Share Market Fall-ওমিক্রন আতঙ্কে ধস নামল শেয়ার মার্কেটে,১০ মিনিটে কয়েক লক্ষ কোটি টাকার ক্ষতি বিনিয়োগকারীদের

ভারতীয় শেয়ার মার্কেটেও একটা বিরাট বড় পতন হয়েছে। সকাল ১০ টা বেজে ১৫ মিনিটের মধ্যে সেনসেক্সের পতনের গ্রাফ একেবারে উর্ধ্বমুখী ছিল। সেনসেক্স পড়েছে ২৮২ পয়েন্ট থেকে ৫৫ হাজার ৭২৯ পয়েন্টে। নিফটি পড়েছে  ৩৯২ পয়েন্ট থেকে প্রায় ১৬ হাজার ২৮২ পয়েন্ট। 

Kasturi Kundu | Published : Dec 20, 2021 7:42 AM IST

ওমিক্রন আতঙ্কের(Omicron Fear) মধ্যেই বড়সড় ক্ষতির মুখে পড়ল বিনিয়গকারীরা। মাত্র ১০ মিনিটের মধ্যে বিনিয়োগকারীদের বিশাল অঙ্কের টাকার ক্ষতি হয়ে গেল(Investors Huge Loss)। প্রায় ১০ লাখ কোটি টাকার বেশী ক্ষতির সম্মুখীন হলেন বিনিয়োগকারীরা। গোটা বিশ্ব জুড়ে প্রতি মুহুর্তে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। কোভিডের তৃতীয় তরঙ্গ ওমিক্রন নিয়ে যথেষ্ঠ উদ্বেগ প্রকাশ করেছে বিশেষজ্ঞ মহল। এবার সেই ওমিক্রনের অশুভ ছায়া শেয়ার মার্কেটেও। ১০ মিনিটে ধস নামল শেয়ার মার্কেটে। বিশ্বে যখন ওমিক্রন আক্রান্তের গ্রাফ উর্ধ্বমুখী হচ্ছে তখন বেঞ্চমার্কের সূচকগুলোর পতনের জেরেই শেয়ার মার্কেটর এই বিপত্তি ঘটে(share market Loss)। বম্বে স্ট এক্সচেঞ্জের সুত্র অনুযায়ী, মোট মূলধনের প্রায় ১০,৪৭ লাখ কোটি থেকে ২৫৩.৫৬ লাখ কোটি পর্যন্ত শেয়ার মার্কেটে পতন দেখা গিয়েছে। উল্লেখ্য, আগের সেশনে মার্কেটে মোট মূলধনের পরিমান ছিল ২৬৪.০৩ কোটি টাকা। 

ওমিক্রনের জেরে বিরাট পতন দেখা গেল সেনসেক্সেও। সেনসেক্স পড়েছে ১ হাজার ০৯৮ পয়েন্ট থেকে ৫৫ হাজার ৯১২ পয়েন্টে। অন্যদিকে নিফটের পতনের গ্রাফও বেশ নিম্নমুখী। ৩২৪ পয়েন্ট থেকে নিফটি পড়েছে ১৬ হাজার ৬৬১ পয়েন্টে। এই মুহুর্তে শেয়ার মার্কেটে সেনসেক্স যে একপ্রকার বিপরীত সঙ্কেত দিচ্ছে তা আর বলার অপেক্ষা রাখছে না। উল্লেখ্য, লাল সিগন্যালে ট্রেন্ড করছে সেনসেক্স। যদি ভারতের শেয়ার মার্কেটের দিকে আলোকপাত করা যায় তাহলে দেখা যাচ্ছে, ভারতীয় শেয়ার মার্কেটেও একটা বিরাট বড় পতন হয়েছে। সকাল ১০ টা বেজে ১৫ মিনিটের মধ্যে সেনসেক্সের পতনের গ্রাফ একেবারে উর্ধ্বমুখী ছিল। সেনসেক্স পড়েছে ২৮২ পয়েন্ট থেকে ৫৫ হাজার ৭২৯ পয়েন্টে। অন্যদিকে নিফটির ক্ষতির পরিমানটাও নেহাতই কম কিছু নয়।  ৩৯২ পয়েন্ট থেকে প্রায় ১৬ হাজার ২৮২ পয়েন্ট পর্যন্ত পতন হয়েছে নিফটিতে। বম্বে স্টক এক্সচেঞ্জের অন্তর্গত  ভারতীয় ফার্মগুলোর মোট মূলধনের পতন হয়েছে ১১.৩১ লাখ কোটি থেকে ২৫২.৭২ লাখ কোটি। 

Sensex Closing- শেষ বেলায় ফের চাঙ্গা হল বাজার, ৩.৫ লক্ষ কোটি টাকার ফায়দা বিনিয়োগকারীদের ঝুলিতে

Sensex Crash-ভারতীয় শেয়ারবাজারে ব্ল্যাক ফ্রাই-ডে,শুক্রবার দিনের শুরুতেই ধস নামল শেয়ার মার্কেটে

শেয়ার বাজারেও বাজেটের দিনে মোদী সরকারের ম্যাজিক, ২০ বছরের রেকর্ড ভেঙে নয়া নজির সূচকের

ভারতের VIX ভোলাটিলিটি ইনডেক্সের গ্রাফ যেভাবে উর্ধবমুখী হয়েছে অর্থাৎ আগের বারের থেকে ১৬.৩৪ শতাংশ থেকে নেমে পৌঁছেছে ১৩.৫২ থেকে একেবারে ১৮.৫৫ শতাংশে যা ভারতের শেয়ার মার্কেটের অস্থিরতাকে  চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। এখন দেখার ওমিক্রন আতঙ্কের মধ্যে ফের শেয়ার মার্কেট ঘুরে দাঁড়াতে পারে কিনা। সেই সঙ্গে ভারতীয় শেয়ার মার্কেটের অস্থিরতাও ঘুচে যায় কিনা। বর্ষ শেষের প্রাক্কালে যেভাবে বিনিয়োগকারীরা যেভাবে ক্ষতির মুখে নববর্ষের আগে সেখান থেকে ঘুরে দাঁড়ানোর সুযোগ পাবেন কিনা এখন সেটাই দেখার।  

 

Share this article
click me!