চরম গাফিলতি হাসপাতালের, করোনা আক্রান্তের ডেথ সার্টিফিকেট দেওয়ার পরও জীবিত রোগী

  • করোনা কালে আজব কাণ্ড হাসপাতালে
  • জীবিত ব্যক্তির ডেথ সার্টিফিকেট দিল হাসপাতাল
  • বাড়ি ফিরের মৃতের পারলৌকিক কাজ করে ছেলে
  • পরে জানতে পারে জীবিত রয়েছে তার বাবা

Asianet News Bangla | Published : May 1, 2021 5:39 PM IST / Updated: May 01 2021, 11:14 PM IST

করোনা কালে আজব কাণ্ড। জীবিত লোকের ডেথ সার্টিফিকেট দিল মাল্টি স্পেশালিটি হাসপাতাল। করোনা রোগীর চিকিৎসায় ফের কাঠগড়ায় হাসপাতালের পরিষেবা। উঠল চরম গাফিলতির অভিযোগ। রোগী মৃত্যুর ভুল খবর দিল হাসপাতাল। বাড়িতে ফিরে ছেলে করে ফেলেছিল পারলৌকিক কাজও। কিন্তু কয়েক দিন পর ফের হাসপাতাল থেক ফোন করা জানানো হয়, মৃত ব্যক্তি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। হাপাতালে গিয়ে বাবাকে জীবিত অবস্থায় দেখে অবাক পরিবার।

এই আজব কাণ্ডের সাক্ষী থাকল চন্ডীপুর করোনা হাসপাতাল। জানা গিয়েছে গত গত ১৮ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পটাশপুর থানার পঁচেট গ্রামের বাসিন্দা মনোজ মাইতি। বয়স ৫৩। কিন্তু গত ২৯ এপ্রিল সকালে হাসপাতাল থেকে ফোন আসে মনোজ মাইতির ছেলে সুরজিত মাইতির কাছে। বলা হয়, মনোজ মাইতির মৃত্যুর খবর। সুরজিত হাসপাতালে  পৌঁছাতেই  হাসপাতালে তরফ থেকে ডেথ সার্টিফিকেট ধরিয়ে দেওয়া হয়। বাড়ি ফিরে এসে হিন্দু শাস্ত্র মতে পরিবারকে নিয়ে পারলৌকিক ক্রিয়া করে ছেলে। 

কিন্তু অদ্ভূত ঘটনা ঘটল শনিবার পয়লা মে। চন্ডীপুর হাসপাতাল থেকে ছেলে সুরজিত  এর কাছে খবর আসে আপনার বাবা এখন পুরোপুরি  করোনা মুক্ত ও জীবিত আছেন।ছেলে এই খবর পেয়ে সুরজিৎ ছুটে যায় চন্ডীপুর  করোনা হাসপাতালে  দেখে বাবা দিব্বি  চেয়ারে বসে কথা বলছেন। করোনা হাসপাতালে যেতেই  আবার করোনা নেগেটিভ রিপোর্ট ধরিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।  বিষয়টি খোঁজ নিয়ে জানা গেছে  নাম বিভ্রাট এর কারনে  এই ঘটনা, সুরজিত  বাবু কোনো কিছু না বলে  বাবাকে  বাড়ি নিয়ে আসেন। পরিবারকে লোক ফিরে পেয়ে খুশি মাইতি পরিবার। কিন্তু হাসপাতালের পরিষেবা নিয়ে উঠছে প্রশ্ন। 

Share this article
click me!