Top 5 Bank FD Rates 2023: এই ব্যাঙ্কগুলি স্থায়ী আমানতে সবথেকে বেশি সুদ দিচ্ছে, জানুন বিস্তারিত

সাধারণত, প্রবীণ নাগরিকদের নিয়মিত গ্রাহকদের তুলনায় ০.৫০ শতাংশ বেশি সুদ দেওয়া হয়। দেখে নেওয়া যাক কোন কোন ব্যঙ্কগুলি বেশি সুদ দিচ্ছে।

 

deblina dey | Published : Sep 18, 2023 10:15 AM IST

Top 5 Bank FD Rates 2023: ঋণের সুদের হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমানতের সুদের হারও বাড়ছে। গত দুই মাসে অনেক বড় ব্যাংক স্থায়ী আমানতের সুদের হার উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে। ব্যাঙ্কগুলি তাদের নিয়মিত গ্রাহকদের পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য ভাল সুদ দিচ্ছে। অনেক ব্যাঙ্ক এক বছর থেকে তিন বছরের FD-এ ৮.৫০ শতাংশ পর্যন্ত বার্ষিক সুদ দিচ্ছে। এখানে আমরা এমন ৫টি ব্যাঙ্কের কথা জানি যারা গ্রাহকদের এক থেকে তিন বছরের আমানতে বার্ষিক ৮.৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। সাধারণত, প্রবীণ নাগরিকদের নিয়মিত গ্রাহকদের তুলনায় ০.৫০ শতাংশ বেশি সুদ দেওয়া হয়। দেখে নেওয়া যাক কোন কোন ব্যঙ্কগুলি বেশি সুদ দিচ্ছে।

বন্ধন ব্যাঙ্ক: স্থায়ী আমানতে বন্ধন ব্যাঙ্কের সুদের পরিমাণ ৩ থেকে ৭.২৫ শতাংশ। প্রবীণ নাগরিকেরা সুদ পাবেন ৩.৭৫ থেকে ৭.৭৫ শতাংশ। তবে ৫০০ দিনের স্থায়ী আমানতে সুদের পরিমাণ সর্বোচ্চ। সাত দিন থেকে পাঁচ বছর পর্যন্ত সাধারণ নাগরিকদের জন্য ৭.৮৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৮.৩৫ শতাংশ ।

আরবিএল ব্যাঙ্ক: আরবিএল ব্যাঙ্ক সর্বোচ্চ সুদ পাওয়া যাবে ৪৫৩ দিন থেকে ২৪ মাসের কম সময়ের জন্য বিনিয়োগ করলে। সাধারণ নাগরিকদের জন্য সুদ দিচ্ছে ৩.৫০ থেকে ৭.৮০ শতাংশ। প্রবীণ নাগরিকেরা সুদ পাবেন ৪ থেকে ৮.৩০ শতাংশ। ।

ইয়েস ব্যাঙ্ক: সর্বোচ্চ সুদ দেওয়ার তালিকায় থাকা ইয়েস ব্যাঙ্কও। স্থায়ী আমানতে সাধারণ নাগরিকদের জন্য ৩.২৫ থেকে ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে ইয়েস ব্যাঙ্ক । প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের হার ০.৫০ শতাংশ বেশি।

ইন্ডাসইন্ড ব্যাঙ্ক: এক বছর থেকে এক বছর সাত মাসের কম সময়ের স্থায়ী আমানতে সর্বাধিক সুদ দিচ্ছে ৩.৫০ থেকে ৭.৫০ শতাংশ। প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের পরিমাণ ৪.২৫ থেকে ৮.২৫ শতাংশ।

আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক: স্থায়ী আমানত করতে চাইলে বিনিয়োগকারীরা আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের কথা ভাবতেই পারেন। এই ব্যাঙ্ক ১ বছর ১ দিন থেকে ৫৫০ দিনের স্থায়ী আমানতে গ্রাহকেরা সর্বোচ্চ সুদ পাবেন। সাধারণ নাগরিকদের জন্য স্থায়ী আমানতে সুদ দিচ্ছে ৩.৫০ থেকে ৭.৫০ শতাংশ। প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের অঙ্ক ৪ থেকে ৮ শতাংশ। ।

Share this article
click me!