রাজ্যে ১ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্য়ু, কলকাতায় কোভিডের বলি ১৪

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় ১ হাজারের নিচে নামল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন। একদিনে আক্রান্তের সংখ্যা ১০০-র কিছু উপরে কলকাতায়।  

Web Desk - ANB | Published : Feb 7, 2022 2:45 AM IST / Updated: Feb 07 2022, 09:10 AM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় ১ হাজারের নিচে নামল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনের ( WB COVID Bulletin) রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন। একদিনে আক্রান্তের সংখ্যা ১০০-র কিছু উপরে কলকাতায় (Kolkata)। শীর্ষে উত্তর ২৪ পরগণা (North 24 Parganas)। তবে হাওড়া, হুগলি-সহ উত্তরের দার্জিলিং, কোচবিহারের সকলের সংক্রমণ কমে এসেছেধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে রাজ্যে।

কলকাতার উপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা

রবিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন ।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ কমেছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়। যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে কলকাতার উপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। 

আরও পড়ুন, শহরের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের ৫ ডিগ্রি নিচে, জাঁকিয়ে শীতের আমেজ রাজ্যে

আরও পড়ুন, 'শুধু আপনার জন্যই গাইব', স্টুডিও-র সঙ্গে ঝগড়া সত্ত্বেও হেমন্তের জন্যই গান গেয়েছিলেন লতা

সংক্রমণ কমেছে দুই বঙ্গেই

একদিনে আক্রান্তের সংখ্যা ১৫০ নিচে নেমেছে উত্তর ২৪ পরগণায়। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত কমে হয়েছে ১৩৭ জন। তবে তা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত অনেকটাই কমে ২৭জন এবং হুগলিতে ২৫ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ জন। তবে উত্তরবঙ্গে  কোচবিহার এবং দার্জিলিংয়েও সংক্রমণ কমেছে। কোচবিহারে ২৬ জন এবং দার্জিলিংয়ে ৬৯ জন গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। 

 কোভিডে মৃত্যু সংখ্যা বেড়েছে রাজ্যে

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যা গত চব্বিশ ঘন্টায় বেড়েছে রাজ্যে। গত চব্বিশ ঘন্টায় এবার ১০ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৩৪ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৬ জন  করে উত্তর ২৪ পরগণায়, ১৪ জন করে কলকাতায়, ৪ জন জলপাইগুড়িতে,  ২জন পশ্চিম বর্ধমান-দক্ষিণ দিনাজপুর- দার্জিলিংয়ে প্রাণ হারিয়েছেন।  মালদহ, মুর্শিদাবাদে-দক্ষিণ ২৪ পরগণা-পশ্চিম মেদিনীপুরে ১ জন করে প্রাণ হারিয়েছেন।তবে হাওড়া,   হুগলি,   ঝাড়গ্রামে,   বাঁকুড়া, নদিয়া,   পূর্ব বর্ধমান-পূর্ব মেদিনীপুর,  আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, পুরুলিয়া, বীরভূম, কোচবিহারে কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। 

 সুস্থতার হার, ৯৮.০৬ শতাংশ

উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৫৭৪ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৬৮ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৭,৯৯৪ জন।    পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৮৩ জন। তবে রাজ্যে সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশে পৌছেও তৃতীয় ঢেউয়ের পরে কমে যায়। এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৮.০৬ শতাংশ।  

Share this article
click me!