Coronavirus: রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৫৫৬ জন, বেড়েছে মৃতের সংখ্যা

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৮০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। 

Web Desk - ANB | / Updated: Dec 19 2021, 07:00 AM IST

সপ্তাহান্তে কমল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ সাড়ে ৪০০-র নিচে নেমে গিয়েছিল। কিন্তু, তারপর তা ফের বেড়ে যায়। বেড়ে সাড়ে ৬০০ ছাড়িয়ে গিয়েছিল। অবশ্য সপ্তাহ শেষে সেই সংক্রমণের পরিমাণ ফের কিছুটা কমেছে। এদিকে চোখ রাঙাচ্ছে ওমিক্রন (Omicron)। দেশের মধ্যে ক্রমশ বেড়েই চলেছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার সংক্রমণও। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হুগলি (Hooghly) ও নদিয়া (Nadia)।

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৮০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৬ হাজার ৫১১।
 
তবে সংক্রমিতের সংখ্যা কমলেও শুক্রবারের তুলনায় শনিবার দৈনিক মৃতের সংখ্যা সামান্য বেড়েছে। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৭ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬০ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৫০১।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন  কালিম্পংয়ে। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৪, কোচবিহারে ১১, দার্জিলিংয়ে ১২, জলপাইগুড়িতে ৮, উত্তর দিনাজপুরে ৮, দক্ষিণ দিনাজপুরে ৩ ও মালদহে ৬।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১৩ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এরপর রয়েছে হুগলি। আক্রান্তের সংখ্যা ৩৪। তারপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়াতে ২ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!