খাবার অর্ডার করার পাশাপাশি, চলতে পারে টাকার লেনদেনও! Zomato-কে অনুমোদন দিল RBI

জোমাটো বলেছে যে পেমেন্ট এগ্রিগেটর লাইসেন্স পাওয়ার জন্য ২০২১ সালের ৪ অগাস্টে কোম্পানি RBI-এর কাছে আবেদন জমা দেয়। এরপরেই বিষয়টি নিয়ে খতিয়ে দেখে আরবিআই।

Parna Sengupta | Published : Jan 25, 2024 11:49 AM IST / Updated: Jan 25 2024, 05:33 PM IST

এখন Zomato থেকে খাবার অর্ডার করা ছাড়াও, আপনি Paytm বা Freecharge এর মত পেমেন্ট করতে পারবেন। আরবিআই এই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপকে পেমেন্ট এগ্রিগেটর হওয়ার লাইসেন্স দিয়েছে। এর সঙ্গে Zomato এখন তার অ্যাপের মাধ্যমে পেমেন্ট পরিষেবাও দেবে।

এক বিবৃতিতে দেওয়া তথ্যে কোম্পানিটি এ তথ্য নিশ্চিত করেছে। জোমাটো বলেছে যে পেমেন্ট এগ্রিগেটর লাইসেন্স পাওয়ার জন্য ২০২১ সালের ৪ অগাস্টে কোম্পানি RBI-এর কাছে আবেদন জমা দেয়। এরপরেই বিষয়টি নিয়ে খতিয়ে দেখে আরবিআই। পরে Zomato-কে এখন লাইসেন্স দেওয়া হয়েছে। সংস্থাটি বলেছে যে এই লাইসেন্সটি Zomato পেমেন্টস প্রাইভেট লিমিটেডকে দেওয়া হয়েছে, যেটি Zomato প্রাইভেট লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন কোম্পানি। ২৪ জানুয়ারী ২০২৪ তারিখে আরবিআই কোম্পানিকে লাইসেন্স দিয়েছে। এর সাথে, Zomato এছাড়াও Tata Pay, Razorpay এবং Cashfree-এর মতো অ্যাপের লিগে যোগ দিয়েছে।

Zomato এই খবরে বলেছে যে "কোম্পানীর বিপুল সংখ্যক গ্রাহক রয়েছে যারা প্রায়শই তাদের খাবারের অর্ডারের জন্য UPI পেমেন্ট ব্যবহার করে। আমরা আমাদের গ্রাহকদের একটি সুবিধা দেব যা Zomato গ্রাহকদের একটি UPI তৈরি করার বিকল্প তৈরি করে দেবে। যাতে গ্রাহকরা অ্যাপগুলি পরিবর্তন না করেই টাকা দিতে পারে। গ্রাহকদের কোনও ঝামেলা ছাড়াই এটি করতে সক্ষম করার জন্য, আমরা আইসিআইসিআইকে প্রযুক্তি অংশীদার করেছি।"

এই অনুমোদন ২৪ জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর হয়েছে এবং এখন এর প্রভাবের কারণে, কোম্পানির শেয়ারের বৃদ্ধি সোমবার দেখা যেতে পারে কারণ আগামীকাল প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শেয়ার বাজার বন্ধ থাকবে। এরপর শনি ও রবিবার সাধারণ ছুটি থাকবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!