রাজ্যে আরও কমল করোনার দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৩৬। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন।

Web Desk - ANB | Published : Feb 27, 2022 2:47 PM IST

কয়েকদিন আগেও রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) ছিল ঊর্ধ্বমুখী। যদিও এখন সংক্রমিতের সংখ্যা অনেকটাই স্বস্তি দিচ্ছে। গতকালই সংক্রমিতের সংখ্যা ২৫০-র নিচে নেমে গিয়েছিল, আর আজ তা আরও খানিকটা কমে গিয়েছে। ২৫০-র অনেক নিচে নেমে গিয়েছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। সংক্রমিতের সংখ্যা কমার পাশাপাশি স্বস্তি দিচ্ছে দৈনিক মৃতের সংখ্যাও। 

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৩৬। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৫ হাজার ১৮। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৭৮ শতাংশ।

আরও পড়ুন- কোভিডে মৃত্যু শূন্য উত্তর ২৪ পরগণা, রাজ্যে সংক্রমণ কমলেও শীর্ষে কলকাতা

দৈনিক মৃত্যু
দৈনিক সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী হওয়ার পাশাপাশি স্বস্তি দিচ্ছে দৈনিক মৃতের সংখ্যাও। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৩ জনের। আর গত ২৪ ঘণ্টাতেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনেরই। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২০ জন। রাজ্যে সুস্থতার হারও গতকালের মতো একই রয়েছে। শনিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৮৫ শতাংশ। আজও সেই হার একই রয়েছে। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৪৪।

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পং ও উত্তর দিনাজপুরে। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৫, কোচবিহারে ২, দার্জিলিংয়ে ৯, জলপাইগুড়িতে ৩, দক্ষিণ দিনাজপুরে ৫ ও মালদহে ৮।

আরও পড়ুন- ওমিক্রনে ২ বারও সংক্রমণ হতে পারেন, দাবি কোভিড বিশেষজ্ঞদের

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৩ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। তারপরই রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ২৩। এরপর রয়েছে হুগলি। সেখানে আক্রান্ত হয়েছেন ১৫ জন। তারপর নদিয়া। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ জন।  

আরও পড়ুন, '১০০ শতাংশ কার্যকর', কোভিড ভ্যাকসিন নিয়ে কী বার্তা স্যানোফি ও জিএসকে-র

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩টি জেলার বাসিন্দার। তার মধ্যে বীরভূমে ১ জন, ঝাড়গ্রামে ১ জন ও কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!