ভোটের জন্য ৭ হাজার টেস্ট কম, তাতেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৯৯২

  • লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা 
  • ৭ হাজার কম টেস্ট, তাতেও ১৬,০০০ ছুঁই ছুঁই
  • গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়ে  ৬৮
  • কোন কোন জেলায় বাড়ছে সংক্রমণ

Jayita Chandra | Published : Apr 27, 2021 3:39 AM IST

করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহরূপ ধারণ করছে। অন্যান্য রাজ্যের সঙ্গে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে বাংলায়। পশ্চিমবঙ্গে, গত কয়েকদিন ধরেই প্রতিদিন ১২, ১৪, ১৫ হাজার করে নতুন করোনা আক্রান্তের কেস সামনে আসছে। যা রীতিমত রাতের ঘুম উড়িয়েছে চিকিৎসকদের। রাজ্যের বিভিন্ন প্রান্তের ছবিটা আবারও যাচ্ছে পাল্টে। ফিরছে ২০২০-র স্মৃতি। নেই বেড, নেই পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন। চিকিৎসার সুযোগের অভাব প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। রবিবার করোনায় নতুন সংক্রমণের সংখ্যা ছিল ১৫,৮৮৯ জন। সোমবার তা বেড়ে দাঁড়ালো ১৫, ৯৯২ জন। মাত্র ৮ জন কম ১৬,০০০। 

আরও পড়ুন- Election Live Update- শেষ দফাতেই শীতলকুচির রক্তাক্ত বুথে নির্বাচন, নির্দেশ কমিশনের. 

এখানেই শেষ নয়, রাজ্যের করোনা বুলেটিন এটাও স্পষ্ট করছে যে এদিন শহরতলির বিভিন্ন জায়গাতে নির্বাচন থাকার ফলে টেস্ট হয়েছে কম। ৭ হাজার টেস্ট এদিন কম কহওয়া সত্ত্বেও সংখ্যাটা বেড়েছে গত কয়েকদিনের ট্রেন্ড বজায় রেখেই। অর্থাৎ এই সংখ্যক মানুষের যদি পরীক্ষা হত, তবে নিঃসন্দেহে সংখ্যাটা ১৬ হাজার ছাড়িয়ে যেত। রাজ্যে  মৃতের সংখ্যাও বাড়ল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮  জনের। কলকাতায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮৬৮। কলকাতায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৬ জনের।

আরও পড়ুন- করোনা আক্রান্ত ভাই, প্রকাশ্যে ভাইকে আদরে ভরালেন দিদি 

মালদহ, পশ্চিম বর্ধমান, হুগলি, বীরভূম, কলকাতা, হাওড়া প্রভৃতি এলাকাতে হু হু করে বাড়ছে সংক্রমণ। সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ হাজার। এই পরিস্থিতিতে আরও বেডের ব্যবস্থা করা বেশ কঠিন। 

Share this article
click me!