Gold Price Today-মাঘের শীত যেন কামড় বসাচ্ছে সোনার দামেও, সোনালি ধাতুর উর্ধ্বমুখী পারদে কুপকাত আম ক্রেতা

কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭ হাজার ৩০০। আবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম তো একেবারে হাফ সেঞ্চুরি হাঁকাচ্ছে। উল্লেখ্য শেষ দুদিনে কলকাতাতেও ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে কোনও পরিবর্তন ঘটেনি। 

Kasturi Kundu | Published : Jan 19, 2022 4:36 AM IST

৯ জানুয়ারি, বুধবারেও সোনার দামে (Gold Price) কোনও পরিবর্তন দেখা গেল না। গতকাল অর্থাৎ ১৮ জানুয়ারি মঙ্গলবার ও আজ সোনার দামের গ্রাফ প্রায় একই রয়েছে। ভারতের সোনার দামের দিকে একটু লক্ষ্য করলে দেখা যাবে ১৮ ও ১৯ জানুয়ারি প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭ হাজার ০৯০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দরেও (Gold Price Today) দুদিনে কোনও পরিবর্তন হয়নি। ১৮ ও ১৯ জানুয়ারি প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ০৯০ টাকা। সোনার দামর সঙ্গে পাল্লা দিয়ে এগোচ্ছে রুপোর দামও। দিন দুয়েক আগেও প্রতি কেজি রুপোর দাম ছিল ৬০ হাজারের ঘরে। সেই দাম বেড়ে আজ পৌঁছে গিয়েছে ৬৩ হাজার ২০০ টাকায়, গতকাল যেখানে দাম ছিল ৬১ হাজার ৭০০ টাকা। 

সোনার দামের বাড়বাড়ন্তে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের। একটানা দীর্ঘদিন সোনার দরে কোনও পরিবর্তন না হওয়ার বিষয়টি যথেষ্ঠ ভাবাচ্ছে সাধারণকে। কলকাতাবাসীও সোনার দাম নিয়ে খুবই চিন্তিত (Gold Price Today In Kolkata)। একদিকে ক্রমশ এগিয়ে আসছে বিয়ের দিন আর অন্যদিকে সোনার দাম কমার আশা অব্যাহত। অবশেষে শেষ মুহুর্তের প্রস্তুতিতে সোনা কিনতে হিমশিম খাবে আম ক্রেতা। আসুন জেনে নেওয়া যাক ১৯ জানুয়ারি বুধবার শহরবাসীকেসোনার দাম কতটা অস্বস্তিতে ফেলবে। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭ হাজার ৩০০। আবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম তো একেবারে হাফ সেঞ্চুরি হাঁকাচ্ছে। উল্লেখ্য শেষ দুদিনে কলকাতাতেও ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে কোনও পরিবর্তন ঘটেনি। তাই খুব স্বাভাবিকভাবেই সোনা কিনতে যথেষ্ঠ চাপ পড়বে মধ্যবিত্তের পকেটে। 

আরও পড়ুন-Gold Price Today-সোমবার সোনার দামে সমান্য পতন, কিন্তু বিয়ের আগে সোনা কিনতে মধ্যবিত্তের কপালে ভাঁজ অব্যাহত

আরও পড়ুন-Gold Price Today-বিয়ের মরশুম আসন্ন, এদিকে সোনা কিনতে পকেটে চাপ মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Today : মাঘের শুরুতেই চড়চড়িয়ে বাড়ল সোনার দাম, বিয়ের মরশুমে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে
  
সোনার দরের উত্তরোত্তর বৃদ্ধিতে যেমন নাজেহাল ক্রেতারা, তেমনই বেশ কিছুটা চিন্তা বাড়িয়েছে সোনার বিক্রেতাদেরও। কারন দামের উর্ধ্বমুখী পারদ না নামলে সাধারণ মানুষ স্বচ্ছন্দে সোনার গয়না কেনাকাটা করতে পারছে না। ফলে বিক্রেতাদেরও লাভের পরিমান বাড়ছে না। সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Share this article
click me!