Tata-Vivo Update: এরপর আরও সস্তায় কিনতে পারবেন ভিভো স্মার্টফোন, চিনকে বড়সড় ধাক্কা দিতে চলেছে টাটা গ্রুপ

টাটা গ্রুপ এবং ভিভোর মধ্যে আলোচনা চলছে এবং মূল্যায়নের বিষয়ে আলোচনা চলছে।

deblina dey | Published : Jun 15, 2024 3:37 AM IST / Updated: Jun 15 2024, 09:26 AM IST

Tata-Vivo Update: Tata Group চিনা স্মার্টফোন উৎপাদনকারী সংস্থা Vivo-এর বেশির ভাগ শেয়ার কেনার কথা বিবেচনা করছে এবং এর জন্য, Tata Group Vivo-এর সঙ্গে আলোচনা শুরু করেছে। ভারত সরকার চিনা সংস্থাগুলিকে স্থানীয় সংস্থাগুলির সঙ্গে শেয়ার করতে বলছে এবং এর কারণে, ভিভো তার উত্পাদন এবং ব্যাবসা-সহ ক্রিয়াকলাপের জন্য ভারতীয় পার্টনার খুঁজছে।

মানিকন্ট্রোল সূত্রের বরাত দিয়ে বলেছে যে টাটা গ্রুপ এবং ভিভোর মধ্যে আলোচনা অগ্রসর পর্যায়ে পৌঁছেছে এবং মূল্যায়নের বিষয়ে আলোচনা চলছে। টাটা শেয়ার কেনার জন্য যা দিচ্ছে তার চেয়ে বেশি মূল্যায়নের দাবি করছে ভিভো। সূত্র মানি কন্ট্রোল-কে জানিয়েছে যে টাটা গ্রুপ এই চুক্তিতে আগ্রহ দেখাচ্ছে কিন্তু এখনও কোনও ফলাফল আসেনি। টাটা সন্স এবং ভিভো উভয়ই এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে।

Latest Videos

প্রকৃতপক্ষে, ভারত সরকারের থেকে অনেক যাচাই-বাছাইয়ের পরে, চিনা মোবাইল সংস্থা Vivo এবং Oppo উভয়ই তাদের স্থানীয় উত্পাদনের জন্য ভারতীয় পার্টনারশিপের সন্ধান করছে। ভারত সরকার চায় চিনা মোবাইল হ্যান্ডসেট সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে ভারতীয় সংস্থার ৫১ শতাংশ শেয়ার থাকুক। এছাড়াও, যৌথ উদ্যোগে স্থানীয় নেতৃত্বের সঙ্গে স্থানীয় বিতরণ উপস্থিত থাকতে হবে। এটি দেশের মোবাইল ফোন শিল্পে দেশীয় সংস্থাগুলির সঙ্গে ভারতীয় নির্বাহীদের প্রভাব বাড়াবে, যা চিনা হ্যান্ডসেট ব্র্যান্ডগুলির দ্বারা প্রভাবিত৷

Vivo কর ফাঁকি দেওয়ার জন্য তার চিনা মূল কোম্পানিকে তার রাজস্বের একটি বড় অংশ প্রদান করার জন্য এজেন্সিগুলির স্ক্যানারের অধীনে রয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কোম্পানির বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগেও তদন্ত করছে।

তবে, টাটা গ্রুপ ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং ক্ষেত্রে বড় সম্প্রসারণের জন্য প্রস্তুতি নিচ্ছে। গত বছর, টাটা ইলেকট্রনিক্স দেশে আইফোন প্রস্তুতকারী প্রথম ভারতীয় সংস্থা হয়ে উঠেছে। এটি 125 মিলিয়ন ডলারে তাইওয়ানের ভিস্ট্রনের অপারেশনগুলি কিনেছিল। এখন সংস্থাটি অ্যাপলের অন্য কন্ট্রাক্ট ম্যানুফ্যাকচারিং সংস্থা পেগাট্রনের সঙ্গে তার চেন্নাই-ভিত্তিক আইফোন ম্যানুফ্যাকচারিং সংস্থার বেশিরভাগ শেয়ার কেনার জন্য আলোচনা করছে। এছাড়াও Tata Electronics তামিলনাড়ুর হোসুরে একটি আইফোন অ্যাসেম্বলিং প্ল্যান্ট তৈরি করছে, যা হবে আইফোনের সবচেয়ে বড় অ্যাসেম্বলিং প্ল্যান্ট।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News