আজই রাজ্যে আসছে ৪ লক্ষ ভ্যাকসিন, কোভিড রুখতে কোভিশিল্ড পাঠাচ্ছে কেন্দ্র

 

  • মঙ্গলবারেই রাজ্যে আসছে ৪ লক্ষ ভ্যাকসিন 
  • সন্ধে কিংবা রাতের মধ্য়েই ঢুকবে এই ভ্য়াকসিন 
  • এই ভ্যাকসিন ৪৫ বছরের উর্ধ্ব বয়সীদের জন্য 
  •  রাজ্যকে বাঁচাতে এই ভ্যাকসিন পাঠাচ্ছে কেন্দ্র  
     

Ritam Talukder | Published : May 4, 2021 11:03 AM IST / Updated: Jun 01 2021, 01:03 PM IST


মঙ্গলবারেই রাজ্যে আসছে ৪ লক্ষ ভ্যাকসিন। রাজ্য়ে ক্রমগাত সংক্রমণে বাড়ছে মৃত্যুর সংখ্যা। অসহায় প্রবীণ নাগরিকরা অনেকসময় আক্রান্ত প্রাণ হারাচ্ছেন। তাই কোভিডকে রুখতে রাজ্যকে বাঁচাতে ভ্যাকসিন পাঠাচ্ছে কেন্দ্র। 

 

আরও পড়ুন, কোভিড রুখতে শহরে চালু ২৫ বেড সহ নয়া 'অক্সিজেন পার্লার', উদ্ধোধন করলেন ফিরহাদ হাকিম 

 

 

মঙ্গলবার সন্ধে কিংবা রাতের মধ্য়েই ঢুকবে এই চার লক্ষ ভ্য়াকসিন।এই ভ্যাকসিন শুধুমাত্র ৪৫ বছরের উর্ধ্ব বয়সীদের জন্য। কেন্দ্রের তরফে ৪ লক্ষ কোভিশিল্ডের ডোজ পাঠানো হচ্ছে।  ১৮ থেকে ৪৫ বছর বয়সীদের কবে থেকে ভ্যাকসিন দেওয়া হবে সেব্যাপারে নিশ্চিত নয় স্বাস্থ্য দফতর। তবুও স্বাস্থ্য দফতরের তরফে কেন্দ্রের সঙ্গে সবসময় যোগ করা হচ্ছে। ওদিকে কোভিড পরিস্থিতিতে ক্রমশ বাড়ছে অক্সিজেনের চাহিদা। এই পরিস্থিতিতে যাতে অসুবিধা না হয়, খেয়াল রাখছে রাজ্য সরকার। ইতিমধ্যেই কলকাতায় কোভিড আক্রান্তদের বাঁচাতে পয়লা মে থেকেই চালু হয়েছে। আলিপুরের উত্তীর্ণ স্টেডিয়ামে ২৫ বেড বিশিষ্ট অক্সিজেন পার্লার খোলা হয়েছে। এই পার্লার থেকে সুবিধামতো অক্সিজেন গ্রহণ করার সুবিধা থাকবে।

আরও পড়ুন, রাজ্য়ে ভয়াবহ কোভিডে মৃত্যু প্রায় ১০০, সংক্রমণে শীর্ষে কলকাতা 

 

 

অপরদিকে, ভয়াবহ কোভিডে রাজ্যে আরও বেড়েছে মৃত্য়ু সংখ্যা।  সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৯৮ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৪৯৯। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২৩ জনের। একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯৯০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২০৩,২৬৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৮৬৩,৩৯৩ জন।  


আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গে কেন এত হিংসা-গণতন্ত্রের উপরে হামলা', টুইটে প্রশ্ন তুললেন রাজ্যপাল 

Share this article
click me!