ফের দাম বেড়ে গেল বাংলার ডেয়ারি দুধের‍! এবার লিটার প্রতি কত টাকা দিতে হবে জানেন?

রাজ্য সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বাংলার ডেয়ারি দুধের ডবল টোন, স্ট্যান্ডারাইজড দুধ এবং গরুর দুধ, তিন প্রকার দুধের দামই বৃদ্ধি করা হয়েছে।

Parna Sengupta | Published : Aug 1, 2024 6:44 AM IST

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে ‘বাংলার পুষ্টি, বাংলার সৃষ্টি’ বাংলার ডেয়ারি (Banglar Dairy Milk Price) দুধের দাম অনেকদিন ধরে এক রাখা হলেও এবার তা আর সম্ভব হলো না। এর আগে দেশের জনপ্রিয় বিভিন্ন সংস্থা তাদের দুধের দাম অনেকটাই বৃদ্ধি করেছে। এক্ষেত্রে কিছুদিন পরে হলেও বাংলার ডেয়ারি দুধের দামও শেষমেষ বৃদ্ধি করতে হলো। মাদার ডেয়ারি দুধের অনুকরণে মূলত পশ্চিমবঙ্গের এই বাংলার ডেয়ারি দুধ।

দেশের বিভিন্ন রাজ্যের ধাঁচে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে বাংলার ডেয়ারি দুধ চালু করা হয়েছে। দুধ সরবরাহকারী সাধারণ বাংলার মানুষদের থেকে সরাসরি দুধ নিয়ে তা প্রস্তুত করে প্যাকেটজাত করার পর বিভিন্ন জায়গায় বিক্রি করা হয়। ধীরে ধীরে বাংলার ডেয়ারি দুধের জনপ্রিয়তা এখন অনেকটাই বেড়েছে। তবে এরই মধ্যে দাম বৃদ্ধি রীতিমত গ্রাহকদের কাছে বেশ ধাক্কার।

Latest Videos

রাজ্য সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বাংলার ডেয়ারি দুধের ডবল টোন, স্ট্যান্ডারাইজড দুধ এবং গরুর দুধ, তিন প্রকার দুধের দামই বৃদ্ধি করা হয়েছে। তিন ধরনের দুধের ক্ষেত্রেই এবার লিটার প্রতি এক টাকা করে বেশি খরচ হবে ক্রেতাদের। তবে যেখানে মাদার ডেয়ারি, আমুল লিটারে দু’টাকা করে দাম বৃদ্ধি করেছে সেই জায়গায় বাংলার ডেয়ারি লিটারে এক টাকা করে দা বৃদ্ধি করলো।

সংস্থার ওয়েবসাইট থেকে দামের যে তালিকা পাওয়া গিয়েছে তা থেকে জানা যাচ্ছে এখন, বাংলার ডেয়ারির লুজ দুধ এক লিটারের জন্য খরচ করতে হবে ৩৭ টাকা, ৫০০ এমএল টোন দুধের জন্য খরচ করতে হবে ২৫.৫০ টাকা, ২০০ এমএল টোন দুধের জন্য খরচ করতে হবে ১১ টাকা, ৫০০ এমএল গরুর দুধের খরচ পড়বে ২৪.৫০ টাকা, ৫০০ এমএল স্ট্যান্ডারাইজড দুধের দাম পড়বে ২৬.৫০ টাকা। দুধ ছাড়াও এই সংস্থার আরও বিভিন্ন ধরনের প্রোডাক্ট রয়েছে। যেমন পনির, আইসক্রিম, জল ইত্যাদি।

গত কয়েক মাস ধরেই দেশজুড়ে দুধের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে নামিদামি সংস্থাগুলি। আর এই সিদ্ধান্তের ফলে দাম বেড়েছে মাদার ডেয়ারি থেকে শুরু করে অন্যান্য দুধ প্রস্তুতকারী সংস্থার দুধের। আর এবার এসবের পর দাম বৃদ্ধি পেল বাংলার ডায়েরি দুধেরও। এর ফলে এখন যারা বাংলার ডেয়ারি দুধ নিয়ে থাকেন তাদের বেশি টাকা খরচ হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal