চটজলদি হোম লোন পেতে চান, তাহলে আজই নভি ফিনসার্ভ মোবাইল অ্যাপের মাধ্যমে হোম লোনের জন্য আবেদন করুন

নভি অ্যাপের মাধ্যমে ২০ লক্ষ টাকা থেকে ৫ কোটি টাকা পর্যন্ত গৃহ ঋণ পাওয়ার সুবিধা দিচ্ছে গ্রাহকদের। বার্ষিক ৬.৪৬ শতাংশ সুদের হারে হোম লোন পাওয়া যাবে। দিল্লি, গুরুগ্রাম, বেঙ্গালুরু, চেন্নাই, মাইসোর, হুবলি, গুলবার্গ, দাভাঙ্গেরে এবং হায়দরাবাদের মত শহরগুলোতে নভি ফিনসার্ভ অ্যাপের মাধ্যমে হোম লোন পরিষেবা শুরু করা হয়েছে। 
 

Kasturi Kundu | Published : Jan 14, 2022 11:09 AM IST

আপনি স্বপ্নের বাড়ি গড়তে চান...কিন্তু মূল্যবৃদ্ধির বাজারে নিজের স্বপ্নকে কিছুতেই সফল করতে পারছেন না...ভাবছেন হোম লোন (Home Loan) নেবেন, কিন্তু কীভাবে বা কোথা থেকে নেবেন সেই বিষয়ে চিন্তিত? তাহলে আপনার চিন্তা দূর করুন আর হাতে তুলে নিন স্মার্টফোনটি আর একক্লিকে পেয়ে যান হোম লোন। গড়ে তুলুন আপনার স্বপ্নের বাড়ি। দৈনন্দিন জীবনের খচরের পর আলাদাভাবে টাকা সঞ্চয় করা অনেকের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। কিন্তু অনেকেরই বাড়ি বানানোর (To make Your Dream House) একটা স্বপ্ন থাকে। তাঁদের স্বপ্ন পূরণে এবার এগিয়ে এল নভি ফিনসার্ভ অ্যাপ (Navi Finserv App)। এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই হোম লোন পেয়ে যাবেন আর নিজের ইচ্ছে মত বাড়ি তৈরি করার সুযোগ পাবেন। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা আরবিআই অনুমোদিত সংস্থা NBFC কোম্পানি নভি ফিনসার্ভ মোবাইল অ্যাপের মাধ্যমে হোম লোন বা গৃহ ঋণের জন্য আবেদন করার সুযোগ রয়েছে। এই অ্যাপের মাধ্যমে গৃহ ঋণ বা হোম লোনের জন্য আবেদন করলে একটি সুবিধা উপভোগ করা যায়। আর সেটি হল নভি অ্যাপের মাধ্যমে হোম লোনের আবেদন করলে সঙ্গে সঙ্গেই গ্রাহকদের জন্য হোম লোন (Home Loan) অনুমোদিত হয়ে যায়। 

নভি অ্যাপের মাধ্যমে ২০ লক্ষ টাকা থেকে ৫ কোটি টাকা পর্যন্ত গৃহ ঋণ পাওয়ার সুবিধা দিচ্ছে গ্রাহকদের। বার্ষিক ৬.৪৬ শতাংশ সুদের হারে হোম লোন পাওয়া যাবে।  এই দেশের অন্যতম সেরা ই-কমার্স  প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের প্রাক্তন সিইও সচিন বনসল ২০১৮ সালে এই সংস্থা থেকে ইস্তফা দেন। তারপর নভি টেকনোলজিস নামে একটি ফিন্যান্স কোম্পানি প্রতিষ্ঠা করেন। আর নভি ফিনসার্ভ হল এই সংস্থারই একটি অংশ। এই সংস্থার তরফে জানান হয়েছে মোবাইল অ্যাপের মাধ্যমেই সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।  নভি টেকনোলজিসের তরফে দাবি করা হয়েছে, ব্যাঙ্কের হোম লোনের প্রক্রিয়া যতটা সময় সাপেক্ষ নভি হোম লোনের অনুমোদন প্রক্রিয়া অনেকটাই সহজ ও দ্রুত সম্পন্ন হওয়ার সুযোগ রয়েছে। ব্যাঙ্কের গতানুগতিক প্রক্রিয়াকে ভুলে এবার তাহলে নভি ফিনসার্ভ অ্যাপের মাধ্যমেই চটজলদি হোম লোনের জন্য আবেদন করে ফেলুন।

আরও পড়ুন-আকর্ষণীয় ছাড়ে গৃহঋণ পেয়ে খুশি? আনুসঙ্গিক খরচগুলোর কথা অবশ্যই মাথায় রাখুন

আরও পড়ুন-হাতে টাকা আছে মানেই কিন্তু সম্পত্তিতে বিনিয়োগ নয়, বিশদে জেনে নিন এর নেতিবাচক দিকটি

আরও পড়ুন-Top-Up loan-এসবিআই গ্রাহকদের জন্য সুখবর,হোম টপ আপ লোনের সুদের হারে ছাড়,লাগবে না প্রসেসিং ফি

নভি ফিনসার্ভ অ্যাপের মাধ্যমে ২০ লক্ষ টাকা থেকে ৫ কোটি টাকা পর্যন্ত হোম লোনের জন্য আবেদন করা যাবে। লোন পরিশোধের মেয়াদ সর্বোচ্চ সময়সীমা ২৫ বছর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আপাতত এই অ্যাপের মাধ্যমে গৃহঋণের আবেদনের সুবিধা নির্দিষ্ট কিছু এলাকার মানুষের জন্য প্রদান করা হয়েছে। সেই তালিকায় রয়েছে দিল্লি, গুরুগ্রাম, বেঙ্গালুরু, চেন্নাই, মাইসোর, হুবলি, গুলবার্গ, দাভাঙ্গেরে এবং হায়দরাবাদের মত শহরগুলোতে নভি ফিনসার্ভ অ্যাপের মাধ্যমে হোম লোন পরিষেবা শুরু করা হয়েছে। আগামী দিনে মুম্বই ও পুণেতেও এই বিশেষ পরিষেবা শুরু করার পরিকল্পনা রয়েছে। গৃহ ঋণ প্রদানকারী  এই সংস্থা হোম লোনের সুদের হারকে ট্রেজারি বিল বেঞ্চমার্ক লিঙ্কড লেন্ডিং রেট বা TBLR-এর সঙ্গে যুক্ত করা হয়েছে। গৃহঋণ আবেদনকারীরা ৩ বছরের পরিবর্তনশীল সুদের হারের পরিবর্তে একটি নির্দিষ্ট সুদের হার বেছে নেওয়ার সুযোগ পাবে। 

 নভি ফিনসার্ভ অ্যাপের মাধ্যমে গৃহঋণ আবেদনের জন্য কয়কটি শর্ত রয়েছে। যেমন- যাঁদের নিয়মিত মাসিক আয় রয়েছে এবং ঋণ শোধের পূর্ববর্তী রেকর্ড ভালো তাঁরাই এই লোনের জন্য আবেদন করতে পারবেন। অন্যান্য বেশ কিছু সুবিধাও রয়েছে। এই অ্যাপের মাধ্যমে গৃহঋণ আবেদনের জন্য কোন রকম অতিরিক্ত খরচ লাগবে না। যেমন-প্রসেসিং ফি, প্রশাসনিক ফি, কেন্দ্রীয় রেজিস্ট্রি ফাইলিং চার্জ এবং সার্চ রিপোর্ট চার্জ জাতীয় কোনও অতিরিক্ত ফি প্রদান করতে হবে না।

Share this article
click me!