রাজ্যে ১০০-র নিচে নামল করোনার দৈনিক সংক্রমণ, একদিনে মৃত্যু ২ জনের

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১০২। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ জন। 

Web Desk - ANB | Published : Mar 6, 2022 7:38 PM IST / Updated: Mar 07 2022, 01:09 AM IST

রাজ্যবাসীর জন্য সবথেকে স্বস্তির খবর। ফের ১০০-র নিচে নামল করোনার দৈনিক সংক্রমণ। এদিকে শনিবার পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। কয়েকদিন টানা করোনায় আক্রান্ত হয়ে গোটা রাজ্যে কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছিল রাজ্য স্বাস্থ্য দফতর। আর রবিবার স্বস্তি দিয়ে কমল দৈনিক সংক্রমণও। তা ১০০-র নিচে নেমে গিয়েছে। করোনা আতঙ্ক কাটিয়ে গোটা রাজ্য যখন ধীরে ধীরে ছন্দে ফিরছে তখন করোনার দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই স্বস্তি দিচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। 

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১০২। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৫ হাজার ৮৬২। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৪২ শতাংশ।

আরও পড়ুন- করোনা নয়, ২০২১ সালে সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছিল এই ভাইরাস

দৈনিক মৃত্যু
দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হওয়ার পাশাপাশি সামান্য চিন্তা বাড়াচ্ছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। কারণ গত কয়েকদিন ধরে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। কিন্তু, রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৮ জন। রাজ্যে সুস্থতার হারও সামান্য বেড়েছে। শনিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৮৬ শতাংশ। রবিবার সেই হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৮৭ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৬৫৩।

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কোচবিহার ও উত্তর দিনাজপুরে। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। আর কালিম্পংয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ২, দার্জিলিংয়ে ৪, জলপাইগুড়িতে ৩, দক্ষিণ দিনাজপুরে ৩ ও মালদহে ৫। 

আরও পড়ুন- হোলির আগে সুখবর, দেশভ্রমণ করতে চান, সুযোগ দিচ্ছে রেল

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৮ জন। তালিকায় ঠিক তারপরেই রয়েছে কলকাতা। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৪ জন। তারপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৯। এরপরে রয়েছে হুগলি। সেখানে আক্রান্তের সংখ্যা ৬। 

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পূর্ব মেদিনীপুরে। ২৪ ঘণ্টায় এই চার জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। কলকাতায় করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে।  

Share this article
click me!