বিশ্বকর্মা পুজোর দিন এই বিশেষ জল বাড়ির চার কোণায় ছিটিয়ে দিন, দূর হবে আর্থিক জটিলতা

এই বিশ্বকর্মা পুজোর দিন অর্থাৎ বিশ্বকর্মা জয়ন্তীর দিনটি বিশেষ টোটকা পালনের জন্য বেশ উপকারী। যারা আর্থিক জটিলতায় ভুগছেন তারা এই দিন বিশেষ টোটকা পালন করুন।

Sayanita Chakraborty | Published : Sep 13, 2024 9:01 AM IST / Updated: Sep 13 2024, 02:33 PM IST

হাতে মাত্র কটা দিন। তারপরই ঘুড়ি ওড়ানোর পালা। মণ্ডপে মণ্ডপে পুজিত হবেন বিশ্বকর্মা। এই পুজোর আগের দিন করুন বিশেষ টোটকা। দূর হবে জীবনের সকল জটিলতা। হিন্দু শাস্ত্র মতে, বিশ্বকর্মার বিশেষ স্থান আছে। তিনি মহাবিশ্বের স্থপতি। পৌরাণিক বিশ্বাস অনুসারে, ভাদ্রপদ মাসে সূর্য দেবতা যখন কন্যা রাশিতে প্রবেশ করেন, তখন ভগবান বিশ্বকর্মার জন্ম হয়।

শাস্ত্র মতে, এই বিশ্বকর্মা পুজোর দিন অর্থাৎ বিশ্বকর্মা জয়ন্তীর দিনটি বিশেষ টোটকা পালনের জন্য বেশ উপকারী। যারা আর্থিক জটিলতায় ভুগছেন তারা এই দিন বিশেষ টোটকা পালন করুন।

Latest Videos

এদিন সকাল স্নান করে ঠাকুর ঘর বা বাড়ির মন্দিরে ভগবান বিশ্বকর্মার ছবি স্থাপন করুন। ঘট পাতুন। তাতে জল দিন। এবার অক্ষত ফল, ফুলের মালা, চন্দন, সুপারি এবং হলুদ সরষে দিন। নিষ্ঠা ভরে পুজো করুন। এবার ঘরের চার কোণায় এই হলুদ সরষের জল ছিটিয়ে দিন। এতে ঘর থেকে সকল নেতিবাচক শক্তি দূর হবে।

এছাড়া পুজোর সময় হাতে রক্ষা সূত্র বেঁধে নিন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এতে ধনলাভ হয়। পুজোয় পর হাতে ফুল ও অক্ষত নিন এবং ভগবান বিশ্বকর্মাকে উৎসর্গ করুন। উৎসর্গ করার মন্ত্র তিন থেকে চার বার জপ করুন। হাতে রাখা অক্ষতটি বাড়ির চার দিকে ছিটিয়ে দিন। এতে ঘরে ইতিবাচক শক্তি আসবে। জীবনের সকল জটিলতা কেটে যাবে। তেমনই যারা আর্থিক সমস্যায় ভুগছেন তারা উপকৃত হবেন। আর্থিক সমস্যা থেকে মুক্ত পেতে চাইলে অবশ্যই এই টোটকা পালন করুন। 

 

Share this article
click me!

Latest Videos

১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
নিরাপত্তা জোরদার বারুইপুর মহকুমা হাসপাতালে, বসবে পুলিশ কিঅস্ক বাড়বে সিসিটিভি | Baruipur News Today |
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
RG Kar News | 'সন্দীপ ঘোষ আমায় ফোন করেছিল' CBI চলে যেতেই সব বলে দিলেন TMC MLA সুদীপ্ত রায়
অবশেষে ৩০ জনকে নিয়েই নবান্নে বৈঠকে এল ডাক্তাররা, এবার কী স্বাভাবিক হবে পরিস্থিতি? R G Kar Protest