কনটেনমেন্ট জোন সল্টলেকে, করোনায় আক্রান্ত ৬ জন

  • মাইক্রো কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বি এফ ব্লককে
  • সেখানে দুটি বাড়িতে মোট ৬ জন করোনায় আক্রান্ত
  • এলাকায় যাতায়াত বন্ধ রেখেছে বিধাননগর উত্তর থানার পুলিশ
  • স্যানিটাইজ করা হবে ওই এলাকা

Asianet News Bangla | Published : Jun 24, 2021 9:24 AM IST / Updated: Jun 24 2021, 02:59 PM IST

মাইক্রো কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বি এফ ব্লককে। সেখানে দুটি বাড়িতে মোট ছ'জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার জেরে আজ সেই এলাকা ঘিরে ফেলে যাতায়াত বন্ধ করে দেয় বিধাননগর উত্তর থানার পুলিশ। এরপর বিধাননগর পৌরনিগমের তরফে ওই এলাকা স্যানিটাইজ করা হবে। পাশাপাশি করোনা আক্রান্তদের ব়্যাপিড টেস্ট করা হবে বলে জানিয়েছেন ডিসি বিধাননগর উমেশ গণপাত। 

করোনার সংক্রমণের উপর রাশ টানতে মরিয়া রাজ্য সরকার। আর সেই কারণে রাজ্যজুড়ে জারি রয়েছে বিধিনিষেধ। ১ জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে শর্তসাপেক্ষে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের যে সব জায়গায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি সেখানে কড়া নজরদারি চালাচ্ছে প্রশাসন। একইসঙ্গে কলকাতা পৌরনিগমের উদ্যোগে কিছুদিন আগেই কার্যকরী হয়েছে বিভিন্ন কন্টেনমেন্ট জোনও। আর এবার কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বি এফ ব্লককে। 

আরও পড়ুন- কোভিডে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের এই ৩ জেলা, কী অবস্থা কলকাতা

সেখানে একটি বাড়িতে একই পরিবারের ৫ জন এবং অন্য একটি বাড়িতে একজন করোনা আক্রান্ত হয়েছেন। তাই এলাকাটিকে আপাতত মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার এলাকা পরিদর্শনে আসেন বিধাননগর থানার ডিসি উমেশ গণপাত। 

কয়েক দিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণের গতি ছিল নিম্নমুখী। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা সামান্য ঊর্ধ্বমুখী । করোনা সংক্রমণের নিরিখে রাজ্যের মধ্যে কয়েকদিনে কলকাতা ছিল তৃতীয় স্থানে। কিন্তু, ২৪ ঘণ্টায় কলকাতা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৫জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৮৭ হাজার ৩৬৩।

আরও পড়ুন- করোনার তৃতীয় ঢেউ কি আছড়ে পড়বে দূর্গাপুজোতেই, আতঙ্ক বাড়ছে শিশুদের, কী বলছেন বিশেষজ্ঞরা

Share this article
click me!