Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী, একদিনে মৃত্যু ৬ জনের

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬১০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৬০০-র নিচে নেমে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮৩ জন।

Web Desk - ANB | / Updated: Dec 13 2021, 07:00 AM IST

শনিবারের তুলনায় কমল রাজ্যের দৈনিক করোনা (Daily Corona Cases) সংক্রমণ। মৃতের সংখ্যাও অনেকটা কমেছে। এদিকে চোখ রাঙাচ্ছে ওমিক্রন (Omicron)। দেশের মধ্যে ক্রমশ বেড়েই চলেছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার সংক্রমণ। রবিবারও কলকাতায় সংক্রমিতের সংখ্যা ২০০-র বেশি। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) হুগলি (Hooghly) ও  নদিয়া (Nadia)।

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬১০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৬০০-র নিচে নেমে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮৩ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৭ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৩ হাজার ১৯১।

সংক্রমিতের সংখ্যা পাশাপাশি কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১০ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯১ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৫৪৮।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন আলিপুরদুয়ার, কালিম্পং, উত্তর দিনাজপুর ও ঝাড়গ্রামে। এই চার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১১, দার্জিলিংয়ে ১৯, জলপাইগুড়িতে ১২, দক্ষিণ দিনাজপুরে ৭ ও মালদহে ৭।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১৭ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০৮ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৪। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। তারপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্ত ২৫ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২টি জেলার বাসিন্দার। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!