিয়ে একলাফে কমে গেল সোনার দাম। পাল্লা দিয়ে অনেকটাই দাম কমেছে রূপোর। এই অনুষ্ঠানের দিনগুলোতে সোনা কেনার হিড়িক এমনিতেই বেড়ে যায় বাঙালিদের মধ্যে। তার মধ্যে আবার বৈশাখ মাস পড়ে গিয়েছে। বিয়ের মরশুমে ভারতীয় বাজারে সস্তা হল সোনার দাম।

অক্ষয় তৃতীয়ার আগে বাম্পার ধামাকা, বড়সড় পতন সোনার দামে, দারুণ সস্তা হল রূপো

Apr 29 2022, 08:12 AM IST

সোনার বাজারে বড় চমক। বাম্পার অফার দিয়ে একলাফে কমে গেল সোনার দাম। অনেকটাই দাম কমেছে রূপোর। বিয়ের মরশুমে এতটা সোনার দাম কমতেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের।  বেশ কয়েকদিন ধরেই সোনার দাম অনেকটাই কমছে। যার ফলে খানিকটা হলেও চিন্তা কমেছে।একদিকে বিয়ের মরশুম অন্যদিকে অক্ষয় তৃতীয়া এর আগে হু হু করে দাম কমছে সোনার। আর সোনার দাম পড়তেই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। বিশেষজ্ঞরা মনে করছেন চল়তি মাসে আরও কমতে পারে সোনার দাম। আজকের সোনার দাম গতকালের তুলনায় কমেছে । শুক্রবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।