বেশিরভাগই ডিউটি করেছেন পার্ক স্ট্রিটে, করোনা আক্রান্ত কলকাতা পুলিশের আরও ১৩ আধিকারিক

করোনার হাত থেকে রেহাই পাচ্ছেন না পুলিশকর্মীরাও। আক্রান্ত হলেন কলকাতা পুলিশের আরও ১৩ জন আধিকারিক। সবমিলিয়ে কলকাতা পুলিশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩।

Web Desk - ANB | Published : Jan 2, 2022 7:59 PM IST / Updated: Jan 03 2022, 01:58 AM IST

রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনার (Corona) সংক্রমণ। এক সপ্তাহের মধ্যেই দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) ৪৩৯ থেকে বেড়ে ৬ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। বড়দিনের পর থেকেই রাজ্যে সংক্রমিতের পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। আর ক্রমশই রাজ্যে ঊর্ধ্বমুখী হচ্ছে করোনার গ্রাফ (Corona Graph)। করোনার হাত থেকে রেহাই পাচ্ছেন না পুলিশকর্মীরাও (Police Personnel)। আক্রান্ত হলেন কলকাতা পুলিশের (Kolkata Police) আরও ১৩ জন আধিকারিক। সবমিলিয়ে কলকাতা পুলিশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩। জানা গিয়েছে, যে ১৩ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে অধিকাংশই বড়দিন (Chirstmas) এবং বর্ষবরণে পার্ক স্ট্রিটে (Park Street) ডিউটি দিয়েছিলেন। ফলে সেখান থেকেই ছড়িয়েছে সংক্রমণ।  

একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছেন প্রথম শ্রেণির করোনা যোদ্ধারা। তার মধ্যে রয়েছেন পুলিশ ও চিকিৎসকরা। দিনকয়েক আগেই কলকাতা পুলিশের বেশ কয়েকজন আধিকারিকের শরীরে করোনাভাইরাসের হদিশ মিলেছে। আর রবিবার আরও ১৩ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হলেন। সূত্রের খবর, ওই সময়ের মধ্যে এক আইপিএস অফিসারও করোনায় আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন- করোনার হাত থেকে রেহাই পেল না চিত্তরঞ্জন সেবাসদন, চিকিৎসক-স্বাস্থ্যকর্মী সহ আক্রান্ত ৩৬

বড়দিন ও বর্ষশেষের রাতে মানুষের ঢল নেমেছিল পার্কস্ট্রিটে। রাত পর্যন্ত সেখানে উৎসবে সামিল হয়েছিল বহু মানুষ। বড়দিনের তুলনায় বর্ষশেষের রাতে ভিড় কিছুটা হলেও কম ছিল। আর ওই দু'দিনই সেখানে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছিল। সেই ভিড়ের মধ্যেও পুলিশের তরফে করোনা নিয়ে সাধারণ মানুষকে সতর্ক করা হয়। কিন্তু, তার মধ্যেও মাস্ক ছাড়াই দেখা গিয়েছিল বহু মানুষকেই। ফলে সেখান থেকেই সংক্রমণ আরও বেশি মাত্রায় ছড়িয়ে পড়েছে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন- এক সপ্তাহের মধ্যে ৪৩৯ থেকে ৬১৫৩, রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ

এই সংক্রমণ ঠেকাতে সোমবার থেকে রাজ্যে জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। ১৫ জানুয়ারি পর্যন্ত তা কার্যকর থাকবে। যে সব বিধিনিষেধ জারি করা হয়েছে সেগুলি হল... 

Share this article
click me!