Stock Market: রেকর্ড উচ্চতায় ভারতীয় স্টক মার্কেটের সূচক, সেনসেক্স-নিফটি রয়েছে কোন পর্যায়ে রয়েছে বাজার দর

বাজার খোলার ২০ মিনিটের মধ্যে, সেনসেক্স এবং নিফটি একটি নতুন রেকর্ড তৈরি করেছে এবং এই উভয় সূচক সর্বকালের উচ্চতায় পৌঁছেছে।

 

deblina dey | Published : Apr 1, 2024 5:22 AM IST

Stock Market Opening: শেয়ারবাজার আজ উদ্ধমুর্খী এবং নতুন অর্থবছরের প্রথম দিনে দেশীয় পুঁজিবাজার দারুণ ভাবে শুরু করেছে। শেয়ারবাজার খোলার সঙ্গে সঙ্গেই ৭৪,১০১-এর উচ্চ পর্যায়ে পৌঁছেছে সূচক। বাজার খোলার ২০ মিনিটের মধ্যে, সেনসেক্স এবং নিফটি একটি নতুন রেকর্ড তৈরি করেছে এবং এই উভয় সূচক সর্বকালের উচ্চতায় পৌঁছেছে।

সেনসেক্স এবং নিফটি রেকর্ড সূচক ছুঁয়েছে-

আজ, নতুন আর্থিক বছর শেয়ার বাজারের জন্য শুভ সূচনা হয়েছে এবং বাজার খোলার খুব শীঘ্রই, সেনসেক্স এবং নিফটি সর্বকালের উচ্চ রেকর্ড স্তর পৌঁছেছে এবং একটি নতুন রেকর্ড স্তর তৈরি করেছে। NSE-এর নিফটি ২২,৫২৯.৯৫-এর নতুন রেকর্ড উচ্চে পৌঁছেছে এবং BSE-এর সেনসেক্স ৭৪,২৫৪.৬২-এর নতুন রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। এই দুটি সূচকই এখন তাদের নিজ নিজ সর্বকালের উচ্চ অঞ্চলের সীমার মধ্যে ব্যবসা করছে।

বাজারের উদ্বোধন কেমন ছিল (সকাল ৯ টা ১৫ মিনিট)

ভারতীয় বাজারের আজকের উদ্বোধন ৩১৭.২৭ পয়েন্ট বা ০.৪৩ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৭৩,৯৬৮ স্তরে শুরু হয়েছে এবং NSE নিফটি ১২৮.১০ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ বৃদ্ধির সঙ্গে ২২,৪৫৫ স্তরে লেনদেন শুরু হয়েছে।

সেনসেক্স ৭৪,২০০ এর উচ্চ স্তর তৈরি করেছে

বিএসই সেনসেক্স আজ ৭৪,২০৮-এর উচ্চ স্তরে পৌঁছেছে এবং এতে ৫৫৭ পয়েন্টের একটি বিশাল লাফ দেখা গিয়েছে। ৩০টি সেনসেক্স স্টকের মধ্যে, মাত্র দুটি পতনের সঙ্গে ট্রেড করছে এবং ২৮টি স্টক বৃদ্ধির সঙ্গে সবুজ চিহ্নে লেনদেন করছে৷ সেনসেক্সের শীর্ষ লাভকারীদের মধ্যে জেএসডব্লিউ ইস্পাত ২ শতাংশ এবং টাটা স্টিল ১.৭০ শতাংশ বেড়েছে৷ কোটাক ব্যাঙ্ক ১.৫৫ শতাংশ এবং HDFC ব্যাঙ্ক ১.২৫ শতাংশ উপরে রয়েছে। বাজাজ ফিনসার্ভ ১.১৫ শতাংশ এবং এশিয়ান পেইন্টস ১.১১ শতাংশ বেড়েছে।

নিফটি শেয়ারের অবস্থা জানুন

আজ শুধু বিএসই সেনসেক্সই তার রেকর্ড সর্বোচ্চ স্পর্শ করেনি, এনএসই নিফটিও তার সর্বোচ্চ স্তরে ঝুলছে। এর ৫০ টি শেয়ারের মধ্যে ৪৮টি বৃদ্ধির সঙ্গে এবং মাত্র দুটি শেয়ার পতনের সঙ্গে লেনদেন করছে। শীর্ষ লাভকারীদের মধ্যে JSW Steel, Tata Steel, Shri Ram Finance, Apollo Hospitals এবং L&T-এর শেয়ার অন্তর্ভুক্ত।

নিফটির শেয়ার পতনের পরিস্থিতি

নিফটির দুটি পতনশীল স্টকের মধ্যে, ভারতী এয়ারটেল এবং বাজাজ অটো একমাত্র দুর্বলতার রেড জোনে রয়েছে। ভারতী এয়ারটেল ০.৪৪ শতাংশ এবং বাজাজ অটো ০.১৫ শতাংশ কমেছে।

Share this article
click me!